WIvsIND:ওয়েস্টইন্ডিজের দুর্দান্ত বোলিং সত্ত্বেও ভারত নিল ৩৭২ রানের লীড, ব্যার্থ শীর্ষক্রম

ভারত আর ওয়েস্টইন্ডিনের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ জামাইকাতে খেলা হচ্ছে। ভারত নিজেদের প্রথম ইনিংসে ৪১৬ রান করে অন্যদিকে ওয়েস্টইন্ডিজ তাদের প্রথম ইনিংসে মাত্র ১১৭ রানই করতে পারে। প্রথম ইনিংসে ২৯৯ রানের লীড পাওয়া সত্ত্বেও ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ফলোঅন না করানোর সিদ্ধান্ত নেয়। দ্বিতীয় ইনিংসে ভারতের শুরুটা খারাপ হয় আর তৃতীয় দিনের লাঞ্চের আগেই ময়ঙ্ক আগরওয়াল প্যাভিলিয়নে ফিরে যান।

আবারও চললেন না রাহুল

WIvsIND:ওয়েস্টইন্ডিজের দুর্দান্ত বোলিং সত্ত্বেও ভারত নিল ৩৭২ রানের লীড, ব্যার্থ শীর্ষক্রম 1

ভারতীয় দল দ্বিতীয় সেশনের যথেষ্ট স্লো শুরু করে। প্রথম সেশনের শেষে ২৯ বলে ৬ রান করে খেলা কেএল রাহুল ৬৩ বলে মাত্র ৬ রান করেই আউট হন। লাঞ্চের পর খেলা ৩৪টি বলে তিনি কোনো রান করতে পারেননি। কোমার রেচের বলে উইকেটকিপার তার ক্যাচ নেন। পরের বলে অধিনায়ক বিরাট কোহলি গোল্ডেন ডাক হয়ে যান। টেস্ট ক্রিকেটে এটা মাত্র চতুর্থবার যখন বিরাট কোহলি গোল্ডেন ডাক হলেন। রোচের কাছে হ্যাটট্রিকের সুযোগ ছিল কিন্তু তিনি তা হাতছাড়া করেন।

লাগাতার চতুর্থ ইনিংসে পুজারা ফ্লপ

WIvsIND:ওয়েস্টইন্ডিজের দুর্দান্ত বোলিং সত্ত্বেও ভারত নিল ৩৭২ রানের লীড, ব্যার্থ শীর্ষক্রম 2

অস্ট্রেলিয়াতে হওয়া টেস্ট সিরিজে তিনটি সেঞ্চুরি করা চেতেশ্বর পুজারা এই সিরিজে সম্পূর্ণ ফ্লপ থেকেছেন। এই ইনিংসে তিনি ২৭ রান করে জেসন হোল্ডারের শিকার হন। প্রথম টেস্টে তিনি ২ আর ২৫ রান করেছিলেন। এই ম্যাচের প্রথম ইনিংসে তিনি মাত্র ৬ রান করে রহকীম কার্নওয়ালের বলে আউট হয়েছিলেন। দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে তার এই ফর্ম টিম ম্যানেজমেন্টের সমস্যা বাড়াতে পারে।

রাহানে-বিহারী সামলালেন

WIvsIND:ওয়েস্টইন্ডিজের দুর্দান্ত বোলিং সত্ত্বেও ভারত নিল ৩৭২ রানের লীড, ব্যার্থ শীর্ষক্রম 3

প্রথম টেস্টে ম্যাচে ভারতের হয়ে দুর্দান্ত ব্যাটিং করা অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারী আরো একবার ভারতীয় ইনিংস সামলান। দুজনে দলকে দ্বিতীয় সেশনে কোনো ধাক্কা লাগতে দেননি। সেশন সমাপ্তিতে ভারতীয় দলের স্কোর ৪ উইকেটে ৭৩ রান। রাহানে ২৩ আর বিহারী ৩ রান করে পিচে টিকে রয়েছে। ভারতীয় দলের দ্বিতীয় ইনিংসে ৩৭২ রানের লীড হয়ে গিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *