জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছেন। ভারতীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে ১০বছর পর কোনো টেস্ট ম্যাচ জিতল। এই জয়ের পর ভারতীয় দলের চারদিক থেকেই জমিয়ে প্রশংসা হচ্ছে।

ভিভিএস লক্ষ্মণ ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ 1
INDORE, INDIA – FEBRUARY 12: Former Indian cricketer VVS Laxman visited Indore to participate in an event on February 12, 2015 in Indore, India. (Photo by Shankar Mourya/Hindustan Times via Getty Images)

প্রাক্তণ ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ অ্যাডিলেড টেস্টে টিম ইন্ডিয়ার এই জয়ে যথেষ্ট খুশি কিন্তু তার বক্তব্য যে এটা ভারতীয় দলের পূর্ণ প্রদর্শন ছিলনা। লক্ষ্মণের ইঙ্গিত ভারতীয় দলের ব্যাটিংয়ের দিকে ছিল।অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে পুজারাকে (১২৩)ছাড়া বাকি ভারতীয় ব্যাটসম্যানরা ভীষণই খারাপ্সহট খেলে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন।

টাইমস অফ ইন্ডিয়ায় নিজের কলামে লক্ষ্মণ লেখেন,

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ 2
INDORE, INDIA – FEBRUARY 12: Former Indian cricketer VVS Laxman visited Indore to participate in an event on February 12, 2015 in Indore, India. (Photo by Shankar Mourya/Hindustan Times via Getty Images)

“যদিও এটা দলের পূর্ণ প্রদর্শন ছিলনা, কিন্তু এটা কথা যে ওরা প্রথম ম্যাচ জিতে নিয়েছে,অস্ট্রেলিয়ার সমস্যা বাড়বে। বর্তমান অস্ট্রেলিয়া দলের কোয়ালিটিতে কমতি রয়েছে। ওরা ০-১ এ পিছিয়ে গিয়েছে আর এই কারণে ওদের প্রত্যাবর্তন করতে হবে, এই ব্যাপারটা ঘরের দলের উপর চাপ বাড়াবে”।

লক্ষ্মণ ম্যান অফ দ্যা ম্যাচ পুজারার প্রশংসা করে বলেন,

“দুই দলের মধ্যে ব্যবধান ছিল চেতেশ্বর পুজারা, যিনি অ্যাডিলেড ওভালে বেশ কিছু ব্যাপারে প্রভাবশালী ছিলেন। আমার এটা দেখে যথেষ্ট ভালো লেগেছে যেভাবে ও প্রথমদিন সকালে ইনিংসকে এগিয়ে নিয়ে গেছে, কারণ দ্বিতীয় দিক থেকে উইকেট পড়তে থাকে আর ও বিপদ থেকে বেঁচে স্কোয়ার অফ দ্যা উইকেট খেলতে থাকে”।

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ 3
লক্ষ্মণ বিরাট কোহলির দলকে পরামর্শ দিয়েছে যে বিপক্ষ দলকে ফিরে আসার সুযোগ না দিতে আর তাদের নকআউট করতে। প্রাক্তণ এই তারকা লেখেন,

“এক নম্বর টেস্ট দলের জন্য রাস্তা খোলা রয়েছে যে ওরা আগে আসুক আর নকআউট পাঞ্চ মারুক। সেরা দলগুলি নিজেদের মধ্যে ধ্যান দেয় নাকি বিপক্ষ দলের উপর, আর একদম এই কথাই বিরাট কোহলি আর রবি শাস্ত্রী খেলোয়াড়দের বলছেন হয়ত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *