কেন উইলিয়ামসনের পর ভারতের বিরুদ্ধে টি২০ আন্তর্জাতিক সিরিজ খেলবেন না এই কিউই সুপারস্টার 1

বুধবার থেকে ভারতের সাথে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে নিউজিল্যান্ডের দল আর একটি বড় ধাক্কা খেয়েছে। অধিনায়ক কেন উইলিয়ামসনের পর এবার টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন ফাস্ট বোলার কাইল জেমিসনও। জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে আজ সন্ধ্যায় দুই দলের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। টেস্ট সিরিজের জন্য নিজেকে সতেজ করতে টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন জেমিসন। জেমিসনের প্রত্যাহারের কথা জানিয়েছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড। এই সিরিজের পর ভারতের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলতে হবে নিউজিল্যান্ডকে।

স্টেড এক বিবৃতিতে বলেছেন, “কেন উইলিয়ামসন এবং কাইল জেমিসনের সাথে কথা বলার পর, আমরা সিদ্ধান্ত নিয়েছি যে তারা টি-টোয়েন্টি সিরিজে খেলবে না। তারা উভয়েই টেস্ট ম্যাচের জন্য প্রস্তুতি নিবে এবং আমি মনে করি আপনি দেখতে পাবেন যে টেস্ট দলের অন্য কিছু খেলোয়াড়ও পুরো সিরিজে খেলবেন না। পাঁচ দিনে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার এবং তিনটি ভিন্ন শহরে ভ্রমণের সাথে ভারসাম্য বজায় রাখার সময় এসেছে। এটা খুব ব্যস্ত সময়সূচী।” জেমিসনের আগে, অধিনায়ক কেন উইলিয়ামসনও টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে এসেছিলেন এবং বলেছিলেন যে টেস্ট সিরিজের জন্য নিজেকে সতেজ করতে তিনি টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে ২৫ নভেম্বর কানপুরে প্রথম টেস্ট এবং ৩ ডিসেম্বর থেকে মুম্বইয়ে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। এই টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। এই বছরের জুলাইয়ে ইংল্যান্ডের সাউদাম্পটনে ভারতকে আট উইকেটে হারিয়ে প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছিল কিউইরা।

Leave a comment

Your email address will not be published.