সামনে এলো ঋষভ পন্থের দুর্দান্ত প্রদর্শনের রহস্য, ছেলেবেলার কোচ করলেন খোলসা

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৪ ম্যাচের টেস্ট সিরিজে ঋষভ পন্থের কাছ থেকে দুর্দান্ত প্রদর্শন দেখতে পাওয়া যাচ্ছে। পন্থ সিডনি টেস্টে অসাধারণ প্রদর্শন করে ভারতকে হার থেকে বাঁচতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সবচেয়ে বেশি আলোচনার বিষয় এটাই যে আইপিএলে গড়পড়তা প্রদর্শন করা পন্থ এত ভালো প্রদর্শন কীভাবে করতে শুরু করলেন, এখন এই বিষয়ের খোলসা তার ছেলেবেলার কোচ করেছেন।

পন্থের ভালো প্রদর্শনের রহস্য

সামনে এলো ঋষভ পন্থের দুর্দান্ত প্রদর্শনের রহস্য, ছেলেবেলার কোচ করলেন খোলসা 1

ঋষভ পন্থ আইপিএল ২০২০তে দিল্লির হয়ে খেলার জন্য মাঠে নেমেছিলেন, কিন্তু তার কাছ থেকে ভালো ব্যাটিং দেখতে পাওয়া যায়নি। অন্যদিকে কিছু ম্যাচ পরে পন্থের হ্যামস্ট্রিংয়েও চোট লেগে যায়। যে কারণে তিনটি ম্যাচে তাকে প্রথম একদশের বাইরেই থাকতে হয়। আইপিএল চলাকালীন পন্থের ওজন যথেষ্ট বেড়ে গিয়েছিল। ঋষভ পন্থের ছেলেবেলার কোচ তারক সিনহা সম্প্রতি পন্থের ব্যাপারে খোলসা করতে গিয়ে এই কথা বলেছিলেন। তিনি বলেন যে ঋষভ পন্থ গত কিছু মাসের মধ্যে ১০ কেজির বেশি ওজন কম করেছেন। করোনার মধ্যে তার ওজন যথেষ্ট বেড়ে গিয়েছিল। যে কারণে তার প্রদর্শন প্রভাবিত হয়েছিল আর তাকে সমালোচনার মুখেও পড়তে হয়েছিল।

ছেলেবেলার কোচ করলেন খোলসা

সামনে এলো ঋষভ পন্থের দুর্দান্ত প্রদর্শনের রহস্য, ছেলেবেলার কোচ করলেন খোলসা 2

ঋষভ পন্থের ছেলেবেলার কোচ তারক সিনহা যিনি দোনাচার্য পুরস্কারেও সম্মানিত হয়েছেন, তিনি জানিয়েছেন যে, “ঋষভ পন্থ লকডাউনের সময় যখন নিজের বাড়িতে ছিলেন সেই সময় তার হোমটাউনে ট্রেনিংয়ের সুযোগ সুবিধা ছিল না, এই কারণে ও আইপিএলের শুরুতে ততটা ফিট ছিল না যতটা একজন উচ্চস্তরীয় অ্যাথলিটের থাকে। পন্থ সম্প্রতি নিজের ফিটনেস নিয়ে যথেষ্ট বেশি কাজ করেছে আর নিজের শরীর থেকে সমস্ত এক্সট্রা ফ্যাট কম করেছে”।

বর্ডার-গাভাস্কার ট্রফিতে দেখিয়েছেন দুর্দান্ত প্রদর্শন

ভারত আর অস্ট্রেলিয়া মধ্যে চলা বর্ডার-গাভাস্কার ট্রফিতে যদি পন্থের প্রদর্শনের দিকে নজর দেওয়া হয় তো পন্থের কিপিংয়ে সামান্য সমস্যা দেখা গিয়েছে। কিন্তু যদি তার ব্যাটিংয়ের ব্যাপারে কথা বলা হয় তার প্রদর্শন যথেষ্ট ভালো ছিল। এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলা পন্থ ২টি ম্যাচের তিনটি ইনিংসে ১৬২ রান করেছেন। পন্থ সিডনি টেস্টে ৯৭ রানের ইনিংস খেলেছেন যা এই সিরিজে তার সর্বাধিক স্কোর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *