রিকি পন্টিং জানালেন সিডনি টেস্ট ড্র হওয়ার টার্নিং পয়েন্টস 1

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফি খেলা হচ্ছে। এই চার ম্যাচের টেস্ট সিরিএর চতুর্থ আর শেষ টেস্ট ম্যাচ ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে খেলা হবে। এই টেস্ট সিরিজে দুই দলের মধ্যে দুর্দান্ত ম্যাচ দেখতে পাওয়া যাচ্ছে। যেখানে প্রথম দুটি টেস্ট ম্যাচে দুই দলই একটি করে জয়লাভ করে আর সিডনিতে খেলা হওয়া তৃতীয় টেস্ট ড্র হয়।

সিডনিতে ঋষভ পন্থকে পাঠানো হয় উপরের দিকে

রিকি পন্টিং জানালেন সিডনি টেস্ট ড্র হওয়ার টার্নিং পয়েন্টস 2

সিডনির এমসিজেতে খেলা হওয়া ম্যাচে শেষপর্যন্ত ভারতীয় দল দুর্দান্ত লড়াই করে। ভারতকে অস্ট্রেলিয়া জয়ের জন্য ৪০৭ রানের মুশকিল লক্ষ্য দিয়েছিল। যা ভারতীয় দলের জন্য হাসিল করা বা তা থেকে বাচাও মুশকিল মনে হচ্ছিল। ভারত চতুর্ত দিন ওপেনিং ব্যাটসম্যানদের উইকেট হারিয়ে ফেলার পর পঞ্চম দিন অধিনায়ক অজিঙ্ক রাহানের উইকেটও ১০২ রানের স্কোরেই হারিয়ে ফেলেছিল। যেখান থেকে ভারতীয় দলের এই ম্যাচে টিকে থাকা মুশকিল হয়ে গিয়েছিল। এখানে ভারতীয় টিম ম্যানেজমেন্ট আর অধিনায়ক সকলকে চমকে দিয়ে ঋষভ পন্থকে উপরের দিকে ব্য্যাটিং করতে পাঠায়।

ঋষভ পন্থ খেলেন ১১৮ বলে ৯৭ রানের ইনিংস

রিকি পন্টিং জানালেন সিডনি টেস্ট ড্র হওয়ার টার্নিং পয়েন্টস 3

যদি এই ম্যাচের পরিস্থিতি আর ব্যাটিং পজিশন অনুযায়ী হনুমা বিহারীর ব্যাট করতে নামার কথা ছিল, কিন্তু ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থে বিহারীর আগে ব্যাট করতে পাঠায়। ঋষভ পন্থ অসাধারণ ব্যাটিং করে লাঞ্চ পর্যন্ত ভারতকে জেতার কথা ভাবার মতো পরিস্থিতিতে নিয়ে আসেন। পন্থ দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয় দলকে ভালো পরিস্থিতিতে পৌঁছে দেন। পন্থ লাঞ্চের পর আউট হন কিন্তু তিনি মাত্র ১১৮ বলে ৯৭ রান করে ভারতের হয়ে এই ম্যাচে প্রাণ সঞ্চার করেন। আর সেই সঙ্গে অস্ট্রেলিয়াকেও খানিকটা ভয় পাইয়ে দেন।

আগে পাঠানোর রণনীতিকে রিকি পন্টিং জানালেন দুর্দান্ত মুভ

রিকি পন্টিং জানালেন সিডনি টেস্ট ড্র হওয়ার টার্নিং পয়েন্টস 4

এই সিডনি টেস্টে ঋষভ পন্থের অসাধারণ ইনিংসের পর অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক আর আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের কোচ রিকি পন্টিং পন্থের জমিয়ে প্রশংসা করেন। পন্টিং ঋষভ পন্থকে উপরের দিকে ব্যাট করতে পাঠানোকে একটি দুর্দান্ত পদক্ষেপ বলে মেনে নিয়েছেন। ঋষভ পন্থকে নিয়ে পন্টিং বলেন যে, “ঋষভ পথকে উপরের পাঠানো ভীষণই ভালো প্রোঅ্যাকটিভ অধিনায়কত্ব বা কোচিং ছিল। ভারতকে জেতার সুযোগের পাশাপাশি ম্যাচে টিকে থাকার জন্য এমনটা করার প্রয়োজন ছিল। টিম পেন দু বার পন্থের ক্যাচ হাতছাড়া করেছিল, এই কারণে ওর সঙ্গে সামান্য ভাগ্যও ছিল। পন্থ না শুধু ধামাকা করেছে বরং ওর মধ্যে কৌশলও রয়েছে। ও প্রপার টেস্ট ম্যাচ ব্যাটসম্যান, যেমনটা ধারাভাষ্যকাররাও বলছিলেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *