ধোনির ‘চ্যালেঞ্জ’ ভাঙবেন কে? মাঠে সবচেয়ে দ্রুতগতিতে দৌড়ন এই ৫ ক্রিকেটার 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ক্রিকেট দুনিয়ার সবচেয়ে দ্রুতগতিতে দৌড়নো খেলোয়াড় মনে করা হয়। নিজের অধিনায়কত্বে ভারতকে ২০০৭এ টি-২০ বিশ্বকাপ আর ২০১১য় ওয়ানডে বিশ্বকাপ জয় এনে দেওয়া ধোনিকে ২২ গজের পিচে মহান স্প্রিন্টারও বলা হয়। সম্প্রতিই প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর দাবী করেছেন যে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাকে বলেছিলেন যে যে যতদিন তিনি দলের সবচেয়ে দ্রুতগতির খেলোয়াড়কে পেছনে ফেলে দেবেন ততদিন তিনি নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য ফিট মনে করবেন। তো আসুন এক নজর দেখে নেওয়া যাক ভারতীয় দলের সবচেয়ে জোড়ে দৌড়নো টপ-৫ ক্রিকেটারকে।

২২ গজের পিচের মহান স্প্রিন্টার ধোনি

ধোনির ‘চ্যালেঞ্জ’ ভাঙবেন কে? মাঠে সবচেয়ে দ্রুতগতিতে দৌড়ন এই ৫ ক্রিকেটার 2

মিস্টার ফিনিশার জানে জনপ্রিয় তারকা উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ৩৯ বছর বয়সেও যথেষ্ট ফিট। তাকে ২২ গজের পিচের মহান স্প্রিন্টারও বলা হয়। এছাড়াও তিনি দুর্দান্ত উইকেটকিপিংও করেন আর তাঁর বেশকয়েকবার উইকেটের মাঝে দৌড়নোর আর দ্রুতগতিতে স্ট্যাম্পিং করার ভিডিয়োও ভাইরাল হয়েছে। তার তৎপরতাও অসাধারণ।

বিরাট কোহলি

ধোনির ‘চ্যালেঞ্জ’ ভাঙবেন কে? মাঠে সবচেয়ে দ্রুতগতিতে দৌড়ন এই ৫ ক্রিকেটার 3

টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক বিরাট কোহলির গুনতি দেশেরই শধু নয় বরং সারা বিশ্বের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটারদের মধ্যে হয়। বিরাট উইকেটের মাঝে যথেষ্ট জোরে দৌড়ন। ফিটনেসের উপর যথেষ্ট মনোযোগ দেওয়া বিরাট যে কোনো অ্যাথলিটকে হারানোর ক্ষমতা রাখেন। বেশ কয়েকবার ফিল্ডিংয়েও তার সেই ক্ষমতা দেখতে পাওয়া যায়।

হার্দিক পাণ্ডিয়া

ধোনির ‘চ্যালেঞ্জ’ ভাঙবেন কে? মাঠে সবচেয়ে দ্রুতগতিতে দৌড়ন এই ৫ ক্রিকেটার 4

ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার ফিটনেস অসাধারণ। তিনি জোরে বোলিং অলরাউন্ডার, যা যথেষ্ট কম দেখতে পাওয়া যায়। তিনি ব্যাট হাতে তো বিস্ফোরক ইনিংস খেলেনই সেই সঙ্গে বল হাতেও তিনি অসাধারণ প্রদর্শন দেখান। মাঠে তার তৎপরতাও দুর্দান্ত। প্রায় ৩ বছর আগে তার আর ধোনির মধ্যে যখন ১০০ মিটারের রেস হয়েছিল তো কড়া টক্কর দেখতে পাওয়া গিয়েছিল।

যখন পাণ্ডিয়া আর ধোনির মধ্যে হয়েছিল রেস

রবীন্দ্র জাদেজা

ধোনির ‘চ্যালেঞ্জ’ ভাঙবেন কে? মাঠে সবচেয়ে দ্রুতগতিতে দৌড়ন এই ৫ ক্রিকেটার 5

ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে যতই উইকেটের মাঝে দৌড়তে কম দেখা যাক, কিন্তু ফিল্ডিংয়ে তার প্রদর্শন সবসময়ই দুর্দান্ত। এছাড়াও জাদেজাকে ব্যাটিংয়ে রান নেওয়া সময় হোক বা ফিল্ডিংয়ে বল তাড়া করা, দু ক্ষেত্রেও যথেষ্ট গতিতে দৌড়তে দেখা যায়। রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের সবচেয়ে ফিট খেলোয়াড়দের মধ্যে একজন।

শিখর ধবন

ধোনির ‘চ্যালেঞ্জ’ ভাঙবেন কে? মাঠে সবচেয়ে দ্রুতগতিতে দৌড়ন এই ৫ ক্রিকেটার 6

টিম ইন্ডিয়ার তারকা ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনও যথেষ্ট ফিট আর উইকেটের মাঝে দৌড়নোর সময় তার ফিটনেস দেখাও যায়। ভারতের হয়ে এখনও পর্যন্ত ৩৪টি টেস্ট, ১৩৬টি ওয়ানডে আর ৬১টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা ধবনের স্ট্রাইকরেটও অসাধারণ। টেস্টে তার স্ট্রাইকরেট ৬৬.৯৪, অন্যদিকে ওয়ানডেতে ৯৪.০১ আর টি-২০ আন্তর্জাতিকে ১২৮ এরও বেশি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *