[cwa id='h1']
যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

২৩ অক্টোবর সৌরভ গাঙ্গুলী অফিসিয়ালি বিসিসিআইয়ের সভাপতি পদে নিযুক্ত হয়েছিলেন। তার কার্যকালের ৭ মাস হয়ে গিয়েছে। তিনি নিজের এই ৭ মাসের কার্যকালে বেশকিছু ভালো কাজ করেছেন। তার কাজের কারণেই তাকে এখন আইসিসির সভাপতি করার ব্যাপারেও ভাবনা চিন্তা করা হচ্ছে। এর মধ্যে সৌরভ গাঙ্গুলীর আইসিসি সভাপতি হওয়ার দৃষ্টিতে একটি ভালো খবর আসছে।

আইসিসি নির্বাচনের রাস্তা হলো পরিস্কার

যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর 1

আইসিসির নির্বাচনের রাস্তা পরিস্কার হয়ে গিয়েছে আর এর সঙ্গেই বর্তমান সভাপতি শশাঙ্ক মনোহরের চেয়ারও বিপদের মুখে পড়ে গিয়েছে। মঙ্গলবার আইসিসির সদস্য বোর্ডের ২/৩ সংখ্যাগুরুতে পরিস্কার হয়ে গিয়েছে যে শাশাঙ্ক মনোহরের কার্যকালকে বাড়ানো হবে না আর যত দ্রুত সম্ভব নির্বাচন করানো হবে। বৃহস্পতিবার হতে চলা ২৮টি বোর্ডের মিটিংয়ে এই সিদ্ধান্ত নিশ্চিত হয়ে যাবে।

নির্বাচন করানোর সমর্থন করায় বিসিসিআই সবার আগে

যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর 2

খবরের মোতাবেক এমনকী শশাঙ্ক মনোহরের কার্যকাল না বাড়াতে আর যত দ্রুত সম্ভব নির্বাচন করানোর সমর্থন করার ব্যাপারে বিসিসিআই সবার আগে ছিল। জানিয়ে দিই যে ২০১৬য় শশাঙ্ক মনোহর আইসিসির চেয়ারম্যান হয়েছিলেন। যদিও এখন তার চেয়ার হারানো নিশ্চিত মনে হচ্ছে। এখন দ্রুতই আইসিসি নতুন সভাপতি পেতে পারে, যার মধ্যে দুটি নাম সবার আগে রয়েছে। এদের মধ্যে সবার আগে ইংল্যান্ডের কলিন গ্রেভস আর ভারতের সৌরভ গাঙ্গুলীর নাম রয়েছে।

সকলেই আইসিসি সভাপতি হিসেবে বিসিসিআইয়ের দিকে দেখছেন

যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর 3

বিশ্বজুড়ে ক্রিকেটের জন্য এটা মুশকিল সময়। সকলেই জানেন যে এই খেলাটি এই সময় বেশকিছু ভাবে সংঘর্ষ করছে। আর্থিকভাবেও এই খেলাটি কমজুরি হয়ে গিয়েছে। যদি ক্রিকেট দ্রুত শুরু না হয় তো বেশকিছু বোর্ড কাঙাল হয়ে যাওয়ার দিকে এগিয়ে যাবে আর এটা মাথায় রেখে আইসিসি নতুন প্রশাসকের অধীনে কাজ করার প্রস্তুতি নিচ্ছে। এই সময় ক্রিকেট যে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, তাতে প্রত্যেকটি বোর্ডের নজর বিসিসিআইয়ের দিকে রয়েছে যাতে তারা মুশকিল সময় থেকে বাইরে বেরতে পারে। এই অবস্থায় সকলেই আইসিসি সভাপতি হিসেবে বিসিসিআইয়ের দিকে দেখছেন।

[cwa id='moreat']