যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত ব্যাটিং দেখা সকলের এক যুগ হয়ে গিয়েছে। কিন্তু তিনি যে ধরণের ইনিংস খেলেছেন তাতে সকলেরই পুরোনো ধোনির কথা মনে পড়েছে। ধোনি ৫৪ বলে দুর্দান্ত ৫৫ রানের ইনিংস খেলেন।এরপর লাগাতার তার ব্যাটিংয়ের উপর ওঠা প্রশ্নের তিনি কড়া জবাব দিয়েছেন।

মহেন্দ্র সিং ধোনির প্রথম কোচ বললেন ধোনিকে কোন জায়গায় ব্যাটিং করা উচিৎ

যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান 1
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: MS Dhoni of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

ধোনির প্রথম কোচ কেশবরঞ্জন স্পোর্টস স্টারের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন,

“যে কোনো খেলোয়াড়েরজন্য একটি দুর্দান্ত ব্রেক পাওয়া ভীষণই জরুরী হয়। সে তাদের জন্য কাজও করে। এটা একজন ক্রিকেটারকে নিজের ক্ষমতা ধরে রাখতে সাহায্য করে। পাঁচ নম্বরে ব্যাটিং করা ওর অনুরূপ হয়। প্রত্যেক খেলোয়াড় এসেই দ্রুতগতির ব্যাটিং করতে শুরু করেনা”।

ভারতীয় দলের কাছে কার্তিক আর জাদেজা যারা ধোনির সঙ্গ দিতে পারে

যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান 2
India’s Virhat Kohli celebrates his 100 against Australia with teammate M.S. Dhoni during their one day international cricket match in Adelaide, Australia, Tuesday, Jan. 15, 2019. (AP Photo/James Elsby)

তিনি আগে বলেন,

“ওকে খেলার গভীর পর্যন্ত যাওয়ার প্রয়োজন হয়, পিচের সঙ্গে সঙ্গে মাঠ সেটআপের সঙ্গে বুঝতে হয়। যা ধোনি বোঝে। এখন ভারতীয় দলের কাছে দীনেশ কার্তিক আর রবীন্দ্র জাদেজা রয়েছে। যারা ৬ বা ৭ নম্বরে ব্যাটিং করেন, ধোনিকে পাঁচ নম্বরেই খেলানো উচিৎ”।

এভাবে চিনেছিলেন ধোনির ভেতরের ক্রিকেটার

যিনি ধোনিকে বানিয়েছেন ক্রিকেটার, তিনি তাকে এই জায়গায় খেলতে দেখতে চান 3
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: MS Dhoni of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

জানিয়ে দিই ১৯৮৭তে রাঁচির জওয়াহর বিদ্যা মন্দির স্কুলে স্পোর্টস টিচার হিসেবে কেশব রঞ্জন ব্যানার্জি যোগ দেন। তিনিই প্রথমবার ধোনির মধ্যে ক্রিকেট খেলার ইচ্ছে জাগান। কেশ ব্যানার্জি ৬ থেকে ক্লাস ১২ পর্যন্ত বাচ্চাদের ফুটবল, বাস্কেটবল আর ক্রিকেটের কোচিং দিতেন। এমনিতে কেশব প্রধানত ফুটবলেরই কোচ ছিলেন। এখানে ধোনি পড়াশুনা করার জন্য আসেন আর ব্যাস এখান থেকেই শুরু হয় ধোনির স্পোর্টস জার্নি। ছেলেবেলা থেকেই ভালো ফিজিক আর দ্রুতগতির হওয়ার কারনে তিনি কেশব রঞ্জনের পছন্দের ছাত্রদের একজন ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *