কোনো এক আইপিএল মরশুমে ১০০০ মিনিটের বেশি ব্যাটিং করা একমাত্র খেলোয়াড়

আইপিএল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-২০ লীগ। এই লীগে বড়ো বড়ো রেকর্ড ভাঙে গড়ে। আপিএল ইতিহাসে বেশকিছু রেকর্ড এমন তৈরি হয়েছে, যা বিশ্বাস করা ভীষণই মুশকিল। আজ আমরা আপনাদের এমনই এক রেকর্ডের ব্যাপারে জানাতে চলেছি যা আইপিএলের ইতিহাসে এখনো পর্যন্ত মাত্র একজন খেলোয়াড়ই করতে পেরেছেন। আসলে আজ আমরা সেই একমাত্র ব্যাটসম্যানের নাম জানাব, যিনি কোনো একটি আইপিএল মরশুমে ১০০০ মিনিটের বেশি ব্যাটিং করেছেন।

বিরাট কোহলি একমাত্র খেলোয়াড় ১০০০ মিনিটের বেশি ব্যাটিং করা

কোনো এক আইপিএল মরশুমে ১০০০ মিনিটের বেশি ব্যাটিং করা একমাত্র খেলোয়াড় 1

আইপিএল মরশুমে ১০০০ এর বেশি মিনিট ব্যাটিং করা একমাত্র খেলোয়াড় আর কেউ নন বরং আরসিবির অধিনায়ক বিরাট কোহলি। আরসিবির অধিনায়ক বিরাট কোহলি আইপিএল ২০১৬য় অসাধারণ ব্যাটিং করেছিলেন। তিনি ওই আইপিএলে নিজের দলের হয়ে মোট ৯৭৩ রান করেছিলেন আর অরেঞ্জ ক্যাপের পাশাপাশি ম্যান অফ দ্যা টুর্নামেন্টের খেতাবও জিতেছিলেন। এই মরশুমে তিনি মোট ১০১৩ মিনিট ক্রিজে কাটিয়েছিলেন। এই ১০০০ মিনিট যে কোনো খেলোয়াড় দ্বারা আইপিএলের ইতিহাসে কোনো একটি মরশুমে সবচেয়ে বেশি ক্রিজে কাটানোর সময়।

আইপিএল ২০১৬য় করেছিলেন মোট ৪টি সেঞ্চুরি

কোনো এক আইপিএল মরশুমে ১০০০ মিনিটের বেশি ব্যাটিং করা একমাত্র খেলোয়াড় 2

বিরাট কোহলি আইপিএল ২০১৬র মরশুমে নিজের দলের হয়ে মোট ৪টি সেঞ্চুরি করেছিলেন। তিনি এই মরশুমে গুজরাট লায়ান্সের বিরুদ্ধে নিজের প্রথম সেঞ্চুরি করেছিলেন। যেখানে তিনি ৬৩ বলে ১০০ রানের ইনিংস খেলেছিলেন নিজের দলের হয়ে। এরপর তিনি পুণে সুপার জায়ান্টের বিরুদ্ধে ৫৮ বলে ১০৮ রান করেছিলেন। তিনি এই মরশুমে নিজের তৃতীয় সেঞ্চুরি গুজরাট লায়ান্সের বিরুদ্ধেই করেন। এই ম্যাচে তিনি ৫৫ বলে ১০৯ রান করেছিলেন। কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে তিনি নিজের এই মরশুমের চতুর্থ সেঞ্চুরি করেছিলেন আর নিজের দলকে এই ম্যাচে জয় এনে দিয়েছিলেন। জানিয়ে দিই যে বিরাট কোহলি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়ও। তিনি এখনো পর্যন্ত আইপিএলে মোট ৫৪১২ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *