এই তিন কারণে মহেন্দ্র সিং ধোনিকে অবসর নিতে দিচ্ছেন না বিরাট কোহলি 1

বিশ্বকাপ শেষ হওয়ার পরও যদি কোনো খেলোয়াড়কে নিয়ে সকলের সবচেয়ে বেশি চিন্তা হয় তো তিনি হলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। মাহির অবসর নিয়ে বেশ কিছু কথা সামনে আসছে। এখন সূত্রের তরফে এটাও বলা হচ্ছে যে মহেন্দ্র সিং ধোনি অবসর নিতে চান কিন্তু ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তাকে এই সিদ্ধান্ত নিতে মানা করছেন। এখন আপনাদের জানানো যাক এই কথায় কতটা সত্যি লুকিয়ে আছে।

বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই কথা সামনে এসেছে

এই তিন কারণে মহেন্দ্র সিং ধোনিকে অবসর নিতে দিচ্ছেন না বিরাট কোহলি 2

ডিএনএতে ছাপা একটি খবরের মোতাবেক কোহলির ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন যে মহেন্দ্র সিং ধোনি অবসর নিতে চান, তিনি বিশ্বকাপ চলাকালীন ইংল্যান্ডে চেন্নাই সুপার কিংসের কিছু সঙ্গীদের সঙ্গে অবসর নিয়ে আলোচনা করেছিলেন। বিরাট কোহলি স্বয়ং মাহিকে অবসর নিতে আটকে রেখেছেন, কারণ তিনি চান যে ধোনি ঋষভ পন্থকে নিজের মত একজন অভিজ্ঞ উইকেটকিপার তৈরি করুন, যিনি আগে গিয়ে ভারতীয় দলকে মজবুতি দিতে সক্ষম হবেন।

বিশ্বকাপ টি-২০র উপরও রয়েছে বিরাট কোহলির নজর

এই তিন কারণে মহেন্দ্র সিং ধোনিকে অবসর নিতে দিচ্ছেন না বিরাট কোহলি 3

ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থকে ছাড়া দলে অন্য কোনো উইকেটকিপারকে চায় না। যদি পন্থ এর মধ্যে কোনোভাবে চোট বা লোকসানের সঙ্গে সংঘর্ষ করেন তো ধোনি সহজেই তার জায়গা নিতে পারবেন। ওই সূত্র জানিয়েছেন যে,

“বিরাটের মনে হয় যে ধোনির সঙ্গে ফিটনেস সম্পর্কিত কোনো সমস্যা নেই আর ধোনি আগামী বছর হতে চলা টি-২০ বিশ্বকাপ পর্যন্ত খেলতে পারেন”।

নিশ্চিতভাবেই বিরাট কোহলি অস্ট্রেলিয়ায় হতে চলা আগামী টি-২০ বিশ্বকাপে ধোনির অভিজ্ঞতার ফায়দা তুলতে চাইবেন।

ওয়েস্টইন্ডিজ সফরে দেখা যাবে না মাহিকে

এই তিন কারণে মহেন্দ্র সিং ধোনিকে অবসর নিতে দিচ্ছেন না বিরাট কোহলি 4

ওয়েস্টইন্ডিজ সফরের জন্য মহেন্দ্র সিং ধোনিকে অনুপলব্ধ বলে জানিয়েছিলেন, কারণ হিসেবে তিনি বলেছিলেন যে তিনি কিছুদিন ক্রিকেট থেকে দূরে থেকে নিজের রেজিমেন্টের সঙ্গে ট্রেনিং করতে চান। এরপর তিনি ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশের সিরিজ থেকেও সরে দাঁড়ান। আগামী ডিসেম্বর মাস থেকে শুরু হতে চলা ওয়েস্টইন্ডিজ সফর থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি যদিও বর্তমানে এখন ধোনির তরফে অবসর নিয়ে কোনো অফিসিয়াল পুষ্টি করা হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *