'যখন নিলাম করা হয়, মনে হয় আমরা পশু', আইপিএল নিলামের পরিবর্তে এটি চান তারকা ক্রিকেটার 1

যখনই আইপিএল (IPL) নিলাম হয়, গোটা বিশ্বের চোখ থাকে শুধু এই ইভেন্টের দিকে। এবারও যখন মেগা নিলাম হলো, তখন দেশ-বিদেশের খেলোয়াড়দের দর-কষাকষি ও কোটি কোটি টাকার বৃষ্টি হয়েছে অনেক খেলোয়াড়ের ওপর। এই পর্বে রবিন উথাপ্পার (Robin Uthappa) নামও অন্তর্ভুক্ত ছিল, যাকে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) তার মূল মূল্য 2 কোটিতে কিনেছিল।

গোটা বিশ্বের চোখ থাকে শুধু এই ইভেন্টের দিকে

Robin Uthappa profile and biography, stats, records, averages, photos and  videos

কিন্তু এখন উথাপ্পা আইপিএলের আসন্ন মরসুমের আগে নিলাম নিয়ে একটি বড় বিবৃতি দিয়েছেন। উথাপ্পা বলেছেন যে নিলামে খেলোয়াড়রা যখন নিলাম করছে, তখন তারা মনে করে যে পশুদের নিলাম করা হচ্ছে। উথাপ্পা এটা দেখতে মোটেই পছন্দ করেন না এবং সে কারণেই তিনি আইপিএলে নিলামের পরিবর্তে ড্রাফ্ট পদ্ধতি চালু করতে চান। নিউজ ৯-এর সাথে আলাপকালে রবিন উথাপ্পা বলেন, “নিলামের সময় মনে হচ্ছে আপনি অনেক আগে একটি পরীক্ষা দিয়েছিলেন এবং এখন তার ফলাফল আসতে চলেছে। যখন নিলামের সময় একটি বিডিং হয় তখন আপনি একটি পোষা প্রাণীর মতো অনুভব করেন। আমি এটা দেখতে পছন্দ করি না এবং আমি বিশ্বাস করি এটি শুধুমাত্র ভারতেই ঘটে।”

উথাপ্পা এটা দেখতে মোটেই পছন্দ করেন না

You feel like cattle' - Robin Uthappa advocates draft system over auction  in IPL | CricXtasy

আরও কথা বলতে গিয়ে, উথাপ্পা বলেন, “যারা বিক্রি করে না তাদের কী হবে তা আপনি কল্পনাও করতে পারবেন না। এটি সুখকর হতে পারে না। যারা দীর্ঘদিন ধরে সেখানে আছেন তাদের জন্য আমার হৃদয় খুব খারাপ বোধ করে এবং তারপরে তারা বাদ পড়ে যায়, এবং নির্বাচিত হবেন না। এটি কখনও কখনও হেরে যাওয়ার মতো অনুভব করতে পারে।”

Leave a comment

Your email address will not be published.