ইন্টারভিউতে নির্বাচক প্রার্থীদের ধোনির ভারতীয় দলে ভবিষ্যত নিয়ে প্রশ্ন করল সিএসি

ভারতীয় দলের নির্বাচক পদের জন্য এখনো পর্যন্ত ইন্টারভিউ চলছিল যা এখন পূর্ণ হয়ে গিয়েছে। সুনীল যোশী আর হরবিন্দর সিং নতুন নির্বাচক হিসেবে এমএসকে প্রসাদ আর গগণ খোড়ার জায়গা নেবেন। এখন দ্রুতই নবনির্বাচিত নির্বাচক কমিটি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের নির্বাচন করবেন।

ধোনিকে নিয়ে ইন্টারভিউতে প্রশ্ন

ইন্টারভিউতে নির্বাচক প্রার্থীদের ধোনির ভারতীয় দলে ভবিষ্যত নিয়ে প্রশ্ন করল সিএসি 1

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মদন লালের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি (সিএসি) ইন্টারভিউ চলাকালীন সম্ভাব্য জাতীয় নির্বাচকদের একটি কমন প্রশ্ন করে। সিএসির তরফে প্রশ্ন করা হয়েছিল যে ভারতীয় ক্রিকেট দলে আপনারা এমএস ধোনির ভবিষ্যতকে কীভাবে দেখছেন। ভারতীয় দলের নির্বাচক হওয়ার দৌড়ে লক্ষ্মণ শিবরামকৃষ্ণাণ, ভেঙ্কটেশ প্রসাদ, রাজেশ চৌহান, সুনীল যোশী আর হরবিন্দর সিং সকলের আগে ছিলেন। এই সকলের কাছেই ধোনিকে নিয়ে একটি প্রশ্ন করা হয়। ধোনি গত বছর ইংল্যান্ডে খেলা হওয়া ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন। বিশ্বকাপের ওই সেমিফাইনালে ভারত নিউজিল্যান্ডের হাতে হেরে গিয়েছিল। অন্যদিকে ধোনি এখন ২৯ মার্চ থেকে শুরু হতে চলা আইপিএলের ত্রয়োদশ মরশুমে নিজের দল সিএসকের অধিনায়কত্ব করবেন।

সুনীল যোশী আর হরবিন্দর সিংয়ের উত্তরে সন্তুষ্ট সিএসি

ইন্টারভিউতে নির্বাচক প্রার্থীদের ধোনির ভারতীয় দলে ভবিষ্যত নিয়ে প্রশ্ন করল সিএসি 2

বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন যে সিএসি সমস্ত প্রার্থীদের একটি কমন প্রশ্ন করে, আর তা ছিল যে তারা ধোনি ভবিষ্যতকে কীভাবে দেখেন আর আপনারা কি তার নির্বাচন টি-২০ বিশ্বকাপের দলে করবেন? এই প্রশ্নের উত্তরে সন্তুষ্ট হওয়ার পর সিএসি সুনীল যোশী আর হরবিন্দর সিংকে দুজন নতুন নির্বাচক হিসেবে পাঁচ সদস্যের নির্বাচক কমিটিতে নির্বাচিত করেছে। তবে এই ধরণের প্রশ্নে এটা পরিস্কার হয়ে যায় যে নতুন বিসিসিআই শাসন এটাই চায় যে ধোনির ব্যাপারে নির্বাচক কমিটির স্ট্যান্ড সম্পূর্ণভাবে পরিস্কার থাকুক। ওই সূত্র জানিয়েছে যে ধোনি ব্যাপারটি একটি সংবেদনশীল আর মুশকিল বিষয় আর এই কারণেই নির্বাচক পদপ্রার্থীদের এই প্রশ্ন করা হয়েছে।

সুনীল যোশীর স্পষ্ট আচরণ যথেষ্ট পছন্দ সিএসির

ইন্টারভিউতে নির্বাচক প্রার্থীদের ধোনির ভারতীয় দলে ভবিষ্যত নিয়ে প্রশ্ন করল সিএসি 3

এছড়াও সিএসি কিছু প্রার্থীদের এটাও জিজ্ঞাসা করেন যে তারা কী শুধু নির্বাচক প্রধানের পোষ্টের জন্য এসেছেন নাকি তারা একজন সাধারণ নির্বাচক হিসেবেই খুশি হবে। এছাড়াও শিবরামকৃষ্ণাণ একজন শক্তিশালী প্রার্থী ছিলেন। এটাও জানা গিয়েছে যে সিএসির ধারণা ছিল না যে তিনি কেবল একজন সাধারণ নির্বাচক হিসেবে নির্বাচক প্রধানের অধীনে কাজ করতে রাজি হবেন। অন্যদিকে মদনলাল বলেছেন যে সুনীল যোশীর অন্য কারো সঙ্গে কাজ করতে কোনো সমস্যা নেই। প্রসঙ্গত আগামী সেপ্টেম্বরে আবারও নির্বাচক কমিটিতে পরিবর্তন হতে পারে যখন যতীন পরাঞ্জপে, দেবাং গান্ধী আর শরণদীপ সিংয়ের কার্যকাল শেষ হয়ে যাবে। মদনলাল বলেছেন যে আমাদের সুনীল যোশীর স্পষ্ট আচরণ যথেষ্ট পছন্দ হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *