WI vs IND: প্রথম দিন খারাপ শুরু পর ভারতের ভাল প্রত্যাবর্তন, দেখুন স্কোরকার্ড 1

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের শুরু হয়ে গিয়েছে। জামাইকায় খেলা হওয়া এই ম্যাচে ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। সিরিজের প্রথম ম্যাচ ভারত ৩১৮ রানে জিতেছিল। ঘরের দন এই ম্যাচে রহকীম কার্নওয়াল আর জহমর হ্যামিলটনকে ডেবিয় করার সুযোগ দিয়েছে, অন্যদিকে ভারতীয় দল কোনো পরিবর্তন করেনি। প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারত ৫ উইকেট হারিয়ে ২৬৪ রান তুলে ফেলেছে।

প্রথম সেশন

WI vs IND: প্রথম দিন খারাপ শুরু পর ভারতের ভাল প্রত্যাবর্তন, দেখুন স্কোরকার্ড 2

ভারতীয় দলের শুরুটা খারাপ হয় আর কেএল রাহুল মাত্র ১৩ রান করে আউট হয়ে যান। চেতেশ্বর পুজারা এই সিরিজের প্রথম ম্যাচে ফ্লপ ছিলেন। এই ম্যাচের প্রথম ইনিংসেও তার ব্যাট শান্তই থেকেছে আর তিনি মাত্র ৬ রান করে আউট হন। তার আউট হওয়ার সময়ে ভারতের স্কোর ছিল মাত্র ৪৬ রান। এরপর ময়ঙ্ক আগরওয়াল আর বিরাট কোহলি ইনিংস সামলান। অধিনায়ক কোহলি শুরুতে রান করার জন্য সংঘর্ষ করছিলেন। প্রথম ২৮ বলে তিনি মাত্র ২ রান করেছিলেন। লাঞ্জ পর্যন্ত ভারত ২ উইকেটে ৭২ রান করে ফেলে। ময়ঙ্ক ৪১ আর বিরাট ৫ রান করে ক্রিজে টিকে ছিলেন।

দ্বিতীয় সেশন

WI vs IND: প্রথম দিন খারাপ শুরু পর ভারতের ভাল প্রত্যাবর্তন, দেখুন স্কোরকার্ড 3

ময়ঙ্ক আগরওয়াল নিজের টেস্ট কেরিয়ারের চতুর্থ টেস্ট তৃতীয় হাফসেঞ্চুরি করেন। তিনি ভারতের গিয়ে গত টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে ডেবিউ করে দুটি ম্যাচে হাফসেঞ্চুরি করেছিলেন। ৫৫ রানের ইনিংস খেলে তিনি জেসন হোল্ডারের শিকার হন। বিরাটের সঙ্গে তিনি তৃতীয় উইকেটের হয়ে ৬৯ রান যোগ করেন। তার আউট হওয়ার পর অজিঙ্ক রাহানে অধিনায়ককে সঙ্গ দেন। বিরাট কোহলি নিজের টেস্ট কেরিয়ারের ২২তম হাফসেঞ্চুরি করেন। সেশনের সমাপ্তি পর্যন্ত ভারতের স্কোর ৩ উইকেটে ১৫৭ রান ছিল। অধিনায়ক বিরাট কোহল ৫২ আর অজিঙ্ক রাহানে ২০ রান করে পিচে টিকে ছিলেন।

তৃতীয় সেশন

WI vs IND: প্রথম দিন খারাপ শুরু পর ভারতের ভাল প্রত্যাবর্তন, দেখুন স্কোরকার্ড 4

তৃতীয় সেশনের প্রথম বলেই অজিঙ্ক রাহানে ২৪ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। কেমার রোচের বল তার ব্যাটের কোনায় লেগে উইকেটকিপারের কাছে চলে যায়। অধিনায়ক বিরাট কোহলি নিজের ২৬তম টেস্ট সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন কিন্তু ৭৬ রানের ব্যক্তিগত স্কোরে তিনি জেসন হোল্ডারের শিকার হন। বিরাট কোহলির আউট হওয়ার পর ভারতীয় ইনিংসকে সমস্যায় দেখায়। কিন্তু হনুমা বিহারী আর ঋষভ পন্থ ইনিংসকে সামলান। ওয়েস্টইন্ডিজ ৮৪তম ওভারে নতুন বল নেয় কিন্তু তারা তার ফায়দা তুলতে পারেনি। প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতের রান দাঁড়ায় ৫ উইকেটে ২৬৪। হনুমা বিহারী ৪২ আর ঋষভ পন্থ ২৭ রান করে পিচে টিকে রয়েছেন। এই দুই ব্যাটসম্যান ষষ্ঠ উইকেটের হয়ে ৬২ রান যোগ করেছেন।

দেখুন স্কোরবোর্ড:

WI vs IND: প্রথম দিন খারাপ শুরু পর ভারতের ভাল প্রত্যাবর্তন, দেখুন স্কোরকার্ড 5

WI vs IND: প্রথম দিন খারাপ শুরু পর ভারতের ভাল প্রত্যাবর্তন, দেখুন স্কোরকার্ড 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *