জয়ের পরও ওয়েস্টইন্ডিজের জন্য খারাপ খবর, দ্বিতীয় ওয়ানডের আগে এই শাস্তি দিল আইসিসি

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। সিরিজের এই প্রথম ওয়ানডে ম্যাচ ওয়েস্টইন্ডিজের দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৮ উইকেটে জিতে নিয়েছে আর সেই ম্যাচ জেতার সঙ্গেই তারা তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

হেটমেয়ার আর হোপের ইনিংসে জিতেছে ওয়েস্টইন্ডিজ

জয়ের পরও ওয়েস্টইন্ডিজের জন্য খারাপ খবর, দ্বিতীয় ওয়ানডের আগে এই শাস্তি দিল আইসিসি 1

সিরিজের এই প্রথম ওয়ানডে ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৭ রানের স্কোর করে। ভারত ওয়েস্টইন্ডিজকে ২৮৮ রানের এক বড়ো লক্ষ্য দিয়েছিল, কিন্তু শিমরন হেটমেয়ার আর শাই হোপের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ভারতের এই লক্ষ্য যথেষ্ট ছোটো প্রমানিত হয়। এই লক্ষ্যকে ওয়েস্টইন্ডিজের দল মাত্র ৪৭.৫ ওভারে ২ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। শিমরন হেটমেয়ার আর শাই হোপ দ্বিতীয় উইকেটের হয়ে ২১৮ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়ে ওয়েস্টইন্ডিজের জয় নিশ্চিত করে দেন। শিমরন হেটমেয়ার ১০৬ বলে ১৩৯ রানের এক ঝোড়ো ইনিংস খেলেন, অন্যদিকে শাই হোপ ১৫১ বলে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলেন।

ওয়েস্টইন্ডিজের খেলোয়াড়দের উপর লাগল ম্যাচ ফিজের ৮০% জরিমানা

জয়ের পরও ওয়েস্টইন্ডিজের জন্য খারাপ খবর, দ্বিতীয় ওয়ানডের আগে এই শাস্তি দিল আইসিসি 2

ওয়েস্টইন্ডিজের খেলোয়াড়দের উপর ম্যাচ চলাকালীন স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফিজের ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুন নির্ধারিত সময়ের মধ্যে চার ওভার কম করার জন্য ওয়েস্টইন্ডিজ দলের উপর এই জরিমানা করেছেন। ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ডও এই অভিযোগ মেনে নিয়েছেন। অন ফিল্ড অ্যাম্পায়ার নীতিন মেনন আর শন জর্জ, থার্ড অ্যাম্পায়ার রডনি টকর আর চতুর্থ অ্যাম্পায়ার অনিল চৌধুরির অভিযোগের পর আইসিসি এই সিদ্ধান্ত নেয়।

আর্টিকেল ২.২২র অধীনে হয়েছে জরিমানা

জয়ের পরও ওয়েস্টইন্ডিজের জন্য খারাপ খবর, দ্বিতীয় ওয়ানডের আগে এই শাস্তি দিল আইসিসি 3

আইসিসি একটি বয়ান জারি করে বলেছে, “আইসিসির আচার সংহিতার আর্টিকেল ২.২২ অনুসারে দলের নির্ধারিত সময়ে ওভার পূর্ণ না করার পরিস্থিতিতে খেলোয়াড়দের উপর প্রতি ওভার অনুযায়ী তাদের ম্যাচ ফিজের ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। মোট চার ওভার কম করা হয়েছিল, এই কারণে সমস্ত খেলোয়াড় ৮০ শতাংশ ম্যাচ ফিজের দোষী”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *