আফগানিস্তানের লাগাতার সপ্তম হারের দায় অধিনায়ক গুলাবউদ্দিন নইব এই খেলোয়াড়দের বললেন

বাংলাদেশের দল আফগানিস্তানকে বিশ্বকাপ ২০১৯ এর ৩১তম ম্যাচে ৬২ রানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের দল নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬২ রান করে। এই লক্ষ্য তাড়া করতে নেমে আফগানিস্তান ৪৭ ওভারে মাত্র ২০০ রানেই অলআউট হয়ে যায়। বাংলাদেশের এটি এই টুর্নামেন্টের তৃতীয় জয় ছিল। অন্যদিকে এটি আফগানিস্তানের এই বিশ্বকাপে লাগাতার সপ্তম হার ছিল।

৩০-৪০ রান অতিরিক্ত দিয়েছি

আফগানিস্তানের লাগাতার সপ্তম হারের দায় অধিনায়ক গুলাবউদ্দিন নইব এই খেলোয়াড়দের বললেন 1

আফগানিস্তানের হারের পর নিজের পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে গুলাবউদ্দিন নইব বলেন,

“স্বাভাবিকভাবে শেষ ম্যাচে আমরা ভারতের বিরুদ্ধে ভাল প্রদর্শন করেছিলাম আর আমরা যথেষ্ট কাছে এসে হেরেছিলাম, কিন্তু আজ, আমরা মাঠে ভাল ছিলাম না, আমরা ভাল ফিলিং করিনি আর ৩০-৪০ রান অতিরিক্ত দিয়েছি। যা আমাদের একট ভীষণ বড়ো ভুল। আমাদের এই জিনিসগুলো উন্নত করার আবশ্যকতা রয়েছে”।

শাকিবকে তার দুর্দান্ত বোলিংয়ের শ্রেয় দেওয়া উচিত

আফগানিস্তানের লাগাতার সপ্তম হারের দায় অধিনায়ক গুলাবউদ্দিন নইব এই খেলোয়াড়দের বললেন 2

আফগান অধিনায়ক গুলাবউদ্দিন আগে নিজের বয়ানে শাকিব আল হাসানের প্রশংসা করে বলেন,

“এই উইকেট স্লো ছিল, কিন্তু এই উইকেটে ব্যাটিং করা ততটাও কঠিন ছিল না। শাকিব আল হাসানকে তার দুর্দান্ত বোলিংয়ের শ্রেয় দেওয়া উচিত। ও বাস্তবে যথেষ্ট ভাল বোলিং করেছে, ওর বিরুদ্ধে ব্যাট করা মুশকিল হয়ে গিয়েছিল”।

বেশি ভাল প্রস্তুতির প্রয়োজন ছিল

আফগানিস্তানের লাগাতার সপ্তম হারের দায় অধিনায়ক গুলাবউদ্দিন নইব এই খেলোয়াড়দের বললেন 3

আফগান অধিনায়ক নিজের বয়ানে আরো বলেন,

“নজিবুল্লাহ জাদরান একজন ভাল হিটার, এই কারণে আমরা ওকে বাঁচিয়ে রাখতে চেয়েছিলাম আর এই কারণে আমরা ইকরাম আলিকে ওর আগে ব্যাটিং করার জন্য পাঠাই, যাতে ও পরে আমাদের জন্য বড়ো শট মারে। যদিও আমাদের এই পরিকল্পনা কাজে আসেনি।
আমরা এই টুর্নামেন্টে বেশ কিছু ভাল জিনিস করেছি, কিন্তু আমার মনে হয় যে এই ধরণের টুর্নামেন্টে ভাল করার জন্য আপনাকে আরো বেশি ভাল প্রস্তুতি নেওয়ার প্রয়োজন ছিল। যদিও আমাদের দলের কিছু খেলোয়াড় আহত হয়ে গিয়েছে, যার ফলে কিছু জিনিস আমাদের পক্ষে ছিল না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *