মুম্বই ইন্ডিয়ান্স নষ্ট করে ছাড়বে অর্জুন তেন্ডুলকারের ! শচীন-পুত্রকে নিয়ে চাঞ্চল্যকর বার্তা দিলেন কপিল দেব 1

আইপিএল ২০২২ (IPL 2022)-এ এই মরসুমে অর্জুন তেন্ডুলকারের (Arjun Tendulkar) অভিষেক দেখতে ভক্তদের ইচ্ছা ছিল। অনেক ম্যাচে অভিষেক হলেও সুযোগ পাননি। টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ ভক্তরাও। তিনি গত ২ বছর ধরে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অংশ ছিলেন কিন্তু, এখন পর্যন্ত তিনি একটি ম্যাচে অন্তর্ভুক্ত হননি। মেগা নিলামে ফ্র্যাঞ্চাইজি তাকে ৩০ লাখ টাকায় কিনেছিল এবং কেবল বেঞ্চে রাখা হয়েছিল। এবার অর্জুন তেন্ডুলকারকে বড় পরামর্শ দিলেন কপিল দেব (Kapil Dev)।

অর্জুনকে ছেড়ে দেওয়া উচিত, এই বলেই পরামর্শ দিলেন প্রাক্তন ক্রিকেটার

মুম্বই ইন্ডিয়ান্স নষ্ট করে ছাড়বে অর্জুন তেন্ডুলকারের ! শচীন-পুত্রকে নিয়ে চাঞ্চল্যকর বার্তা দিলেন কপিল দেব 2

এই বছর, মুম্বই ইন্ডিয়ান্স, আইপিএল ২০২২-এ হৃতিক শোকিন, কুমার কার্তিকেয় সিং, তিলক ভার্মার মতো অনেক তরুণ খেলোয়াড়কে প্রমাণ করার সুযোগ দিয়েছিল। কিন্তু, প্রতিটি ম্যাচেই উপেক্ষিত হয়েছেন অর্জুন। যা নিয়ে এখন পর্যন্ত প্রশ্ন উঠছে। সম্প্রতি, দলের বোলিং কোচ শেন বন্ডও এর পেছনের কারণ সম্পর্কে বলেছিলেন যে অভিষেকের জন্য তাকে আরও কী করতে হবে। এবার পুরো বিষয়টি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেবও। তিনি বলেছেন যে অর্জুনের নামের পিছনে তেন্ডুলকার রয়েছে, যে কারণে অর্জুন সবসময় বেশি চাপ অনুভব করবেন। শচীন তেন্ডুলকার যে কৃতিত্ব অর্জন করেছেন তা আজকের যুগে কোনো খেলোয়াড়ের পক্ষে অর্জন করা এবং করা সহজ নয়। তাই আমাদের অর্জুনকে ত্যাগ করা উচিত। প্রাক্তন এই ক্রিকেটার আরও বলেছেন যে অর্জুনকে তার বাবার সাথে তুলনা করা উচিত নয় এবং তার বয়স বিবেচনা করে এই তরুণ খেলোয়াড়ের উপর অতিরিক্ত চাপ না দিয়ে তাকে স্বাধীনভাবে খেলতে দেওয়া উচিত। যাতে তিনি তার খেলাটি পুরোপুরি উপভোগ করতে পারেন।

বাবার সাথে ছেলের তুলনা করবেন না

মুম্বই ইন্ডিয়ান্স নষ্ট করে ছাড়বে অর্জুন তেন্ডুলকারের ! শচীন-পুত্রকে নিয়ে চাঞ্চল্যকর বার্তা দিলেন কপিল দেব 3

সম্প্রতি এবিপি নিউজের সঙ্গে আলাপকালে কপিল দেব বলেন, “কেন সবাই তাকে (অর্জুন) নিয়ে কথা বলছে? কারণ তিনি শচীন তেন্ডুলকারের ছেলে। তাকে তার ক্রিকেট খেলতে দিন এবং তাকে শচীনের সাথে তুলনা করবেন না। তেন্ডুলকার নাম রাখার সুবিধা-অসুবিধা আছে। চাপ সামলাতে না পারায় ডন ব্র্যাডম্যানের ছেলেও তার পদবি পরিবর্তন করেন। সবাই আশা করেছিল সেও তার বাবার মতো বড় ক্রিকেটার হবে। অর্জুনের উপর চাপ দেবেন না। তিনি একজন তরুণ খেলোয়াড়। তার বাবা মহান শচীন তেন্ডুলকার হলে তাকে কিছু বলার আমরা কে? তবে আমি অবশ্যই তাকে একটি উপদেশ দিতে চাই যে মাঠে গিয়ে ক্রিকেটকে পুরোপুরি উপভোগ করুন। কিছু প্রমাণ করার দরকার নেই। আপনি যদি আপনার বাবার মতো ৫০ শতাংশও হয়ে যান তবে এর চেয়ে ভাল কিছু নেই। তেন্ডুলকারের নাম উঠলেই আমাদের আশা বেড়ে যায়। কারণ শচীন অনেক দুর্দান্ত ছিলেন।”

Leave a comment

Your email address will not be published.