দেখুন : ক্যামেরন গ্রিনকে অবিশ্বাস্য ক্যাচে আউট করে অভিনব সেলিব্রেশন করলেন বিরাট কোহলি 1

প্রথম দিনটা যদি কিছুটা হলেও অস্ট্রেলিয়ার পক্ষে যায়, তাহলে এই দ্বিতীয় দিনটি নিঃসন্দেহে যাবে ভারতীয় বোলারদের জন্য। একেবারে শুরু থেকে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করে রেখেছিলেন মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং উমেশ যাদব। এর পাশাপাশি নিজের স্পিনের জাদুতে অসিদের বেঁধে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় বোলারদের দাপটে বর্তমানে ব্যাটিং ধসের সম্মুখীন হয়েছে অস্ট্রেলিয়া।

India (IND) vs Australia (AUS) Live Score Pink Ball Test Day 2: Jasprit  Bumrah strikes, removes Matthew Wade - India Today

তবে ভারতীয় ফিল্ডিং বেশ খারাপ মানের দেখা গিয়েছে, বেশ কিছু ক্যাচ ড্রপ হয়েছে, নইলে হয়ত অস্ট্রেলিয়াকে অল আউট করানো যেত। কিন্তু এদিন ভারতের খারাপ ফিল্ডিংয়ের মাঝে অবিশ্বাস্য ফিল্ডিং দেখিয়ে দিলেন অধিনায়ক বিরাট কোহলি। নিজেকে উদাহরণ তৈরি করে ভারতীয় ফিল্ডারদের উদ্দীপক ফিল্ডিং করতে কার্যত দেখিয়ে দিলেন ক্যাপ্টেন কোহলি। অস্ট্রেলিয়ার নবাগত অলরাউন্ডার ক্যামেরন গ্রিনের অবিশ্বাস্য ক্যাচ ধরেন কোহলি।

Ind vs Aus: Virat Kohli Shows How To Field, Takes Flying Catch in Adelaide

দ্বিতীয় ইনিংসের ৪০তম ওভার বল করতে এসেছিলেন অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, আর উল্টোদিকে বেশ সেট হয়ে ব্যাট করছিলেন ক্যামেরন গ্রিন। ১১ রান করেও ফেলেছিলেন এই পেসার অলরাউন্ডার। এমন সময়ে ওভারে তৃতীয় বলে অশ্বিন একটি শর্ট ডেলিভারি দেন, যেটি স্বাচ্ছন্দের সাথে পুল মারেন গ্রিন। কিন্তু তারপরেই ঘটে চমক। মিড উইকেটে দাঁড়ানো বিরাট কোহলি নিজের শরীরকে ডানদিকে ছুঁড়ে দিয়ে দু হাতে ঐ বলটি ক্যাচ করেন। আর তার ফলে আউট হন ক্যামেরন গ্রিন। তখন অস্ট্রেলিয়ার স্কোর গিয়ে দাঁড়িয়েছিল ৭৯/৫ এ।

Australia vs India: Virat Kohli plucks a blinder flying to his right to  send back debutant Cameron Green

কিন্তু আউট হওয়ার পর কোহলির সেলিব্রেশন ছিল দেখার মত। ক্যাচ ধরার পর নিজের হাত দুটিকে তুলে দর্শকদের দিকে তাকান কোহলি। এরপর কোহলি নিজের টুপি খুলে অ্যাডিলেড ওভালে উপস্থিত সকল দর্শকের উদ্দেশ্যে নাড়াতে থাকেন। বিরাট কোহলির এমন দুর্দান্ত ক্যাচ, আর উপরি হিসেবে এমন সেলিব্রেশন দেখে উচ্ছ্বসিত হন দর্শকরা। করতালি দিয়ে কোহলির এই ক্যাচকে প্রশংসা করেন।

এই মুহুর্তে অস্ট্রেলিয়া বেশ চাপে পড়ে গিয়েছে। এই রিপোর্ট লেখার সময়ে অস্ট্রেলিয়ার স্কোর ৬০.১ ওভারে ১৩৯/৮।

Leave a comment

Your email address will not be published.