ভিডিয়ো: অ্যান্দ্রে রাসেলের বল এই ব্যাটসম্যান হলেন আহত, দ্রুত ছাড়তে হল মাঠ

আইসিসি একদিনের বিশ্বকাপের জন্য সমস্ত দশটি দলই ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে আর এখন অপেক্ষা রয়েছে তো কেবল মাত্র ৩০ মের আসার। বিশ্বকাপের জন্য যতই ঘরের দল ইংল্যাণ্ড আর ভারতকে ফেবারিট মনে করা হোক কিন্তু গত বিজেতা অস্ট্রেলিয়া আর দুবার ওয়ানডে বিশ্বকাপ জেতা ওয়েস্টইন্ডিজের দলকেও কম মনে করা যাবে না। গতকাল বুধবার ২২ মে হ্যাম্পশায়ারের সেকন্ড্রি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া আর ওয়েস্টইন্ডিজের দলের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে যা অস্ট্রেলিয়ার দল ৭ উইকেটে জিতে নিজের নামে করে নিয়েছে।

ম্যাচ চলাকালীন হল একটা দুর্ঘটনা

ভিডিয়ো: অ্যান্দ্রে রাসেলের বল এই ব্যাটসম্যান হলেন আহত, দ্রুত ছাড়তে হল মাঠ 1

অস্ট্রেলিয়া আর ওয়েস্টইন্ডিজের মধ্যে খেলা হওয়া এই ম্যাচে একটা বড়ো দুর্ঘটনা হতে হতে বেঁচে গিয়েছে। আসলে এই প্র্যাকটিস ম্যাচ চলাকালীন ওয়েস্টইন্ডিজের অ্যান্দ্রে রাসেলের একটি বলে অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা আহত হয়ে গিয়েছেন আর তাকে দ্রুত মাঠ ছাড়ার কারণে রিটায়ার্ড হার্ট হতে হয়েছে। প্র্যাকটিস ম্যাচ চলাকালীন অ্যান্দ্রে রাসেলের একটি দ্রুতগতির বল উসমান খোয়াজার কানের কাছে এসে লাগে আর তিনি যন্ত্রণায় ছটফট করে ওঠেন। বল লাগার দ্রুত পরে উসমান খোয়াজা নিজের হেলমেট খুলে ফেলেন আর ওয়েস্টইন্ডিজের সমস্ত খেলোয়াড় তার কাছে এসে দাঁড়িয়ে যান। পরে অস্ট্রেলিয়া দলের ফিজিয়োর সঙ্গে উসমান খোয়াজা মাঠ ছেড়ে বাইরে চলে যান আর রিটায়ার্ড হার্ট হন।

এখানে দেখুন ভিডিয়ো—

ভিডিয়ো: অ্যান্দ্রে রাসেলের বল এই ব্যাটসম্যান হলেন আহত, দ্রুত ছাড়তে হল মাঠ 2

বেশি গুরুতর নয় চোট

ভিডিয়ো: অ্যান্দ্রে রাসেলের বল এই ব্যাটসম্যান হলেন আহত, দ্রুত ছাড়তে হল মাঠ 3
DELHI, INDIA – MARCH 13: Usman Khawaja of Australia celebrates scoring his century during game five of the One Day International series between India and Australia at Feroz Shah Kotla Ground on March 13, 2019 in Delhi, India. (Photo by Robert Cianflone/Getty Images)

মাঠের বাইরে যাওয়ার পর উসমান খোয়াজাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় আর সেখানে তার এক্সরে হয়। এক্সরেতে উসমান খোয়াজার চোট গুরুতর নয় বলেই দেখা যায় আর পরে উসমান খোয়াজাকে ম্যাচ শেষ হওয়ার পর মাঠেও দেখা গিয়েছে।

এমন থেকেছে ম্যাচ

ভিডিয়ো: অ্যান্দ্রে রাসেলের বল এই ব্যাটসম্যান হলেন আহত, দ্রুত ছাড়তে হল মাঠ 4

যদি এই দই দলের মধ্যে খেলা হওয়া প্র্যাকটিস ম্যাচের কথা বলা হয় তো এই ম্যাচে ওয়েস্টইন্ডিজ দল প্রথমে ব্যাট করে মাত্র ২২৯ রানের স্কোর করে। দলের হয়ে এভিন লুইস সবচেয়ে বেশি ৫০ আর সুনীল অ্যাম্ব্রিস ৩৭ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল, নাথান কুইল্টার নাইল আর মিচেল স্টার্ক দুটি করে উইকেট নিতে সফল হন। অস্ট্রেলিয়ার সামনে ম্যাচ জেতার জন্য ২৩০ রানের লক্ষ্য ছিল যা দল তিন উইকেট হারিয়ে হাসিল করে নেয়। দলের জয়ে প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ ৭৬ আর শন মার্শ ৫৫ রানের যোগদান দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *