দেখুন : অস্ট্রেলিয়ার মাথাব্যাথা চেতেশ্বর পুজারাকে অসাধারণ ক্যাচে বিদায় জানালেন টিম পেইন 1

বক্সিং ডে টেস্টে প্রথম দিনের মত দ্বিতীয় দিনে উত্তেজক ক্রিকেটের স্বাক্ষী থাকছে ক্রিকেট বিশ্ব। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় দিনে ভারত নেমেছিল ৩৬/১ স্কোরে। গতকাল মিচেল স্টার্কের বলে ওপেনার মায়াঙ্ক আগরওয়াল আউট হওয়ার পর যাবতীয় দায়িত্ব সামলেছিলেন টেস্টে অভিষেক হওয়া শুভমন গিল এবং তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। আর তাদের উপরে অনেকটাই ভরসা রেখেছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

India vs Australia, 2nd Test, Day 1 Highlights: Gill, Pujara steer India to 36/1 at stumps after bowlers bundle Australia for 195 - cricket - Hindustan Times

দ্বিতীয় দিনের শুরুতেও বেশ ধৈর্যশীল ব্যাটিং করছিলেন এই জুটি। কিন্তু তার পর অস্ট্রেলিয়ার তারকা পেসার প্যাট কামিন্সের জোড়া ধাক্কায় অস্বস্তিতে পড়ে ভারত। প্রথমে তিনি দুরন্ত একটি ডেলিভারিতে আউট করেন তরুণ ওপেনার শুভমন গিলকে, আর তার পর আউট করেন চেতেশ্বর পুজারাকে। তবে দ্বিতীয় উইকেটটি নেওয়ার ক্ষেত্রে যতটা কৃতিত্ব কামিন্সের, তার সমান কৃতিত্ব যাওয়া উচিত অস্ট্রেলিয়ার অধিনায়ক তথা উইকেটকিপার টিম পেইনের। অসাধারণ একটি ক্যাচ ধরে অস্ট্রেলিয়ার চিন্তা চেতেশ্বর পুজারাকে বিদায় জানান পেইন।

IND A vs AUS A: Prithvi Shaw, Shubman Gill Fail as Ton-up Ajinkya Rahane, Cheteshwar

সেই সময় ভারত হারিয়েছে শুভমন গিলকে, অধিনায়ক অজিঙ্ক রাহানের সাথে ইনিংস গড়তে লেগে পড়েছিলেন চেতেশ্বর পুজারা। ইনিংসের ২৩ নম্বর ওভারে আসেন প্যাট কামিন্স, আর সেই ওভারের চতুর্থ বলেই তিনি আউট করেন পুজারাকে। অফ স্টাম্পে কামিন্স একটি গুড লেংথ বল রাখেন, যা পুজারার ব্যাট ছুঁয়ে বেরিয়ে যায়। এরপর বলটি প্রথম স্লিপের দিকে গেলেও ডানদিকে নিজের শরীর ঝাঁপিয়ে দিয়ে এক হাতে দুর্দান্ত ক্যাচ ধরেন টিম পেইন। আর তার ফলে ৭০ বলে মাত্র ১৭ রান করে আউট হন চেতেশ্বর পুজারা।

এই অবস্থায় ভারতের অবস্থা কিছুটা টলমল করলেও এই টেস্টে ভারতের ব্যাটিং লাইন আপ তুলনামূলক শক্তিশালী গত টেস্টের তুলনায়। সুতরাং তাদের প্রথম লক্ষ্যই হবে অস্ট্রেলিয়ার রানকে টপকে লিড নেওয়া। এই রিপোর্ট লেখার সময় ভারতের স্কোর ওভারে ৫১.৩ ওভারে ১৪৩/৪। ব্যাট করছিলেন অজিঙ্ক রাহানে ৩৩ (৮৬) এবং ঋষভ পন্থ ১৫ (১৮)।

Leave a comment

Your email address will not be published.