INDvsSA: ভিডিয়ো: লুঙ্গি এনগিডী করলেন নিজের সতীর্থ এনরিচ নোর্তজেকে আহত, দেখুন শেষ বলের নাটক 1

ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার ক্লীন সুইপ করে ইতিহাস গড়ে ফেলেছে। টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের বিস্ফোরক ব্যাটিং আর বোলারদের উইকেট নেওয়া বোলিংয়ের সামনে দক্ষিণ আফ্রিকাকে আত্মসমর্পণ করতে দেখা যায়। টিম ইন্ডিয়ায় নিজের ডেবিয় ম্যাচ খেলা শাহবাজ নদীম তৃতীয় ম্যাচে ৪ উইকেট নিয়েছেন। কিন্তু তিনি তার দ্বিতীয় ইনিংসে নেওয়া লুঙ্গি এনগিডির উইকেট যথেষ্ট ইন্টারেস্টিং থেকেছে।

এনগিডি করেছেন নিজের সতীর্থ নোর্তজেকে আহত

INDvsSA: ভিডিয়ো: লুঙ্গি এনগিডী করলেন নিজের সতীর্থ এনরিচ নোর্তজেকে আহত, দেখুন শেষ বলের নাটক 2

টিম ইন্ডিয়া নিজেদের প্রথম ইনিংসে ৪৯৭ রান করে। জবাবে দক্ষিণ আফ্রিকার দল ১৬২ রানেই শেষ হয়ে যায়। এরপর অধিনায়ক বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকা দলকে ফলোঅন করান, কিন্তু আফ্রিকার দল দ্বিতীয় ইনিংসে ১৩৩ রানে অলআউট হয়ে যায়। কিন্তু এই সবের মধ্যেই ম্যাচের শেষ বলে যেভাবে নদীম লুঙ্গি এনগিডির উইকেট পেয়েছে তা দেখার মত ছিল।
নীচে দেওয়া ভিডিয়োতে আপনারা দেখতে পারেন যে কিভাবে লুঙ্গ নদীমের বলকে খেলেছেন কিন্তু নন স্ট্রাইকার এন্ডে দাঁড়ানো এনরিচ নোর্তজের গায়ে লাগে বল নদীম নিজের বলে এনগিডির ক্যাচ নিয়ে তাকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দলকে জয় এনে দেন। অন্যদিকে বল লাগার পর নোর্তজে মাঠে কাতরাতে দেখা যায়।

টিম ইন্ডিয়া করেছে ক্লীন সুইপ

ভারত দক্ষিণ আফ্রিকাকে ক্লীন সুইপ করে ইতিহাস গড়ে ফেলেছে। শুধু তাই নয় বিরাট সেনা লাগাতার ১১টি টেস্ট সিরিজ জিতে বিশ্বরেকর্ডও গড়েছে। দল তিন ম্যাচেই দুর্দান্ত প্রদর্শন করেছে। একদিকে যেখানে ভারতীয় ব্যাটসম্যানরা দক্ষিণ আফ্রিকার বোলারদের জমিয়ে মেরেছেন অন্যদিকে আফ্রিকান ব্যাটসম্যানদের ভারতীয় বোলারদের সামনে আত্মসমর্পণ করতে দেখা যায়। প্রসঙ্গত ভারত বিশাখাপট্টনমে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচ ২০৩ রানে জিতেছে। পুণেতে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচ এক ইনিংস আর ১৩৭ রানে জিতেছে। রাঁচিতে খেলা তৃতীয় আর শেষ টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়া এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *