দেখুন :  বড় চেহারা নিয়েও ডাইভ মেরে দুরন্ত থ্রোয়ে হনুমা বিহারিকে রান আউট করলেন জস হেজলউড 1

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ বেশ হাড্ডাহাড্ডি পর্যায়ে চলে এসেছে তা বলাই যায়। ভারত ও অস্ট্রেলিয়া দুই দলই সমানে সমানে টক্কর দিয়ে চলেছে। ব্যাট ও বলের অসাধারণ লড়াই তো চলছেই, আর তার সাথে বাড়তি পাওনা হিসেবে হাজির হয়েছে অসাধারণ ফিল্ডিং। এমন ফিল্ডিংয়ের নজির দেখে অভিভূত মাঠে উপস্থিত স্বল্পসংখ্যক দর্শকরা। যে দল ভালো ফিল্ডিং করবে, ম্যাচ জেতার সম্ভাবনা ততটাই বেশি, এমনই ধারণা করা হয়।

দেখুন :  বড় চেহারা নিয়েও ডাইভ মেরে দুরন্ত থ্রোয়ে হনুমা বিহারিকে রান আউট করলেন জস হেজলউড 2

আর সেই ধারণা নিয়েই গত দুই দিন ধরে দুরন্ত ফিল্ডিংয়ের নজির দেখিয়েছেন দুই দলের ক্রিকেটাররাই। কিন্তু তৃতীয় দিনে যা অসাধারণ ফিল্ডিং দেখালেন দীর্ঘকায় পেসার জস হেজলউড, তা সত্যিই অসাধারণ। বড় চেহারা নিয়েও যেভাবে ডাইভ মেরে দুর্দান্ত ডাইরেক্ট হিটে রান আউট করেন অফ ফর্মে থাকা হনুমা বিহারীকে, তা সত্যিই অসাধারণ। এছাড়াও তৃতীয় দিনে বল হাতে বেশ চাপে রেখেছিলেন ভারতীয় ব্যাটসম্যানদের। ৩০টি বল করে তার মধ্যে ২৮টি ডট বল রেখেছেন হেজলউড, স্রেফ দুটি বল ২ ও ৪ রান হয়েছে।

ইনিংসের ৬৭ তম ওভারে বল করতে এসেছিলেন অস্ট্রেলিয়ার তারকা অফ স্পিনার নাথান লিয়ঁ। দ্বিতীয় বলে কিছুটা ফুল লেংথ বল করেন হনুমা বিহারির উদ্দেশ্যে, এগিয়ে এসে সেই ডেলিভারিকে মিড অফের দিকে মারেন বিহারি, আর সেই অবস্থাতেই রান নেওয়ার সিদ্ধান্ত নেন। এমন সময় মিড অফ থেকে দৌড়ে এসে জস হেজলউড নিজের শরীরকে ডানদিকে ঝাঁপিয়ে দেন, বলটিকে ধরেন এবং নন স্ট্রাইকার এন্ডে বলটিকে ছুঁড়ে মারেন, আর তা সরাসরি গিয়ে লাগে উইকেটে। তারকা এই পেসারের এমন প্রয়াস দেখে উচ্ছ্বসিত হন অস্ট্রেলিয়ার বাকি ক্রিকেটাররা। আর এই দুরন্ত রান আউটের ফলে আবারও খারাপ ফর্ম অব্যাহত রাখলেন বিহারি। ৩৮ বল খেলে মাত্র ৪ রান করেন তিনি।

এই রিপোর্ট লেখার সময় লাঞ্চ বিরতির ঘোষণা করা হয়েছে। ভারতের স্কোর ৭৯ ওভারে ১৮০/৪। ব্যাট করছিলেন চেতেশ্বর পুজারা ৪২ (১৪৪) এবং ঋষভ পন্থ ২৯ (৪৫)

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *