দেখুন : দর্শনীয় শটে শচিনকে স্মরণ করিয়ে দিলেন স্টিভ স্মিথ, ব্যাকফুটে টিম ইন্ডিয়া 1

বৃষ্টি বিঘ্নিত এই টেস্ট ম্যাচের প্রথম দিনের প্রথমার্ধ যদি ভারতের নামে গিয়ে থাকে, তাহলে দ্বিতীয়ার্ধ নিঃসন্দেহে যাওয়া উচিত অস্ট্রেলিয়ার। যে ভঙ্গিতে, যে স্টাইলে স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশানে ভারতীয় বোলারদের উপর প্রহার করেছেন, তাতে আশঙ্কা করাই যায়, বেশ বড়সড় রানের দিকেই এগোচ্ছেন এই দুই সুপারস্টার ব্যাটসম্যান।

দেখুন : দর্শনীয় শটে শচিনকে স্মরণ করিয়ে দিলেন স্টিভ স্মিথ, ব্যাকফুটে টিম ইন্ডিয়া 2

অভিষেকে অর্ধশতরান করার পর আর এক অভিষেক হওয়া ক্রিকেটার নভদীপ সাইনির বলে আউট হন উইল পুকোভস্কি। আর তারপর চার নম্বরে নামেন অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের মেরুদন্ড স্টিভ স্মিথ। নেমেই শুরু থেকে ওয়ানডে মেজাজে ব্যাটিং করছিলেন স্মিথ। গত তিন ইনিংসে যে খারাপ ফর্ম দেখিয়েছে, এই ইনিংসে একেবারে তাঁর উলটোটা দেখিয়েছেন ডান হাতি তারকা এই ব্যাটসম্যান। আর নিজের এ ইনিংসে এমন একটি দর্শনীয় শট মারেন স্মিথ, যা দেখে মোহিত হয়ে গিয়েছে গোটা ক্রিকেট বিশ্ব।

দেখুন : দর্শনীয় শটে শচিনকে স্মরণ করিয়ে দিলেন স্টিভ স্মিথ, ব্যাকফুটে টিম ইন্ডিয়া 3

ইনিংসের ৩৬ তম ওভারের তৃতীয় বলে নভদীপ সাইনি একটি ফুল লেংথ বল দেন স্টিভ স্মিথকে, সেই সময় পাঁচ রানে ব্যাটিং করছিলেন স্মিথ। ১৪১ এর গতিতে আসা ইনকামিং ডেলিভারিটিকে একেবারে সোজা ব্যাটে দুর্দান্ত ভঙ্গিতে অন ড্রাইভ মারেন স্মিথ, যা গিয়ে শেষ করে বাউন্ডারিতে। ক্রিকেটে অন ড্রাইভ শটটি অত্যন্ত কঠিন। আর স্মিথ বেশ স্বচ্ছন্দের সাথে সেই শটটি মারতে সিদ্ধহস্ত। এই শটেই যেন আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন প্রাক্তন এই অধিনায়ক।

আর এই শট দেখে অনেকেই শচিন তেন্ডুলকরের স্ট্রেট ড্রাইভের কথা স্মরণ করছিলেন। ২০১১ বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার নুয়ান কুলশেখরার বলে একেবারে সোজা ব্যাট দিয়ে স্ট্রেট ড্রাইভ মেরেছিলেন ক্রিকেটের ঈশ্বর। আর এবার আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ যেন সেই স্মৃতিই উস্কে দিলেন।

এই রিপোর্টটি লেখার সময় অস্ট্রেলিয়ার স্কোর ৫২ ওভারে ১৬২/২। ব্যাট করছিলেন মার্নাস লাবুশানে ৬৫ (১৪২) এবং স্টিভ স্মিথ ২৮ (৫১)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *