এই তারকার বড় ভবিষ্যতবাণী, পুরো ওয়ানডে কেরিয়ারে মোট এতগুলো সেঞ্চুরি করবেন বিরাট

আরো একবার আবারো ক্রিকেটের অলিতে গলিতে বিরাট কোহলির নামের জয়ডঙ্কা বেজে উঠেছে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে বিরাট কোহলি মাত্র ১২৫ বলের মুখোমুখি হয়ে ১২০ রান করেছেন। ৩০ বছর বয়েসী বিরাট কোহলির ওয়ানডে কেরিয়ারের এটি ৪২তম সেঞ্চুরি ছিল। ২০০৮ সালে নিজের কেরিয়ার শুরু করা বিরাট কোহলি আজ মাত্র নিজের ১১ বছরের কেরিয়ারে ৪২টি সেঞ্চুরি করে ফেলেছেন। সত্যিই এমন অনেক খেলোয়াড়ও আছেন যারা নিজের পুরো কেরিয়ারে টেস্ট আর ওয়ানডে মিলিয়েও ৪২টি সেঞ্চুরি করতে পারেননি।

ওয়াসিম জাফর কোহলির সেঞ্চুরির সংখ্যা নিয়ে করলে ভবিষ্যতবাণী

এই তারকার বড় ভবিষ্যতবাণী, পুরো ওয়ানডে কেরিয়ারে মোট এতগুলো সেঞ্চুরি করবেন বিরাট 1

বিরাট কোহলির ওয়ানডে সেঞ্চুরির সংখ্যা নিয়ে টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান ওয়াসিম জাফর একটি বড় ভবিষ্যতবাণী করেছেন। আসলে ওয়াসিম জাফরের এমনটা মত যে বিরাট কোহলি একদিনের ম্যাচে ৭৫ থেকে ৮০টি সেঞ্চুরি করতে পারেন। ওয়াসিম জাফর টুইট করে লিখেছেন যে,

“১১টি ইনিংসের পর বিরাটের নর্ম্যাল সার্ভিস চালু… আরো একটি আন্তর্জাতিক সেঞ্চুরি… আমার ভবিষ্যতবাণী অনুসারে বিরাট কোহলি ওয়ানডেতে ৭৫ থেকে ৮০টি সেঞ্চুরি করতে পারেন”।

বিশ্বকাপে করতে পারেননি সেঞ্চুরি

এই তারকার বড় ভবিষ্যতবাণী, পুরো ওয়ানডে কেরিয়ারে মোট এতগুলো সেঞ্চুরি করবেন বিরাট 2

বিরাট কোহলির এই সেঞ্চুরি পুরো ১১টি ইনিংসের পর সামনে এসেছে। এর আগে কোহলি রাঁচীর মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২৩ রান করেছিলেন। বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলিকে দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছিল, যদিও তার ব্যাট থেকে একটিও সেঞ্চুরি বেরয়নি। কিন্তু বিরাট কোহলি লাগাতার পাঁচটি হাফসেঞ্চুরি করতে সফল হয়েছিলেন। ওয়ানডেতে ৪২টি সেঞ্চুরি করা কোহলি টেস্টেও ২৫টি সেঞ্চুরি করেছেন। ওয়াসিম জাফর দ্বারা করা ৭৫ থেকে ৮০টি সেঞ্চুরির ভবিষ্যতবাণী বাস্তবেই সত্যি প্রমানিত হতে পারে। এখন কোহলির বয়েস মাত্র ৩০ বছর আর প্রত্যেক বছর তিনি গড়ে ৪ থেকে ৫টি সেঞ্চুরি করেই দেন। এই অবস্থায় কোহলি অবশ্যই এই ভবিষ্যতবাণীকে সত্যি প্রমানিত করতে পারেন।

শচীনের থেকে মাত্র ৮পা দূরে

এই তারকার বড় ভবিষ্যতবাণী, পুরো ওয়ানডে কেরিয়ারে মোট এতগুলো সেঞ্চুরি করবেন বিরাট 3

ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড শচীন তেন্ডুলকরের নামে রয়েছে। বিরাট কোহলি এখন এই রেকর্ড ভাঙা থেকে মাত্র আট পা দূরে রয়েছেন আর আগামী বছরের শেষ পর্যন্ত বিরাট কোহলি এই রেকর্ড অবশ্যই ভেঙে দেবেন। ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে তৃতীয় আর শেষ একদিনের ম্যাচ বুধবার ১৪ আগস্ট পোর্ট অফ স্পেনে খেলা হবে আর ক্রীড়াপ্রেমীদের এই ম্যাচের বিরাট কোহলির কাছ থেকে আরো একটি সেঞ্চুরির আশা থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *