প্রথম টেস্টের জন্য ওয়াসিম জাফর করলেন ভারতীয় দলের প্রথম একাদশের ঘোষণা, একে দিলেন বাদ

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচের জন্য ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান ওয়াসিম জাফর নিজের প্রথম একাদশের ঘোষণা করেছেন।

রোহিত গিলকে দিলেন ওপেনিংয়ের দায়িত্ব

প্রথম টেস্টের জন্য ওয়াসিম জাফর করলেন ভারতীয় দলের প্রথম একাদশের ঘোষণা, একে দিলেন বাদ 1

ওয়াসিম জাফর প্রথম টেস্ট ম্যাচের জন্য রোহিত শর্মা আর শুভমান গিলের জুটিকেই ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছেন। জানিয়ে ইই যে এই দুই ওপেনিং ব্যাটসম্যান ভারতকে অস্ট্রেলিয়ার মাটিতে বেশ কয়েকটি দুর্দাত শুরু এনে দিয়েছিলেন। ভারতের কাছে ওপেনিংয়ের জন্য ময়ঙ্ক আগরওয়ালার কেএল রাহুলেরও বিকল্প রয়েছে, কিন্তু ওয়াসিম জাফর রোহিত আর গিলের জুটিকেই বেছেছেন।

মিডল অর্ডারে কোহলি, রাহানে, পুজারা আর পন্থ

প্রথম টেস্টের জন্য ওয়াসিম জাফর করলেন ভারতীয় দলের প্রথম একাদশের ঘোষণা, একে দিলেন বাদ 2

ওয়াসিম জাফর মিডল অর্ডারে ব্যাটিংয়ের জন্য বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে আর চেতেশ্বর পুজারাকে জায়গা দিয়েছেন। এই তিন ব্যাটসম্যানই গত বেশকিছু বছর ধরে ভারতীয় দলের মিডল অর্ডারের মেরুদণ্ড হিসেবে কাজ করেছেন। সেই সঙ্গে তিনি উইকেটকিপিংয়ের দায়িত্বের জন্য ঋষভ পন্থকে বেছেছেন, তবে দলে অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাও মজুত রয়েছেন।

এই বোলারদের উপর ভরসা রেখেছেন জাফর

প্রথম টেস্টের জন্য ওয়াসিম জাফর করলেন ভারতীয় দলের প্রথম একাদশের ঘোষণা, একে দিলেন বাদ 3

স্পিন বোলারের মধ্যে ওয়াসিম জাফরের পছন্দ অক্ষর প্যাটেল আর রবিচন্দ্রন অশ্বিন। সেই সঙ্গে তিনি জোরে বোলার হিসেবে জসপ্রীত বুমরাহকে নিজের প্রথম পছন্দ হিসেবে রেখেছেন। সেই সঙ্গেই তিনি ইশান্ত শর্মা আর মহম্মদ সিরাজের মধ্যে কোনো একজন বোলারকে বাছার জন্য বলেছেন। অন্যদিকে পিচের কন্ডিশনের হিসেবে তিনি কুলদীপ যাদব বা শার্দূল ঠাকুরের মধ্যে থেকে কোনো একজন খেলোয়াড়কে প্রথম একাদশে শামিল করতে চান।

এখানে দেখুন ওয়াসিম জাফরের বাছা প্রথম টেস্টের প্রথম একাদশ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *