[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

তাঁর মতে সেরা পাঁচ সেরা ব্যাটসম্যানের মোড়ক উন্মোচন করেছেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান ওয়াসিম আকরাম। তালিকায় একজন কিউই খেলোয়াড়, একজন ভারতীয়, দু’জন ওয়েস্ট ইন্ডিয়ান এবং অবশেষে তাঁর প্রাক্তন সহযোদ্ধা রয়েছেন। ক্রিকেট বিশ্বের যতটা সমস্যা রয়েছে, সেখানে ব্যাটসম্যানদের আধিক্য রয়েছে এবং তাদের পক্ষে রান আউট করার অনন্য উপায় ছিল। ডন ব্র্যাডম্যান ভালভাবে এবং সত্যই সোনার প্যাচকে সংজ্ঞায়িত করেছিলেন, যখন শচীন টেন্ডুলকার এটিকে পরবর্তী স্তরে নিয়ে গিয়েছিলেন।

ওয়াসিম আক্রমের মতে সেরা বিশ্বর পাঁচ ব্যাটসম্যান , তালিকায় এক ভারতীয়! 1
এদিকে, সেরা পাঁচ ব্যাটসম্যানের ওয়াসিম আকরামের ক্যাটালগটিতে আধুনিক ও অ্যানাক্রোনালিস্টিক যুগের কিছু কলসিস রয়েছে। তিনি স্যার ভিভিয়ান রিচার্ডসকে এক নম্বরে রেখে শুরু করেছিলেন। ১৯৭৪ থেকে ১৯৯১ সালের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলে রিচার্ডস দেশের সেরা ব্যাটসম্যান হিসাবে পরিণত হয়েছিল। অ্যান্টিগুয়ান টেস্ট ও ওয়ানডেতে ৮৬.৭ এবং ৯০.২ এর স্ট্রাইক রেটে ৮৫৪০ এবং ৬৭২১ রান করেছে।

ওয়াসিম আক্রমের মতে সেরা বিশ্বর পাঁচ ব্যাটসম্যান , তালিকায় এক ভারতীয়! 2
৫৪ বছর বয়সী এই তরুণটি নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মার্টিন ক্রোয়ের কাছে চলে এসেছেন। একবার, পাকিস্তানের এই ফাস্ট বোলার ক্রোকে বোলিংয়ের পক্ষে সবচেয়ে শক্ত ব্যাটসম্যান হিসাবে বর্ণনা করেছিলেন যেহেতু শর্ট পিচ ডেলিভারি সামলানোর দক্ষতার কারণে। প্রয়াত এই ক্রিকেটার ১৯৮২ এবং ১৯৯৫ সালের মধ্যে ৭৭ টেস্ট এবং ১৪৩ ওয়ানডে খেলে ১০০০০ রানের বেশি রান করেছিলেন। ক্রো টেস্টে ও ওডিআইয়ে যথাক্রমে ৪৫.৩৭ এবং ৩৮.২৪ গড়ে স্বাস্থ্যকর গড় বজায় রেখেছিলেন।

ওয়াসিম আক্রমের মতে সেরা বিশ্বর পাঁচ ব্যাটসম্যান , তালিকায় এক ভারতীয়! 3
ত্রিনিদাদের রাজপুত্র ব্রায়ান লারা ভাসিম আকরামের তালিকায় তৃতীয় ছিলেন। খেলাকে তুষ্ট করার জন্য লারা তত্ক্ষণাত সর্বকালের সেরা বাঁহাতি ব্যাটসম্যান এবং একাধিকবার জাতির আশা বহন করেছিলেন। প্রাক্তন ওয়েস্ট ইন্ডিয়ান ওয়ানডেতে ৪০.১৭ গড়ে ১১৯৯৩ টেস্ট রান সংগ্রহ করেছেন। উভয় ফর্ম্যাটেই ১০০০০ রানের বেশি সংগ্রহ করা কয়েকজনের মধ্যে ব্রায়ান লারা রয়েছেন।

ওয়াসিম আক্রমের মতে সেরা বিশ্বর পাঁচ ব্যাটসম্যান , তালিকায় এক ভারতীয়! 4
আকরাম তার খেলোয়াড়ের বেশিরভাগ সময় তাঁর পাশে খেলেছেন, ইনজামাম-উল-হককে পরের লাইনে নাম লেখান। ইনজামাম-উল-হক একজন ব্যতিক্রমী নির্ভরযোগ্য মিডল-অর্ডার ব্যাটসম্যান, তিনি ২০০০০ এরও বেশি আন্তর্জাতিক রান সংগ্রহ করেছিলেন। প্রাক্তন অধিনায়ক দেশের হয়ে টেস্টে তৃতীয় সর্বোচ্চ রানের রেকর্ড ৪৯.৬০ হিসেবে ১২০ খেলায় রান করে ৮৮৩০ রান সংগ্রহ করেছেন। ৫০ ওভারের ক্রিকেটে ইনজামামের সংখ্যা ৩৭৮ ফিক্সারে ১১৭৩৯ রান।

ওয়াসিম আক্রমের মতে সেরা বিশ্বর পাঁচ ব্যাটসম্যান , তালিকায় এক ভারতীয়! 5

প্রাক্তন খেলোয়াড় শচীন টেন্ডুলকার পঞ্চম স্থান অধিকার করেছেন। টেস্ট এবং ওয়ানডে উভয় ম্যাচে ৪৭ বছর বয়সী খেলোয়াড় রানের স্কোরিংয়ের শীর্ষে থাকা টেন্ডুলকারকে শেষ স্থানে দেখে অবাক করা হয় সকলে। “ক্রিকেটের ঈশ্বর” হিসাবে চিহ্নিত এই টেন্ডুলকারের পুরো ক্যারিয়ার জুড়ে ওয়াসিম আকরাম এবং পাকিস্তানের সাথে মাঠে অনেক উত্তেজনাপূর্ণ লড়াই ছিল।

[cwa id='moreat']