ওয়াসিম আক্রম এই ভারতীয় বোলারকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ বোলার, মানলেন ভবিষ্যতের সুপারস্টার

জসপ্রীত বুমরাহ বর্তমানে বিশ্বের একনম্বর জোরে বোলার। তার বোলিংয়ের সম্মুখীন হওয়া যে কোনো ব্যাটসম্যানের জন্য এক দুঃস্বপ্নের মত মনে হয়। অন্যদিকে নিজের দুর্দান্ত বোলিংয়ের দমে ভীষণই কম সময়েই তিনি নিজের বড় নাম করে ফেলেছেন। ভারতীয় দলের তারকা জোরে বোলার জসপ্রীত বুমরাহ ক্রিকেটে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করছেন যার কারণে তিনি আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ে শীর্ষস্থানে রয়েছেন।

ইয়র্কার স্পেশালিস্ট নামে পরিচিত বুমরাহ
ওয়াসিম আক্রম এই ভারতীয় বোলারকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ বোলার, মানলেন ভবিষ্যতের সুপারস্টার 1
ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাকে ইয়র্কার স্পেশালিস্ট নামেও পরিচিত। তার ইয়র্কার বলের ব্যাটসম্যানের কাছে কোনো জবাব নেই। জসপ্রীত বুমরাহ নিজের ইয়র্কার বলে বেশ কিছু উইকেট হাসিল করেছেন। টেস্ট ক্রিকেটেও নিজের এই ইয়র্কার বলের প্রয়োগ করছেন আর সফল হচ্ছেন।

ওয়াসিম আক্রামও মানলেন বুমরাহের ইয়র্কারের ক্ষমতা
ওয়াসিম আক্রম এই ভারতীয় বোলারকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ বোলার, মানলেন ভবিষ্যতের সুপারস্টার 2
এর মধ্যেই পাকিস্থানের প্রাক্তন তারকা জোরে বোলার ওয়াসিম আক্রামও ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহের ইয়র্কার বলের ক্ষমতাকে মেনে নিয়েছেন। তিনি নিজের একটি বয়ানে জসপ্রীত বুমরাহের ইয়র্কার বোলিংয়ের জমিয়ে প্রশংসা করেছেন।

বুমরাহ এক অসাধারণ বোলার
ওয়াসিম আক্রম এই ভারতীয় বোলারকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ বোলার, মানলেন ভবিষ্যতের সুপারস্টার 3
পাকিস্থানের জোরে বোলার ওয়াসিম আক্রাম জসপ্রীত বুমরাহের প্রশংসা করে নিজের একটি বয়ানে বলেন, “বুমরাহ এক অসাধারণ বোলার। তার অ্যাকশন অন্য জোরে বোলারের থেকে ভীষণই আলাদা আর তাও তিনি বলকে দুর্দান্তভাবে সুইং করান আর এক ভালো গতিতে বলকে সুইং করেন”।

নিয়মিতভাবে ইয়র্কার বোলিং করা বুমরাহকে স্পেশাল বানায়
ওয়াসিম আক্রম এই ভারতীয় বোলারকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ বোলার, মানলেন ভবিষ্যতের সুপারস্টার 4
ওয়াসিম আক্রাম জসপ্রীত বুমরাহের প্রশংসা করে আগে বলেন, “কিন্তু যে ব্যাপারটা বুমরাহকে স্পেশাল করে তা হলে নিয়মিতভাবে ইয়র্কার বোলিং করা। ইয়র্কারের ব্যবহারের স্রেফ একদিবসীয় ম্যাচের জন্য নয় বরং টেস্ট ম্যাচের জন্যও করা হয়, যেমনটা আমি আর ওয়াকার এর ব্যবহার আমাদের সময় করেছিলাম।
যদি আপনি দেখেন তা সে ভারত থেকে জোরে বোলার আসুক বা পাকিস্থান থেকে আসুক, আমাদের অধিকতর ভালো জোরে বোলার টেনিস বল ক্রিকেট খেলে আসছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *