অস্ট্রেলিয়াকে বধ করার পর দেশে ফিরে এই বড় দায়িত্ব পালন করতে চলেছেন ওয়াশিংটন সুন্দর 1

অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত পারফর্মেন্স করার পর, বিশেষত গাব্বা টেস্টে ভালো খেলার জেরে, গোটা ক্রিকেট বিশ্ব জুড়ে প্রশংসিত হচ্ছেন তরুণ অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। আর অস্ট্রেলিয়া থেকে ফিরে আসার পরে, অত্যন্ত বড় একটি দায়িত্ব পেলেন সুন্দর। তামিলনাড়ুতে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে চেন্নাই কর্পোরেশন তরুণ এই অফ স্পিনারকে ‘জেলা নির্বাচন আইকন’ হিসাবে মনোনীত করেছে।

অস্ট্রেলিয়াকে বধ করার পর দেশে ফিরে এই বড় দায়িত্ব পালন করতে চলেছেন ওয়াশিংটন সুন্দর 2

চেন্নাই এবং তামিলনাড়ুর যুবকদের অংশগ্রহণের জন্য এবং নির্বাচনে ভোট দেওয়ার জন্য আকৃষ্ট করতে জেলা নির্বাচন অফিস কর্তৃক এই ২১ বছর বয়সী আন্তর্জাতিক ক্রিকেটারকে নিয়োগ করা হয়েছে। কিন্তু প্রশ্ন থেকেই যায়, সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়া সফর এবং আসন্ন ইংল্যান্ড সিরিজে জন্য ব্যস্ত থাকা সত্ত্বেও, সুন্দর এই বিরাট কাজে তার অংশগ্রহণ এবং সমর্থন দিতে আগ্রহী হন।

অস্ট্রেলিয়াকে বধ করার পর দেশে ফিরে এই বড় দায়িত্ব পালন করতে চলেছেন ওয়াশিংটন সুন্দর 3

এই নিয়ে চেন্নাই কর্পোরেশনের জেলা প্রশাসক মেঘনাথ রেড্ডি বলেছেন, “যদিও অস্ট্রেলিয়া থেকে ফিরে আসার পরে তাঁর (সুন্দর) অবশ্যই অনেক কাজে ব্যস্ত থাকতে হবে, আমরা যখন এই উদ্যোগের জন্য তার সাথে যোগাযোগ করি তখন তিনি তৎক্ষণাৎ এই কাজে রাজি হন। আমরা এমন কাউকে চেয়েছিলাম যিনি শহরের যুবকদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আমরা সেই সময়ে বুঝতে পারি যে তিনিই এই কাজের যোগ্য ব্যক্তি।”

অস্ট্রেলিয়াকে বধ করার পর দেশে ফিরে এই বড় দায়িত্ব পালন করতে চলেছেন ওয়াশিংটন সুন্দর 4

২০২১ সালের মে মাসে তামিলনাড়ুর ২৩৪ টি আসনের জন্য নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচন কমিশন অনুসারে, ৬.২ কোটি মানুষ তামিলনাড়ু থেকে ভোট দেওয়ার যোগ্য। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্পিনারের সাথে সামাজিক যোগাযোগের প্রচারের জন্য #IthuNammaInnings হ্যাশট্যাগ ব্যবহার করা হবে। প্রজাতন্ত্র দিবসে সিটি কর্পোরেশন সেরা নির্বাচনী অনুশীলনের জন্য একটি বিশেষ পুরস্কার দেবে। তারা সম্প্রতি তার ‘OPEN’ (Online Participation of Electoral Networks) উদ্যোগের মাধ্যমে শহরের কলেজ ছাত্রদের সাথে একটি ডিজিটাল প্রচার শুরু করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *