দ্রাবিড়কে সরিয়ে ভারতীয় দলের কোচ হচ্ছেন ভিভিএস লক্ষ্মণ! বিসিসিআই আধিকারিক জানালেন খবর 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা খেলোয়াড় ভিভিএস লক্ষ্মণকে এবার আপনারা ভারতের কোচ হিসেবেও দেখতে পারেন। এই ব্যাপারে খবর সামনে আসছে যে ভিভিএস লক্ষ্মণ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হতে চলা ঘরোয়া টি-২০ সিরিজ আর আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজের জন্য টিম ইন্ডিয়ার কোচ হতে পারেন। এটা অনেকটা তেমনই, যেমন গত বছর রাহুল দ্রাবিড়ের হাতে ইন্ডিয়া বি দলের দায়িত্ব দেওয়া হয়েছিল।

অনুমান করা হচ্ছে যে বিসিসিআই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরোয়া টি-২০ আর ইংল্যান্ড সফরের জন্য দুটি আলাদা আলাদা দল নির্বাচন করতে পারে। টিম ইন্ডিয়ার নিয়মিত কোচ রাহুল দ্রাবিড় সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে ইংল্যান্ড সফরে যাবেন, অন্যদিকে ভিভিএস লক্ষ্মণ দক্ষিণ আফ্রিকা আর আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার জন্য ইন্ডিয়ান বি দলের কোচ হতে পারেন।

বোর্ডের আধিকারের তরফে পাওয়া গিয়েছে খবর

দ্রাবিড়কে সরিয়ে ভারতীয় দলের কোচ হচ্ছেন ভিভিএস লক্ষ্মণ! বিসিসিআই আধিকারিক জানালেন খবর 2

ক্রিকেট ওয়েবসাইট ইনসাইড স্পোর্টসের কথা ধরা হলে, বিসিসিআইয়ের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন যে বোর্ড ভিভিএস লক্ষ্মণকে দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজ আর আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে কোচের দায়িত্ব নিতে বলতে পারে। ওই বোর্ড আধিকারিক বলেছেন,

“আমাদের এখন বার্মিংহ্যাম টেস্টের আগে ২৪ জুন লিস্টারশায়ারের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচ খেলতে হবে। টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় ১৫ বা ১৬ জুন দলের সঙ্গে রওনা হবে। আমরা ভিভিএস লক্ষ্মণকে দক্ষিণ ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজ আর আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে শামিল হওয়ার জন্য বলব”।

আরও একবার ইন্ডিয়া বি দলের অধিনায়ক হতে পারেন ধবন

দ্রাবিড়কে সরিয়ে ভারতীয় দলের কোচ হচ্ছেন ভিভিএস লক্ষ্মণ! বিসিসিআই আধিকারিক জানালেন খবর 3

মিডিয়া রিপোর্টসের কথা ধরা হলে শিখর ধবনকে আরও একবার ভারতীয় দলের নেতৃত্ব দেওয়া হতে পারে। যেমনটা গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে ইন্ডিয়া বি দলের নেতৃত্ব সামলেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরোয়া টি-২০ সিরিজের জন্য সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হতে পারে, অন্যদিকে তার বদলে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হতে পারে। অনুমান করা হচ্ছে যে এই সিরিজে দীনেশ কার্তিক আর হার্দিক পাণ্ডিয়াকেও সুযোগ দেওয়া হতে পারে।

এই খেলোয়াড়দের দেওয়া হতে পারে বিশ্রাম

দ্রাবিড়কে সরিয়ে ভারতীয় দলের কোচ হচ্ছেন ভিভিএস লক্ষ্মণ! বিসিসিআই আধিকারিক জানালেন খবর 4
Virat Kohli And Team India

আপনাদের জানিয়ে দিই যে বিশ্রাম দেওয়া খেলোয়াড়দের তালিকায় রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, জসপ্রীত বুমরাহ আর উইকেটকিপার ঋষভ পন্থের নাম শামিল রয়েছে। এই সমস্ত খেলোয়াড়দের আইপিএলের পর সোজা ইংল্যান্ড সফরে খেলতে দেখা যাবে। ঘরোয়া টি-২০ সিরিজে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষাণ, জোরে বোলার উমরান মালিক আর জিতেশ শর্মাকে সুযোগ দেওয়া হতে পারে। এই সময় আইপিএলে উমরান আর জিতেশ ভাল প্রদর্শন করছেন। ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজ ৯ জুন থেকে শুরু হতে চলেছে যা ১৯ জুন পর্যন্ত চলবে।

Leave a comment

Your email address will not be published.