নাসির হুসেন বিরাটকে বললেন ভারতের হারের কারণ, জানালেন কোহলির এই ভুলে টেস্টে হার হয়েছে ভারতের

যতই ভারত ইংল্যান্ডের হাতে প্রথম টেস্টে ৩১ রানের কম ব্যবধানে হারের সম্মুখীন হোক, কিন্তু এই ম্যাচে বিরাট কোহলি নিজের দুর্দান্ত প্রদর্শনে কোটি কোটি ক্রিকেট প্রেমীর মন জয় করে নিয়েছেন। যেখানে সকল তারকারাই বিরাটের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সেখানে ইংল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক নাসির হুসেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকেই প্রথম টেস্টে হারের কারণ বলে উল্লেখ করেছেন।

বিরাট অশ্বিনকে বল না হয়ে করেছেন ভুল
নাসির হুসেন বিরাটকে বললেন ভারতের হারের কারণ, জানালেন কোহলির এই ভুলে টেস্টে হার হয়েছে ভারতের 1
সর্বভারতীয় সংবাদমাধ্যম দৈনিক জাগরণে ছাপা এক রিপোর্ট অনুসারে ইংল্যান্ডের প্রাক্তন নাসির হুসেন নিজের বয়ানে বলেছেন, “ আমি মানছি কোহলি দুর্দান্ত প্রদর্শন করেছেন। যেভাবে তিনি নীচের দিকের ব্যাটসম্যানদের নিয়ে ভারতীয় দলকে ম্যাচে ফিরিয়েছিলেন তাতে ওরা জেতার দাবীদার ছিল। হয়ত তিনি একার দমেই ভারতকে এই ম্যাচে ফিরিয়ে এনেছিলেন। কিন্তু আমি এটা মনে করি যে হারের সামান্য দায়িত্বও বিরাটের ওঠানো উচিত। কারণ যখন ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে একসময় ৮৭ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিল আর ক্রিজে স্যাম কুরেন এবং আদিল রশিদেরমত অনভিজ্ঞ ব্যাটসম্যান ছিল, তখন কোহলি তার এক ঘন্টা পর্যন্ত অশ্বিনকে বোলিং দেন নি, আর দুজনকেই ক্রিজে সেট হওয়ার সুযোগ দেন। আমার মনে হয় পুরো ম্যাচে কোহলির এটা সবচেয়ে বড় ভুল। ওই সময়ই ভারত ম্যাচে সম্পূর্ণ কব্জা হারিয়ে ফেলে। কোহলিকে ফের নিজের অধিনায়কত্বের দিকগুলোর উপর নজর দেওয়ার প্রয়োজন রয়েছে”।

আইসিসি বিশ্ব ক্রিকেটে ডিউক বলের ব্যবহার করুক
নাসির হুসেন বিরাটকে বললেন ভারতের হারের কারণ, জানালেন কোহলির এই ভুলে টেস্টে হার হয়েছে ভারতের 2
সেই সোঙ্গে ডিউক বলের সমর্থন জানিয়ে নাসির হুসেন বলেন, “ এই টেস্ট প্রমান করে দিয়েছে, যে ডিউক বলে টেস্ট ম্যাচে কতটা রোমাঞ্চকর হয়। এই অবস্থায় আমি বুঝতে পারি না যে আইসিসি কেনও ডিউক বলকে বিশ্ব ক্রিকেটে নিয়ে আসার ব্যাপারে বিচার করছে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *