বীরেন্দ্র সেহবাগ বললেন এই খেলোয়াড়ের ভারতীয় দলে আসায় বিশ্বের সবচেয়ে মজবুত দল হবে ভারত

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আয়োজনে গত বছর হওয়া আইসিসি বিশ্বকাপে শেষবার ভারতীয় দল নিজেদের সমস্ত প্রধান খেলোয়াড়দের সঙ্গে খেলেছিল। ওই বিশ্বকাপে ভারতীয় দলের কাছে সমস্ত ম্যাচ উইনার খেলোয়াড় মজুত ছিল। কিন্তু বিশ্বকাপের পর থেকে এখনো পর্যন্ত ভারতীয় দলের কোনো না কোনো প্রধান খেলোয়াড়কে চোট আর ফিটনেস সমস্যায় চিন্তিত হতে হয়েছে।

বিশ্বকাপের পর থেকেই ভারতের সমস্ত প্রধান খেলোয়াড় থেকে চোট নিয়ে চিন্তিত

বীরেন্দ্র সেহবাগ বললেন এই খেলোয়াড়ের ভারতীয় দলে আসায় বিশ্বের সবচেয়ে মজবুত দল হবে ভারত 1

যদি ওই বিশ্বকাপের কথা বলা হয় তো রোহিত শর্মা আর বিরাট কোহলি উপস্থিত ছিলেন। সেই সঙ্গেই শিখর ধবন, ভুবনেশ্বর কুমার, হার্দিক পাণ্ডিয়া আর জসপ্রীত বুমরাহও দলে ছিলেন। এই খেলোয়াড়দের দমে ভারতীয় দলকে এক ভীষণই মজবুত আর ভারসাম্যমান দল হিসেবে দেখাচ্ছিল। কিন্তু এই বিশ্বকাপের পর থেকে আভ্রতীয় দলের কোনো না কোনো প্রধান খেলোয়াড়কে চোটের কারণে বাদ পড়তে হয়েছে। এরপর শিখর ধবন, হার্দিক পান্ডিয়া আর ভুবনেশ্বর কুমার নিয়মিত আহত হয়েছেন, মাঝে জসপ্রীত বুমরাহও গায়েব থেকেছেন।

ভারত আবারো প্রধান খেলোয়াড়দের নিয়ে প্রস্তুত, টি-২০ বিশ্বকাপের প্রবল দাবীদার

বীরেন্দ্র সেহবাগ বললেন এই খেলোয়াড়ের ভারতীয় দলে আসায় বিশ্বের সবচেয়ে মজবুত দল হবে ভারত 2

তবে বুমরাহ তো কিছু সময়ের মধ্যেই দলে ফিরে এসেছেন, কিন্তু শিখর ধবন দলে যাওয়া আসা করেছেন অন্যদিকে ভুবি আর হার্দিক পাণ্ডিয়াও সম্প্রতি দলে ঢুকেছেন বেরিয়েছেন। কিন্তু এখন এই সমস্ত খেলোয়াড়রা সম্পূর্ণভাবে ফিট আর সুস্থ রয়েছেম যারা আগামীদিনের সফরের অপেক্ষা করছেন। ভারতীয় দলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সমস্ত বড়ো খেলোয়াড়রা উপস্থিত তো ছিলেন কিন্তু করোনা ভাইরাসের ক্রমবর্দ্ধমান আতঙ্কের মধ্যে সিরিজ বাতিল হওয়ার পর এই সমস্ত খেলোয়াড়দের একসঙ্গে খেলার অপেক্ষা করতে হবে। এখন তো ভারতের সামনে টি-২০ বিশ্বকাপের চ্যালঞ্জ রয়েছে যেখানে তাদের প্রবল দাবীদার হিসেবেও দেখা হচ্ছে।

বীরেন্দ্র সেহবাগ বললেন, হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে বদলে যাবে ভারসাম্য

বীরেন্দ্র সেহবাগ বললেন এই খেলোয়াড়ের ভারতীয় দলে আসায় বিশ্বের সবচেয়ে মজবুত দল হবে ভারত 3

অস্ট্রেলিয়ায় এই বছর হতে চলা টি-২০ বিশ্বকাপের অন্য ভারতকে সবচেয়ে ফেবারিট হিসেবে দেখা হচ্ছে কিন্তু এর জন্য ভারতকে এই প্রধান দলের সঙ্গে খেলতে হবে তবেই দলের ভারসাম্য বজায় থাকবে। হার্দিক পাণ্ডিয়ার দলে ফিরে আসার কারণে প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহবাগও দলে ভারসাম্য দেখতে পাচ্ছেন। সেহবাগ বলেন যে,

“টি-২০তে, কেউই ফেবারিটের অনুমান করতে পারেন না। এটা এমন একটা ফর্ম্যাট যার স্বভাব অপ্রত্যাশিত, যে কোনো খেলোয়াড় যে কোনো দিন খেলার রঙ বদলে দিতে পারেন। হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে ভারতীয় দলের জন্য অনেক প্রভাব পড়বে। পুরো সংযোজনের হার্দিকের ক্যালিবারের সঙ্গে একজন অলরাউন্ডার হিসেবে বদলে যাবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *