বীরেন্দ্র সেহবাগের চাঞ্চল্যকর বয়ান, যা ধোনি আমার সঙ্গে করেছিল সেটাই ঋষভ পন্থের সঙ্গে করছে বিরাট

ভারতীয় ক্রিকেট দল উইকেটকিপার ঋষভ পন্থকে কিছুদিন আগে পর্যন্ত ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আদর্শ বিকল্প মনে করছিল। এমনকী ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী ঋষভ পন্থকে একজন ম্যাচ উইনার খেলোয়াড়ও বলেছিলেন। অন্যদিকে ঋষভ পন্থের এই মুহূর্তে এমন পরিস্থিতি যে তাকে দলের প্রথম একাদশেও সুযোগ দেওয়া হচ্ছে না। ঋষভ পন্থকে প্রথম একাদশে জায়গা না দেওয়া নিয়ে টিম ইন্ডিয়ার প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ টিম ম্যানেজমেন্টের কড়া সমালোচনা করেছেন।

যদি ঋষভ পন্থ ম্যাচ উইনার তো প্রথম একাদশে কেনো জায়গা দেওয়া হচ্ছে না

বীরেন্দ্র সেহবাগের চাঞ্চল্যকর বয়ান, যা ধোনি আমার সঙ্গে করেছিল সেটাই ঋষভ পন্থের সঙ্গে করছে বিরাট 1

বীরেন্দ্র সেহবাগ ক্রিকবাজের একটি শোতে বলেছেন,

“ঋষভ পন্থকে প্রথম একাদশে খেলানো হচ্ছে না, এই অবস্থায় ও কিভাবে রান করবে। যদি আপনি শচীন তেন্ডুলকরকেও বেঞ্চে বসিয়ে দেবেন তো তিনিও রান করতে পারবেন না। যদি আপনার মনে হয় যে ঋষভ পন্থ ম্যাচ উইনার তো আপনি তাকে কেনো খেলাচ্ছেন না? কারণ ও নিয়মিত নয়”।

কোন প্রেক্ষিতে ঋষভ পন্থকে দেওয়া হচ্ছে না প্রথম একাদশে জায়গা

বীরেন্দ্র সেহবাগের চাঞ্চল্যকর বয়ান, যা ধোনি আমার সঙ্গে করেছিল সেটাই ঋষভ পন্থের সঙ্গে করছে বিরাট 2

বীরেন্দ্র সেহবাগ আগে আরো বলেন,

“টিম ম্যানেজমেন্ট যখন কোনো খেলোয়াড়কে বাদ দেওয় তো তাদের কাছে পর্যাপ্ত কারণ থাকা উচিত। ২০১২য় মহেন্দ্র সিং ধোনি বলেছিলেন যে শচীন তেন্ডুলকর, সেহবাগ আর গৌতম গম্ভীরকে টপ অর্ডারে রোটেড করা হবে। কারণ তারা মাঠে শ্লথ। সেই সময় এক কারণে রোটেশন পলিসি করা হয়েছিল কারণ রোহিত শর্মাকে সুযোগ দেওয়ার ছিল”।

ধোনি আমাদের সঙ্গে কথা না বলেই দিয়েছিল দল থেকে বাদ

বীরেন্দ্র সেহবাগের চাঞ্চল্যকর বয়ান, যা ধোনি আমার সঙ্গে করেছিল সেটাই ঋষভ পন্থের সঙ্গে করছে বিরাট 3

সেহবাগ সেই সময়কে স্মরণ করেছেন যখন ধোনি তাদের দল থেকে বাদ দিয়েছিলেন। সেহবাগ বলেন,

“আমাদের সময়ে অধিনায়ক খেলোয়াড়দের কাছে যেতেন আর তাকে প্রশ্ন করত। আমি জানি না বিরাট কোহলি এমনটা করেন কিনা। মানুষ বলেন যে যখন রোহিত শর্মা এশিয়া কাপে দলের অধিনায়ক হয়ে গিয়েছিলেন তো তিনি খেলোয়াড়দের সঙ্গে কথা বলতেন। যখন মহেন্দ্র সিং ধোনি অস্ট্রেলিয়াতে এটা বলেছিলেন যে টপ থ্রি স্লো ফিল্ডার তো আমাদের সঙ্গে এই ব্যাপারে কখনো কথা হয়নি। আমরা মিডিয়ার কাছ থেকেই সেসব জানতে পেরেছিলাম। ও এই কথা প্রেস কনফারেন্সে বলেছিল, কিন্তু খেলোয়াড়দের বলেনি”।

ঋষভ পন্থ শেষবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলেন

বীরেন্দ্র সেহবাগের চাঞ্চল্যকর বয়ান, যা ধোনি আমার সঙ্গে করেছিল সেটাই ঋষভ পন্থের সঙ্গে করছে বিরাট 4

ঋষভ পন্থকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে খেলানো হয়েছিল। তিনি ২৮ রান করেছিলেন। কিন্তু ফিট হওয়া সত্ত্বেও তাকে ইন্দোরে খেলা হওয়া ওয়ানডে ম্যাচে খেলানো হয়নি। ব্যাঙ্গালুরুতেও কেএল রাহুলকে প্রাথমিকতা দেওয়া হয়েছে। আর যখন থেকে কেএল রাহুল উইকেটের পেছনে দাঁড়িয়েছেন তারপর থেকে ঋষভ পন্থকে প্রথম একাদশে জায়গা দেওয়া হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *