বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর

বিশ্বকাপ চলাকালীন আর তারপর থেকে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে অনেক কিছু বলা হয়েছে, অনেক পোষ্ট করা হয়েছে। বেশ কিছু তারকা খেলোয়াড় আর বলিউড ব্যক্তিত্বরাও ধোনির অবসর নিয়ে নিজেদের রায় দিয়েছেন। এখন ভারতীয় দল ২০২০র চ্যাম্পিয়ন্স ট্রফির উপর ধ্যান কেন্দ্রিত করেছে। টেস্ট ম্যাচ থেকে ধোনি আগেই অবসর নিয়ে ফেলেছেন। এখন বীরেন্দ্র সেহবাগও একটি টিভি চ্যানেলে ধোনি আর সিলেক্টর্সদের নিয়ে বড়ো বয়ান দিয়েছেন।

বীরেন্দ্র সেহবাগ মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বললেন এই কথা

ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগের মনে হয় যে মহেন্দ্র সিং ধোনির এই বিষয়ে সম্পুর্ণ অধিকার রয়েছে যে তিনিই সিদ্ধান্ত নেবেন কখন তিনি অবসর নেবেন। তিনি সেই সঙ্গে নির্বাচকদের কাছে আবেদন করে বলেছেন যে প্রাক্তন অধিনায়ককে নিজেদের রণনীতির ব্যাপারে জানিয়ে দেওয়া হোক। যেহেতু বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে আর ধোনির অবসরের খবর আবারো জোরালো হতে শুরু করেছে।
সেহবাগ এবিপি নিউজের একটি প্যানেল ডিসকাশনের সময় বলেন যে,

“এটা ধোনির উপর ছেড়ে দেওয়া উচিত যে ও কখন অবসর নেবে। নির্বাচকদের কাছ এটাই যে তারা ধোনির সঙ্গে কথা বলুক আর ওকে জানিয়ে দিক যে তারা ধোনিকে এখন আর সুযোগ দিতে পারবেন না”।

এমন অনুমান করা হচ্ছে যে ধোনি, যিনি আগেই টেস্ট ফর্ম্যাট থেকে অবসর নিয়ে ফেলেছেন, ভারতের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর নিজের শেষ একদিনের ম্যাচ খেলে ফেলেছেন। সেহবাগের মনে হয় যে অবসর ধোনির ব্যক্তিগত বিষয় কিন্তু নির্বাচকদের ওয়েস্টইন্ডিজ সফরের দল ঘোষণা করার আগে ওর সঙ্গে কথা বলা উচিত।

সেহবাগ নিজের সময়কে স্মরণ করে সন্দীপ পাটিলকে করলেন নিশানা

ধোনির ব্যাপারে কথা বলার সময় সেহবাগের নিজের সময়ের কথা মনে এসেছে আর তিনি বলেছেন যে যদি তারও সময় নির্বাচকরাও তার সঙ্গে কথা বলতে আর নিজেদের রণনীতি শেয়ার করতে আর তাকে জিজ্ঞাসাও করত। ২০১৩য় যখন সেহবাগকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল তখন সন্দীপ পাটিল নির্বাদক প্রধান ছিলেন। সেহবাগের সঙ্গে করা কাজের জন্য তিনি একবার জাতীয় টেলিভিশনে সেহবাগের কাছে ক্ষমা চেয়েছিলেন আর বলেছিলেন যে

“শচীন তেন্ডুলকরের কাছে তার ভবিষ্যতের ব্যাপারে কথা বলার দায়িত্ব আমাকে আর রাজিন্দর সিং হংসকে দেওয়া হয়েছিল। আর সেহবাগের সঙ্গে কথা বয়াল্র দায়িত্ব বিক্রম রাঠোরকে দেওয়া হয়েছিল। আমরা বিক্রমকে জিজ্ঞাসা করেছিলাম তো ও বলেছিল যে ওর সেহবাগের সঙ্গে কথা হয়ে গিয়েছে কিন্তু যদি সেহবাগ এটা বলে থাকে তো আমি এর পুরো দায়িত্ব নিচ্ছি”।

সন্দীপ পাটিলের এই কথার বীরেন্দ্র সেহবাগ দিলেন জবাব

পাটিলের এই সাফাইয়ের পরও বীরু তার এই ক্ষমা চাওয়ার কড়া জবাব দিয়েছেন আর তিনি এটা বলেছেন যে দল নির্বাচনের পর কোনো খেলোয়াড়ের কাছে জিজ্ঞাসা করা বা বলাতে কোনো ফায়দা নেই। বীরু বলেন,
“বিক্রম আমার সঙ্গে কথা অবশ্যই বলেছিল কিন্তু তখন যখন আমি দল থেকে বাদ পড়ে গিয়েছি। দল থেকে সরানোর আগে যদি ও আমার সঙ্গে কথা বলতে তো তার মানে থাকত। খেলোয়াড়কে বাদ দেওয়ার পর তার সঙ্গে কথা বলার কোনো মানে নেই। যদি প্রসাদ এই মুহুর্তে ধোনিকে বাদ দেয় আর তারপর ওর সঙ্গে কথা বলে তো ধোনি কি করবে, এটাই যে ও ঘরোয়া ক্রিকেট খেলবে আর যদি ও ভালো প্রদর্শন করতে পারে তো আবারো ওকে দলে নির্বাচিত করা উচিত। বিষয় এটাই যে নির্বাচকদের খেলোয়াড়ের সঙ্গে তখনই কথা বলা উচিত যখন তাকে দল থেকে বাদ না দেওয়া হয়েছে”।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...