হ্যাটট্রিক নেওয়ার পরে বেতন বাড়ানোর অনুরোধ করেছিলেন অমিত মিশ্র, কাহিনী শোনালেন বীরু 1

 

মঙ্গলবার আইপিএল ২০২১ -এর ১৩ তম ম্যাচে দিল্লি ক্যাপিটালস মুম্বই ইন্ডিয়ান্সকে ছয় উইকেটে হারিয়েছে। এই ম্যাচে দিল্লির হয়ে দুর্দান্ত বোলিং করেছিলেন অভিজ্ঞ স্পিনার অমিত মিশ্র। মাত্র ২৪ রান দিয়ে চার উইকেট নিয়েছিলেন তিনি। প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ আইপিএল ২০০৮ -এর একটি ঘটনার কথা জানিয়েছেন অমিত মিশ্রকে নিয়ে। শেহওয়াগ বলেছেন যে, ২০০৮ সালে আইপিএলে হ্যাটট্রিক নেওয়ার পর মিশ্র তাকে বেতন বাড়াতে বলেছিলেন। ২০০৮ সালে আইপিএল এর প্রথম মরসুম খেলা হয়েছিল। সেই সময় বীরেন্দ্র শেহওয়াগ ছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক।

হ্যাটট্রিক নেওয়ার পরে বেতন বাড়ানোর অনুরোধ করেছিলেন অমিত মিশ্র, কাহিনী শোনালেন বীরু 2

দিল্লির হয়ে খেলার সময় ডেকান চার্জার্সের বিপক্ষে হ্যাটট্রিক নিয়েছিলেন অমিত মিশ্র। ক্রিকবাজের সাথে আলাপকালে শেহওয়াগ বলেছেন যে, “অমিত মিশ্র শান্ত ব্যক্তি এবং তিনি সবার সাথে বিনয়ের সাথে কথা বলেন। সে সবার সাথে দ্রুত মিশে যায়। অতএব, তিনি তার সহকর্মীদের কাছে বেশ প্রিয়। বোলিংয়ের সময় মার খেলে সবাই তার জন্য চিন্তা করে। উইকেট নেওয়ার সময় সবাই খুশি। আমার মনে আছে যখন তিনি প্রথমবারের মতো আইপিএলে হ্যাটট্রিক করলেন, আমি তাকে জিজ্ঞাসা করলাম তুমি কী চাও এবং সে বলল, বীরু ভাই দয়া করে আমার বেতন বাড়িয়ে দিন।”

হ্যাটট্রিক নেওয়ার পরে বেতন বাড়ানোর অনুরোধ করেছিলেন অমিত মিশ্র, কাহিনী শোনালেন বীরু 3
বীরু আরও বলেছেন যে, “এখন তিনি এত বেশি অর্থ পাচ্ছেন যে অন্যদের হ্যাটট্রিক নেওয়ার পরে বেতন বাড়ানোর বিষয়ে কথা বলবেন না।” মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলা যে কোনও বোলারের মধ্যে সেরা পারফরম্যান্সের রেকর্ড করলেন মিশ্র। এটি তাঁর জন্য একটি প্রত্যাবর্তন ম্যাচ ছিল। চেন্নাই সুপার কিংসের সাথে দিল্লির ক্যাপিটালসের প্রথম ম্যাচের পরের দুটি ম্যাচে মিশ্রকে খেলানো হয়নি। শেহওয়াগ মিশ্রকে আইপিএলের সেরা বোলার হিসাবে বর্ণনা করেছেন। হার্দিক পাণ্ডিয়াকে শূন্য রানে প্যাভিলিয়নে পাঠিয়েছিলেন অমিত মিশ্র। বীরু বলেছেন যে, “লেগ স্পিনার মিশ্র কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে ভয় পান না।” মঙ্গলবার খেলা ম্যাচে টস জিতে মুম্বই প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে মোট ১৩৭ রান করে। জবাবে দিল্লি ক্যাপিটালসের দল ১৩৮ রানের লক্ষ্য অর্জন করেছিল পাঁচ বল বাকি থাকতেই।

Leave a comment

Your email address will not be published.