প্রচন্ড জ্বর নিয়েও দেশের সম্মানের জন্য মাঠে খেলতে নেমেছিলেন এই তারকা, মেরেছিলেন ১২টি ছয়, করেছিলেন ১০৯ রান

যদি ক্রিকেটের স্টেডিয়ামে দর্শক নিজেদের উপস্থিতি বেশি বেশি সংখ্যায় করান তার একটাই কারণ কার তা হল মাঠে মারা ছক্কা। যখন থেকে টি২০ ক্রিকেট শুরু হয়েছে তখন থেকে মাঠে হওয়া এই ছয়ের বন্যার আরও বেশি বেড়ে গিয়েছে। এখন ক্রিকেটের মাঠে প্রতেক খেলোয়াড়ই যত বেশি সংখ্যক সম্ভব ছয় মারার দিকেই লক্ষ্য রাখেন।

প্রচন্ড জ্বর সত্ত্বেও মেরেছিলেন ১২টি ছয়
প্রচন্ড জ্বর নিয়েও দেশের সম্মানের জন্য মাঠে খেলতে নেমেছিলেন এই তারকা, মেরেছিলেন ১২টি ছয়, করেছিলেন ১০৯ রান 1
আমাদের এই বিশেষ প্রতিবেদনে আজ আমরা আপনাদের ছয় মারা এমন খেলোয়াড়ের নাম জানাব, যিনি প্রচন্ড জ্বর সত্ত্বেও বিপক্ষ বোলারদের তুলোধনা করে নিজের ইনিংসে মোট ১২টি ছয় মেরেছিলেন।

সেহবাগ মেরেছিলেন প্রচন্ড জ্বর সত্ত্বেও ১২টি ছয়
প্রচন্ড জ্বর নিয়েও দেশের সম্মানের জন্য মাঠে খেলতে নেমেছিলেন এই তারকা, মেরেছিলেন ১২টি ছয়, করেছিলেন ১০৯ রান 2
পাঠক যে খেলোয়াড়ের প্রচন্ড জ্বর সত্ত্বেও ১২ ছয় মারার কথা আমরা বলছি তিনি আর কেউ নন বরং আপনার আমাদের সকলের পছন্দের ভারতীয় খেলোয়াড় বীরেন্দ্র সেহবাগ। হ্যাঁ, এটা একদম সত্যি যে ভারতের প্রাক্তণ বিস্ফোরক ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ ঘরোয়া ক্রিকেটে রোহতকের তরফে খেলে এই কৃতিত্ব নিজের নামে করেছিলেন।

স্বয়ং অশ্বিন শেয়ার করেছেন এই কথা
প্রচন্ড জ্বর নিয়েও দেশের সম্মানের জন্য মাঠে খেলতে নেমেছিলেন এই তারকা, মেরেছিলেন ১২টি ছয়, করেছিলেন ১০৯ রান 3
এ কথা স্বয়ং ভারতীয় দলের প্রধান স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সোশ্যাল মিডিয়ায় মানুষকে জানিয়েছেন। অশ্বিনের মতে সেহবাগের একটি ম্যাচ চলাকালীন প্রচন্ড জ্বর এসেছিল আর তিনি প্রথম ব্যাটিং করতে এসে ২টি ছিক্কা মেরেছিলেন। কিন্তু জ্বর বেড়ে যাওয়ার কারণে সেহবাগ রিটায়ার হয়ে মাঠ থেকে চলে যান, কিন্তু তারপর ফের সেহবাগ ১০ নম্বরে ব্যাটিং করতে মাঠে নামে। সেহবাগ পরে ১০ নম্বরে ব্যাট করতে নেমে প্রচন্ড জ্বর সত্ত্বেও আরও ১০টি ছক্কা মারে আর এভাবেই সেহবাগ নিজের পুরো ইনিংসে মোট ১২টি ছয় মারেন আর সেহবাগ নিজের দলের হয়ে মাত্র ৪৬ বলে ১০৯ রানের দুর্দান্ত সেঞ্চুরি ইনিগস খেলেছিলেন।

অবসর নেওয়ার পরও করছেন ভক্তদের মনোরঞ্জন
প্রচন্ড জ্বর নিয়েও দেশের সম্মানের জন্য মাঠে খেলতে নেমেছিলেন এই তারকা, মেরেছিলেন ১২টি ছয়, করেছিলেন ১০৯ রান 4
যতই সেহবাগ এখন ক্রিকেট খেলা ছেড়ে দিন, কিন্তু এখনও তিনি নিজের কমেন্ট্রি এবং নিজের টুইটের মাধ্যমে নিজের ভক্তদের মনোরঞ্জন করে চলেছেন। সেহবাগ ভারতের হয়ে মোট ১০৪টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৮৫৮৬ রান করেছেন। সেই সঙ্গে তিনি ২৫১টি ওয়ানডে ম্যাচে ৮২১৩ রান করেছেন। সেহবার ক্রিকেটে নিজের কৃতিত্বের জন্য মুলতানের সুলতান এবং নজফগড়ের নবাব নামেও পরিচিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *