ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে বিরাট বলেছিলেন এখন আর কিছু বছর বাকি, তো কোহলির কোচ জানালেন কবে নেবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিংয়ের পর জানিয়েছিলেন যে এই খেলা উপভোগ করার জন্য তার কাছে আর মাত্র কয়েক বছরই বাকি রয়েছে। এখন বিরাটের কোচ রাজকুমার শর্মা বক্তব্য কোহলি ৪০বছর বয়েস পর্যন্ত খেলবেন। ভারতীয় দলের অধিনায়ক এমনিতে তো শারীরিকভাবে ফিট, এই অবস্থায় তার শৈশবের কোচের এই বক্তব্য রাখা স্বাভাবিকই।

আগে জেনে নিন কোহলি কি বলেছিলেন

during the 2015 ICC Cricket World Cup match between India and Pakistan at Adelaide Oval on February 15, 2015 in Adelaide, Australia.

ওয়েস্টইন্ডীজের বিরুদ্ধে প্রথম ওয়ানডের পর কোহলি বলেছিলেন,

“ এই খেলার আনন্দ উপভোগ করার জন্য আমার কেরিয়ারে আমার কাছে কয়েক বছরই বাকি রয়েছে। দেশের জন্য খেলা গর্ব আর এক বড় সম্মান। আপনি কোনও খেলাকেই হালকাভাবে নেওয়ার রিস্ক নিতে পারেন না। আপনার খেলার প্রতি সৎ হওয়ার প্রয়োজন আর এটাই সেই সময় যখন খেলা আপনাকে আপনার পরিশ্রম ফেরত দেয়।আমি এমনটা করার চেষ্টা করি”।

রাজকুমার শর্মা বলেন,

“ ও কোথাও যাচ্ছেনা, আর ওর কাছে প্রায় ১০ বছরের ক্রিকেট জীবন বাকি রয়েছে। আপনারা ওকে আগামি ১০ বছর পর্যন্ত ভারতের হয়ে খেলতে দেখবেন। ও ৪০ বছর বয়েসের আগে অবসর নেবে না। কারণ রান করার ওর খিদে এর আগে কম হবে না। ও এটা বলতে চায় নি। কোহলি বলতে চেয়েছিল যে খেলার জন্য ওর কাছে ৫-৭ বছর বাকি রয়েছে। ও আগামি ১০ বছর পর্যন্ত কোথাও যাচ্ছেনা”।

১০ বছর ক্রিকেট জীবন বাকি

প্রসঙ্গত যে, তাকে এই বছরের শুরুয়াতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

আইপিএলের সময় ঘাড়ে লেগেছিল চোট

এছাড়াও কোহলিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ চলাকালীনও ঘাড়ের চোটের মুখোমুখি হতে হয়েছিল। সারের সঙ্গে কাউন্টিও খেলতে পারেন নি তিনি। এছাড়াও তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে দ্বিতীয় টেস্ট চলাকালীন পিঠের আঘাতে পীড়িত হতে হয়েছিল। এর মধ্যে এশিয়াকাপ ২০১৮য় বিশ্রাম নেওয়ার পর কোহলি দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করেছেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

ছবি: ঠিক এইভাবে হোলি উৎসবে মেতে উঠলেন ক্রিকেট ও ফুটবল তারকারা !

হোলি মানেই রঙের খেলা। হিন্দু ধর্মাবলম্বীদের মতে ভগবান শ্রী কৃষ্ণ এদিন তার বন্ধু ও সখিদের নিয়ে রং...

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে

চেন্নাই সুপার কিংসের এই জোরে বোলার আইপিএল শুরুর আগেই গেলেন ছিটকে, অবাক করে দেওয়ার মত কারণে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম সংস্করণ ২৩ মার্চ থেকে খেলা হবে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচ গত বিজেতা চেন্নাই...

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...