ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে বিরাট বলেছিলেন এখন আর কিছু বছর বাকি, তো কোহলির কোচ জানালেন কবে নেবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিংয়ের পর জানিয়েছিলেন যে এই খেলা উপভোগ করার জন্য তার কাছে আর মাত্র কয়েক বছরই বাকি রয়েছে। এখন বিরাটের কোচ রাজকুমার শর্মা বক্তব্য কোহলি ৪০বছর বয়েস পর্যন্ত খেলবেন। ভারতীয় দলের অধিনায়ক এমনিতে তো শারীরিকভাবে ফিট, এই অবস্থায় তার শৈশবের কোচের এই বক্তব্য রাখা স্বাভাবিকই।

আগে জেনে নিন কোহলি কি বলেছিলেন

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে বিরাট বলেছিলেন এখন আর কিছু বছর বাকি, তো কোহলির কোচ জানালেন কবে নেবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর 1
during the 2015 ICC Cricket World Cup match between India and Pakistan at Adelaide Oval on February 15, 2015 in Adelaide, Australia.

ওয়েস্টইন্ডীজের বিরুদ্ধে প্রথম ওয়ানডের পর কোহলি বলেছিলেন,

“ এই খেলার আনন্দ উপভোগ করার জন্য আমার কেরিয়ারে আমার কাছে কয়েক বছরই বাকি রয়েছে। দেশের জন্য খেলা গর্ব আর এক বড় সম্মান। আপনি কোনও খেলাকেই হালকাভাবে নেওয়ার রিস্ক নিতে পারেন না। আপনার খেলার প্রতি সৎ হওয়ার প্রয়োজন আর এটাই সেই সময় যখন খেলা আপনাকে আপনার পরিশ্রম ফেরত দেয়।আমি এমনটা করার চেষ্টা করি”।

রাজকুমার শর্মা বলেন,
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে বিরাট বলেছিলেন এখন আর কিছু বছর বাকি, তো কোহলির কোচ জানালেন কবে নেবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর 2
“ ও কোথাও যাচ্ছেনা, আর ওর কাছে প্রায় ১০ বছরের ক্রিকেট জীবন বাকি রয়েছে। আপনারা ওকে আগামি ১০ বছর পর্যন্ত ভারতের হয়ে খেলতে দেখবেন। ও ৪০ বছর বয়েসের আগে অবসর নেবে না। কারণ রান করার ওর খিদে এর আগে কম হবে না। ও এটা বলতে চায় নি। কোহলি বলতে চেয়েছিল যে খেলার জন্য ওর কাছে ৫-৭ বছর বাকি রয়েছে। ও আগামি ১০ বছর পর্যন্ত কোথাও যাচ্ছেনা”।

১০ বছর ক্রিকেট জীবন বাকি

প্রসঙ্গত যে, তাকে এই বছরের শুরুয়াতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

আইপিএলের সময় ঘাড়ে লেগেছিল চোট
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে বিরাট বলেছিলেন এখন আর কিছু বছর বাকি, তো কোহলির কোচ জানালেন কবে নেবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর 3
এছাড়াও কোহলিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ চলাকালীনও ঘাড়ের চোটের মুখোমুখি হতে হয়েছিল। সারের সঙ্গে কাউন্টিও খেলতে পারেন নি তিনি। এছাড়াও তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে দ্বিতীয় টেস্ট চলাকালীন পিঠের আঘাতে পীড়িত হতে হয়েছিল। এর মধ্যে এশিয়াকাপ ২০১৮য় বিশ্রাম নেওয়ার পর কোহলি দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *