পোর্ট অফ স্পেন: ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগের জন্য বিরাট কোহলিকেই দুষেছিলেন অনিল কুম্বলে। দেশের প্রাক্তন ক্রিকেটাররাও দোষ দিচ্ছেন ভারত অধিনায়ককে। কোহলির সমর্থকরা খুব করে চাইছিলেন, কোচের পদত্যাগ নাটকে মুখ খুলুক ভারতীয় ব্যাটিং জিনিয়াস। তবে এতদিন মুখে কুলুপ এঁটেছিলেন বিরাট কোহলি। অবশেষে মুখ খুলেছেন তিনি। খুব বেশি কিছু না বলেই অনেক কিছু বুঝিয়ে দিলেন ভারতীয় অধিনায়ক। জানালেন, কুম্বলের সিদ্ধান্তকে সম্মান করেন তিনি। তবে তাঁদের মধ্যে ঠিক কি নিয়ে ঝামেলা বেঁধেছে, সেটা জানাতে অস্বীকার করেন তিনি।

বিরাট কোহলি

এখানে দেখুনঃ কুম্বলের প্রতি টুইট করে পরে তা মুছে দিলে বিরাট কোহলি! 

ভারতীয় দল এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে। শুক্রবার প্রথম ওয়ানডে ম্যাচে ক্যারিবিয়ানদের মুখোমুখি হচ্ছে কোহলির দল। ম্যাচের অাগে সাংবাদিক সম্মেলনে কোহলির কাছে কুম্বলের পদত্যাগ প্রসঙ্গে জানতে চান সাংবাদিকরা। বেশ কৌশলেই বিষয়গুলো এড়িয়ে যান ভারত অধিনায়ক। তবে কুম্বলে প্রসঙ্গে অল্প কথায় কোহলি বুঝিয়ে দিলেন কোচ আর তাঁর মধ্যে আসলে সমস্যাই চলছিল। আর সেটা ঠিক করতে একজনকে তো পদত্যাগ করতেই হত।

অনিল কুম্বলে ও বিরাট কোহলি

কুম্বলের সঙ্গে ঠিক কি নিয়ে ঝামেলা চলছিল কোহলির? এমন প্রশ্নের ভারতীয় ব্যাটিং জিনিয়াস বলেন, “ড্রেসিংরুমের ঝামেলা বাইরে আলোচনা না করাই ভালো। আসলে এমন কিছু ঘটেছিল, যা বাইরে বলা সম্ভব নয়। তবে যেটাই হোক, আমরা তাঁর সিদ্ধান্তকে সব সময়ই শ্রদ্ধা করেছি।” শোনা যাচ্ছে, আজিঙ্কা রাহানেকে না খেলানোয় কোচের ওপর বেশ নাখোশ ছিলেন কোহলি। তবে সংবাদ সম্মেলনে এই বিষয়টি এড়িয়ে যান তিনি।

অজিঙ্ক রাহানে

অনিল কুম্বলের পদত্যাগের বিষয়েও কথা এড়িয়ে যান ভারতীয় অধিনায়ক। কোহলি বলেন, “একজন ক্রিকেটার হিসেবে অনিল ভাইকে আমি সম্মান করি। তিনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছেন, তা অসাধারণ। তাঁর প্রতি আমাদের সবার সম্মান রয়েছে। আমি তাঁর সিদ্ধান্তকে সব সময়ই শ্রদ্ধার সঙ্গে নিয়েছি। আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার হল, ড্রেসিংরুমের পরিবেশ যেন ঠিক থাকে। গত তিন-চার বছর ধরে সেটাই চেষ্টা করছি আমরা।”

অনিল কুম্বলে

চ্যাম্পিয়নস ট্রফির মধ্যেই বিরাট কোহলি ও অনিল কুম্বলের দ্বন্দ্ব চরমে ওঠে। ফাইনালে পাকিস্তানের কাছে হারের পর সেটা আরও বড় আকার ধারণ করে। দেশে ফিরে বিসিসিঅাই’কে নিজের পদত্যাগপত্র দেন অনিল কুম্বলে। কোহলির সঙ্গে দ্বন্দ্বের কারণেই পদত্যাগ করছেন বলে জানান ভারতের প্রাক্তন এই লেগ-স্পিনার। এরপর এই প্রথম মুখ খুললেন বিরাট কোহলি।

এখানে দেখুনঃ অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ানোর হুমকি বিরাট কোহলির 

SHARE

আরও পড়ুন

INDvsAUS: ভারত-অস্ট্রেলিয়ার বিতর্কিত ৫ কর্মকাণ্ড যা কখনোই ভুলার মত নয়

২১ নভেম্ববর টি-২০ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের পূর্নাঙ্গ সিরিজ। সিরিজে তিনটি টি-২০, চারটি...

TOP5: যে পাঁচজন ভারতীয় ক্রিকেটারের জন্য এবারই হতে পারে শেষ অস্ট্রেলিয়া সফর

তিন ওয়ানডে, চার টেস্ট, তিন টি-২০ ম্যাচের পূর্নাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে টিম ইন্ডিয়া। আজ (২১...

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়
ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে আর এই শুরুয়াত ২১ নভেম্বর থেকে টি-২০...

বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের...

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে
ভারতীয় ক্রিকেট দল বুধবার নিজের অস্ট্রেলিয়া সফরে একটি মুশকিল মিশন শুরু করতে চলেছে।এর শুরুয়াত তো টি-২০ সিরিজের...