ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে এই বিশ্বকাপে এই তিন বড় রেকর্ড গড়ার সুযোগ

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় ৩০ মে থেকে ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো মহাকুম্ভ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে চলছে। এই প্রতিষ্ঠিত টুর্নামেন্টের শুরু হতে এখন মাত্র ২৪ ঘন্টা সময়ই বাকি রয়েছে। আর মোস্ট ফেবারিট ভারতীয় দলের সমর্থকরাও ভারতীয় দলের প্রদর্শন দেখার জন্য অধীর হয়ে রয়েছেন।

বিরাট কোহলি এই তিন রেকর্ডকে বিশ্বকাপে করতে পারেন স্থাপিত

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে এই বিশ্বকাপে এই তিন বড় রেকর্ড গড়ার সুযোগ 1

এই বিশ্বকাপে বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানি সবচেয়ে বড়ো দাবীদার হিসেবে মাঠে নামছে। ভারতের প্রথম ম্যাচ ৫জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রয়েছে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য এটি তৃতীয় বিশ্বকাপ। বিরাট কোহলির জন্য ২০১৫ বিশ্বকাপ ভাল যায়নি কিন্তু এবার যে রকম ফর্মে বিরাটকে দেখা যাচ্ছে তাতে বিশ্বকাপে তিনি বেশ কিছু নতুন উপলব্ধী হাসিল করতে পারেন। আসুন এই রিপোর্টে আপনাদের জানানো আক সেই বড় তিন কীর্তিমান যা বিরাট কোহলি এবার করতে পারেন।

ওয়ানডে ক্রিকেট সবচেয়ে দ্রুত ১১ হাজার রানের কাছে রয়েছে বিরাট

বর্তমান সময়ে ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো রান মেশি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি যেভাবে ওয়ানডে ক্রিকেট ব্যাটিং করতেছে তাতে তিনি প্রত্যেক ম্যাচেই নিজের নামে কোনো না কোনো রেকর্ড গড়ছেন। বিরাট কোহলি গত বছরই সবচেয়ে দ্রুত ১০ হাজার ওয়ানডে রানের রেকর্ড গড়েছিলেন।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে এই বিশ্বকাপে এই তিন বড় রেকর্ড গড়ার সুযোগ 2

তিনি এই সময় নিজের ওয়ানডে কেরিয়ারে ২১৯ ইনিংসে ১০,৮৪৩ রান করেছেন। বিশ্বকাপ চলাকালীন তার ১১ হাজার রান পূর্ণ করতে মাত্র ১৫৭ রান প্রয়োজন। শচীন তেন্ডুলকরের ২৭৬ ইনিংসে সবচেয়ে দ্রুত ১১ হাজার ওয়ানডে রানের রেকর্ড ভাঙার সুযোগ থাকবে তার কাছে।

এক বিশ্বকাপে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ভারতীয় অধিনায়ক

বিরাট কোহলি বিশ্ব ক্রিকেটে ভীষণই ধারাবাহিকতার সঙ্গে ব্যাটিং করার জন্য পরিচিত। বিরাট কোহলির ধারাবাহিকতা দেখার মত,যা তাকে অন্য ব্যাটসম্যানদের তুলনায়া আলাদা করে। এবারের বিশ্বকাপ ভীষণই বড়।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে এই বিশ্বকাপে এই তিন বড় রেকর্ড গড়ার সুযোগ 3

এই অবস্থায় বিরাট কোহলির কাছে এই বিশ্বকাপে অধিনায়ক হিসেবে বেশ কিছু সেঞ্চুরি করার সুযোগ রয়েছে। বিরাট কোহলি যদি এই বিশ্বকাপে ৪টি সেঞ্চুরিকরেন তো তিনি এক বিশ্বকাপে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ভারতীয় অধিনায়ক হয়ে যেতে পারেন। এর আগে এই রেকর্ড সৌরভ গাঙ্গুলীর নামে রয়েছে যিনি ২০০৩ বিশ্বকাপে ৩টি সেঞ্চুরি করেছিলেন।

এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা ভারতীয় অধিনায়ক হওয়ার সুযোগ

বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেট ফর্ম্যাটে যে সিংহাসন হাসিল করেছেন তার পর তো তাকে আর কিছু প্রমান করার প্রয়োজন নেই। বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে যখন থেকে নেতৃত্ব সামলাচ্ছেন তখন থেকেই তার ব্যাটিংয়ে আলাদাই উন্নতি এসেছে।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে এই বিশ্বকাপে এই তিন বড় রেকর্ড গড়ার সুযোগ 4

অধিনায়ক হিসেবে বিরাট কোহলির এটি প্রথম বিশ্বকাপ। এই বিশ্বকাপেও তিনি নিজের প্রদর্শনের দমে এই খেতাব জিততে চাইবেন। ভারতের হয়ে কোনো এক বিশ্বকাপে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান করার রেকর্ড কোহলি নিজের নামে করতে পারেন। সৌর গাঙ্গুলীরই ২০০৩ বিশ্বকাপে ১১টি ইনিংসে ৪৬৫ রানের রেকর্ড ভেঙে কোহলি এবার ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রানের রেকর্ড ভেঙে দিতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *