বিরাট কোহলির সঙ্গে নিজের প্রতিযোগীতা নিয়ে বললেন স্টিভ স্মিথ, শুনলে আপনিও হবেন অবাক 1

বর্তমান সময়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ নিয়ে নানান ধরণের তর্ক হয়। ক্রিকেটের কিছু পন্ডিতদের মত যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি টেস্ট ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান, তো কিছু পণ্ডিতদের মত যে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ টেস্ট ক্রিকেটের সবচেয়ে ভালো ব্যাটসম্যান। এর মধ্যে স্বয়ং স্টিভ স্মিথ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির জমিয়ে প্রশংসা করেছেন।

বিরাট কোহলি এখনো অনেক রেকর্ড ভাঙবেন

বিরাট কোহলির সঙ্গে নিজের প্রতিযোগীতা নিয়ে বললেন স্টিভ স্মিথ, শুনলে আপনিও হবেন অবাক 2

বিরাট কোহলির ব্যাপারে নিজের রায় প্রকাশ করে স্টিভ স্মিথ আইএনএসের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“হ্যাঁ, ও ভীষণই ভালো ব্যাটসম্যান আর এই বিষয়টা ওর রানের সংখ্যাও প্রকাশ করে। ও তিন ফর্ম্যাটের একজন অবিশ্বসনীয় খেলোয়াড়। ও আগে থেকেই অনেক রেকর্ড ভেঙেছেন আর আগামী সময়েও আমরা বলতে পারি যে ও বেশকিছু রেকর্ড ভাঙবেন। ও রানের জন্য ক্ষুধার্ত আর এমন খেলোয়াড় রান করা বন্ধ করবেন না। যদিও আমি আশা করব যে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান করা বন্ধ করুক, কারণ এটা আমাদের দলের জন্য যথেষ্ট ভালো হবে। একজন অধিনায়ক হিসেবে বিরাট কোহলি আগেই ভারতকে টেস্ট ক্রিকেটে বিশ্বের এক নম্বর দল বানিয়ে দিয়েছেন। আমি যা দেখেছি তার মোতাবেক বিরাট কোহলি নিজের খেলোয়াড়দের জন্য মানদন্ড নির্ধারিত করেন। ও ফিটনেসের ব্যাপারে ভীষণই জাগরুক আর এই ধরণের জিনিসগুলো রয়েছে যা তার নেতৃত্বে ভারতীয় দল ভালো করছে”।

আমি বিশ্বকাপের অংশ হওয়া পছন্দ করব

বিরাট কোহলির সঙ্গে নিজের প্রতিযোগীতা নিয়ে বললেন স্টিভ স্মিথ, শুনলে আপনিও হবেন অবাক 3

স্টিভ স্মিথ টি-২০ বিশ্বকাপ খেলার ইচ্ছা প্রকাশ করে বলেছেন,

“আমি টি-২০ বিশ্বকাপের জন্য প্র্যাকটিস করছি আর বেশি টি-২০ ক্রিকেট খেলব। আমি বিশ্বকাপের অংশ হওয়া পছন্দ করব, এটা আমার দেশে হবে, এই কারণে আমি এর জন্য উৎসাহিত। আমি ২০১৫ বিশ্বকাপ জয়ে দলের সঙ্গে ছিলাম আর সত্যি বলতে কি আমার ক্রিকেট কেরিয়ার এটি সবচেয়ে অদ্ভুত ছটি সপ্তাহ থেকেছে। আমি নিশ্চিতভাবে নিজেদের দেশে আরো একটা বিশ্বকাপ জিততে চাইব”।

টিম পেন ভীষণই ভালো কাজ করেছে

বিরাট কোহলির সঙ্গে নিজের প্রতিযোগীতা নিয়ে বললেন স্টিভ স্মিথ, শুনলে আপনিও হবেন অবাক 4

টিম পেনের অধিনায়কত্ব নিয়ে বলতে গিয়ে স্টিভ স্মিথ বলেন,

“টিম পেন ভীষণই ভালো কাজ করেছে। ও বাস্তবে ভালোভাবে দলের নেতৃত্ব দিয়েছে। স্বাভাবিকভাবে ২০ বছর পর ইংল্যান্ডে অ্যাসেজ সিরিজকে নিজেদের কাছে ধরে রাখা একটা অসাধারণ প্রয়াস ছিল আর হ্যাঁ ও দলকে অসাধারণভাবে ভালোভাবে এগিয়ে নিয়ে গিয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *