ভিডিয়ো: বিরাট কোহলি করলেন সপ্তম ডবল সেঞ্চুরি, ১ বছর পর সেঞ্চুরি করায় দেখার মত ছিল রিঅ্যাকশন 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে হওয়া দ্বিতীয় টেস্টে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিজের সেঞ্চুরিকে ডবল সেঞ্চুরিতে পরিবর্তন করেন। এর সঙ্গেই অধিনায়ক কোহলির খাতায় এখন ৭টি ডবল সেঞ্চুরি যুক্ত হয়ে গিয়েছে। প্রসঙ্গত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডিসেম্বর ২০১৮য় পার্থে নিজের শেষ সেঞ্চুরি করা কোহলি ১০টি ইনিংসের পর এখন চলতি পুণে টেস্টের দ্বিতীয়দিন সেঞ্চুরি করেছেন।

বিরাট কোহলি করলেন ডবল সেঞ্চুরি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডিসেম্বর ২০১৮য় পার্থের মাঠের পর আবারও সেঞ্চুরি করলেন। প্রায় দশ মাস এবং ১০টি ইনিংসের পর পুণে টেস্টের দ্বিতীয়দিন কোহলি নিজের সেঞ্চুরির খরা শেষ করলেন। শুধু তাই নয় তিনি নিজের এই সেঞ্চুরিকে ডবল সেঞ্চুরিতেও পরিবর্তন করেন। এখন ডবল সেঞ্চুরি করে কোহলির পাশাপাশি তার সমর্থকদেরও খুশির ঠিকানা নেই। মুথুস্বামীর বলে কোহলির ডবল সেঞ্চুরি হয়। এর সঙ্গেই অধিনায়ক কোহলি নিজের কেরিয়ারের সপ্তম ডবল সেঞ্চুরি করেছেন আর এই সমস্ত ডবল সেঞ্চুরি অধিনায়ক হিসেবেই এসেছে।

বিরাট কোহলি ভাঙলেন সেহবাগের রেকর্ড

ভিডিয়ো: বিরাট কোহলি করলেন সপ্তম ডবল সেঞ্চুরি, ১ বছর পর সেঞ্চুরি করায় দেখার মত ছিল রিঅ্যাকশন 2

ভারতের হয়ে টেস্টে সবচেয়ে বেশি ডবল সেঞ্চুরি করার রেকর্ড প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেহবাগের নামে ছিল। বিরাট দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডবল সেঞ্চুরি পূর্ণ করতেই সেহবাগের রেকর্ড ভেঙে দিয়েছেন। সেহবাগ টেস্টে ৬টি ডবল সেঞ্চুরি করেছিলেন। অন্যদিকে কোহলির ৭টি ডবল সেঞ্চুরি হয়ে গিয়েছে। প্রসঙ্গত প্রাক্তন অস্ট্রেলিয়ান কিংবদন্তী স্যার ডন ব্র্যাডম্যানের নামে টেস্টে সবচেয়ে বেশি ১২টি ডবল সেঞ্চুরি রয়েছে। দ্বিতীয় স্থানে প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারার নাম রয়েছে। সাঙ্গাকারা ১১বার টেস্টে ডবল সেঞ্চুরি করেছেন। বিরাট কোহলি নিজের টেস্টের ৭০০০ রানও পূর্ণ করেছেন। বিরাট সবচেয়ে দ্রুত ৭০০০ রান পূর্ণ করা বিশ্বের চতুর্থ খেলোয়াড় হয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *