মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার কি শেষ? ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে জয়ের পর অধিনায়ক বিরাট বললেন এই কথা

ভারতীয় ক্রিকেট দলের ওয়েস্টইন্ডিজ সফরে মহেন্দ্র সিং ধোনি যাননি। মহেন্দ্র সিং ধোনিকে বিশ্রাম দেওয়ার পাশাপাশি ভারতীয় দল তরুণ প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যানকে ফুলটাইম উইকেটকিপার হিসেবে নিয়ে গেছে আর এই তরুণ খেলোয়াড়কে ধোনির জায়গায় তৈরি হওয়ার সুযোগ দিয়েছে।

ঋষভ পন্থ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম দুটি টি-২০তে করেছেন নিরাশ

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভারতের খেলা ৩ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম দুটি ম্যাচে ঋষভ পন্থের ব্যাট একদমই শান্ত ছিল আর তিনি যথাক্রমে ০ আর ৪ রান করেন।

ঋষভ পন্থের জন্য ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের এই নিরাশাজনক শুরু হয় আর তার আগের দুটি ম্যাচেও পন্থের ব্যাট কথা বলেনি, সবমিলিয়ে তিনি শেষ চারটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ৮ রানই করতে পারেন।

তৃতীয় টি-২০ ম্যাচে ঋষভ পন্থের চলল ব্যাট, খেললেন দুর্দান্ত ইনিংস

এই অবস্থায় ঋষভ পন্থের উপর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচে অনেক বেশি চাপ ছিল। ঋষভ পন্থ ভারতীয় ইনিংসের দুই উইকেট দ্রুত পড়ার পর ব্যাটিং করতে নামেন কিন্তু এবার তাকে এক আলাদাই মেজাজে দেখা যায়।

ঋষভ পন্থ বিরাট কোহলির সঙ্গে প্রথমে তো ইনিংস সামলান এরপর তিনি বিস্ফোরক শটস খেলেন। ঋষভ পন্থ ভারতের জয়ে বড়ো ভূমিকা পালন করে ৪২ বলে অপরাজিত ৬৫ রানের ইনিংস খেলেন। এই ইনিংসে আরো একবার তিনি বিশ্বাস জাগিয়ে তুলেছেন।

অধিনায়ক কোহলি ঋষভ পন্থকে বলেছেন ভারতের ভবিষ্যতের তারকা

তাই তো ম্যাচের পর ভারতীয় দলের অধিনায়ক বিরাত কোহলি পন্থের জমিয়ে প্রশংসা করে তাকে ভারতীয় দলের ভবিষ্যতের স্টার খেলোয়াড় বলেছেন। কোহলি বলেন,

“আমরা ঋষভকে ভবিষ্যত হিসেবে দেখছি। নিশ্চিতভাবেও ওর মধ্যে অনেকবেশি প্রতিভার আর স্কিল রয়েছে। এটা এই ধরণের ম্যাচকে শেষ করা আর জয়ের ব্যাপারে। আন্তর্জাতিক ক্রিকেটে আপনাকে চাপকে আলাদাভাবে সামলানোর প্রয়োজন হয়। ও যখন শুরু করেছে তারপর থেকে একটা দীর্ঘ সফর পার করেছে। যদি ও নিয়মতভাবে এইভাবে খেলে তো আমরা ভারতের হয়ে ওর সম্ভাব্য চমককে দেখব”।

আরও পড়ুন

যুবরাজ সিংয়ের অবদানের কথা মাথায় ১২ নম্বর জার্সি কে ” অবসর ” দেওয়া হোক, বিসিসিআই কে এমন পরামর্শ দিলেন গৌতম গম্ভীর

সম্প্রতি একটি প্রতিবেদনে বিসিসিআই কে " ১২ " নম্বর জার্সিকে অবসরে পাঠানোর আবেদন করলেন প্রাক্তন ভারত ক্রিকেটার...

দীপাবলির আগে ভারতীয় খেলোয়াড়দের বিসিসিআই দিল বাম্পার গিফট, এখন হবে টাকার বৃষ্টি

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ধোনি ক্রিকেট বোর্ড বিসিসিআই সবসময়ই তাদের ব্যানারের তলায় অর্থাৎ ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলা...

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা

হার্দিক পাণ্ডিয়া আর উর্বশী রাউতেলার মধ্যে এখনো চলছে কিছু? ছবির কমেন্ট বলছে এই কথা
ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আজ দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজের পরিচিতি তৈরি করে...

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে ভারতের হারের দায় একে মানেন COA প্রধান বিনোদ রায়
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় সম্প্রতিই শেষ হওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এ বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয়...

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ
যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ...