ঘাড়ের আঘাতে জর্জরিত ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আইয়ারল্যান্ডের বিরুদ্ধে হতে চলা সিরিজে ভারতীয় দলে যোগ দেবেন। এই ব্যাপারে টাইম অফ ইন্ডিয়ার একটি দাবী করা হয়েছে। জানিয়ে রাখা ভাল ঘাড়ের চোটের কারণেই বিরাটকে আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে। এবার কোহলি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি২০ খেলবে।

২৩ জুন উড়ে যাবেন তিনি

টাইমস অফ ইন্ডিয়ার ওই রিপোর্ট অনুযায়ী কোহলি আগামি ২৩ জুন আয়ারল্যান্ডের জন্য রওনা হবেন। ভারতীয় সমর্থকদের জন্য খুশির খবর যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে কোহলি দলের সঙ্গে থাকবেন। প্রসঙ্গত এর আগে কোহলির ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সারের হয়ে খেলার কথা ছিল। কিন্তু আঘাতের কারণে তার সেই পরিকল্পনা বাতিল হয়ে যায়।

কোহলির প্রাথমিকতা ইংল্যান্ড সফর

বিরাটের প্রাথমিকতায় রয়েছে ইংল্যান্ড সফর। এই কারণেই কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচ এবং ইংল্যান্ডের নিদাহাস ট্রফিতে অংশ নেন নি। তিনি ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেটের মাধ্যমে নিজের প্রদর্শন শুধরোতে চাইছিলেন। কিন্তু এটা কোহলির দুর্ভাগ্য যে তিনি কাউন্টি ক্রিকেটে অংশ নিতে পারছেন না। প্রসঙ্গত কোহলির শেষ ইংল্যান্ড সফর ছিল ২০১৪য়। ওই সফরে নিজের পারফর্মেন্সে কোহলি তার সমর্থকদের হতাশ করেছিলেন।

১৫ জুন হবে কোহলির পরীক্ষা

গত বুধবার কোহলি টিম ইন্ডিয়ার সহযোগী কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে প্রশিক্ষণে ফিরেছেন। কোহলি মুম্বাইয়ের অবস্থিত বান্দ্রা কুর্লার একটি ইন্ডোর কমপ্লেক্সে প্র্যাকটিস শুরু করেছেন। খবর অনুযায়ী কোহলির নিজের নিয়মিত দিনচর্চায় ফিরতে এখনও কিছু সময় লাগতে পারে। সেই সঙ্গে কোহলিকে আগামি ১৫ জুন ব্যাঙ্গালুরুর ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমিতে একটি ফিটনেট টেস্টে বসতে হবে। এই টেস্টের ফলাফলই নিশ্চিত করবে যে তিনি ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে শামিল হতে পারবেন কি না। জানিয়ে রাখা ভাল যে কোহলি আইপিএল চলাকালীন চোট পেয়েছিলেন। এরপরই ডাক্তার তাকে তিন চার সপ্তাহ আরাম করার পরামর্শ দেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...