বিরাটের ভারতীয় দলে ফেরার তারিখ নিশ্চিত, এই দলের বিরুদ্ধে ফিরবেন দলে 1

ঘাড়ের আঘাতে জর্জরিত ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আইয়ারল্যান্ডের বিরুদ্ধে হতে চলা সিরিজে ভারতীয় দলে যোগ দেবেন। এই ব্যাপারে টাইম অফ ইন্ডিয়ার একটি দাবী করা হয়েছে। জানিয়ে রাখা ভাল ঘাড়ের চোটের কারণেই বিরাটকে আফগানিস্থানের বিরুদ্ধে একমাত্র টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে। এবার কোহলি আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি২০ খেলবে।

২৩ জুন উড়ে যাবেন তিনি
বিরাটের ভারতীয় দলে ফেরার তারিখ নিশ্চিত, এই দলের বিরুদ্ধে ফিরবেন দলে 2
টাইমস অফ ইন্ডিয়ার ওই রিপোর্ট অনুযায়ী কোহলি আগামি ২৩ জুন আয়ারল্যান্ডের জন্য রওনা হবেন। ভারতীয় সমর্থকদের জন্য খুশির খবর যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে কোহলি দলের সঙ্গে থাকবেন। প্রসঙ্গত এর আগে কোহলির ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সারের হয়ে খেলার কথা ছিল। কিন্তু আঘাতের কারণে তার সেই পরিকল্পনা বাতিল হয়ে যায়।

কোহলির প্রাথমিকতা ইংল্যান্ড সফর
বিরাটের ভারতীয় দলে ফেরার তারিখ নিশ্চিত, এই দলের বিরুদ্ধে ফিরবেন দলে 3
বিরাটের প্রাথমিকতায় রয়েছে ইংল্যান্ড সফর। এই কারণেই কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচ এবং ইংল্যান্ডের নিদাহাস ট্রফিতে অংশ নেন নি। তিনি ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেটের মাধ্যমে নিজের প্রদর্শন শুধরোতে চাইছিলেন। কিন্তু এটা কোহলির দুর্ভাগ্য যে তিনি কাউন্টি ক্রিকেটে অংশ নিতে পারছেন না। প্রসঙ্গত কোহলির শেষ ইংল্যান্ড সফর ছিল ২০১৪য়। ওই সফরে নিজের পারফর্মেন্সে কোহলি তার সমর্থকদের হতাশ করেছিলেন।

১৫ জুন হবে কোহলির পরীক্ষা
বিরাটের ভারতীয় দলে ফেরার তারিখ নিশ্চিত, এই দলের বিরুদ্ধে ফিরবেন দলে 4
গত বুধবার কোহলি টিম ইন্ডিয়ার সহযোগী কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে প্রশিক্ষণে ফিরেছেন। কোহলি মুম্বাইয়ের অবস্থিত বান্দ্রা কুর্লার একটি ইন্ডোর কমপ্লেক্সে প্র্যাকটিস শুরু করেছেন। খবর অনুযায়ী কোহলির নিজের নিয়মিত দিনচর্চায় ফিরতে এখনও কিছু সময় লাগতে পারে। সেই সঙ্গে কোহলিকে আগামি ১৫ জুন ব্যাঙ্গালুরুর ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমিতে একটি ফিটনেট টেস্টে বসতে হবে। এই টেস্টের ফলাফলই নিশ্চিত করবে যে তিনি ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে শামিল হতে পারবেন কি না। জানিয়ে রাখা ভাল যে কোহলি আইপিএল চলাকালীন চোট পেয়েছিলেন। এরপরই ডাক্তার তাকে তিন চার সপ্তাহ আরাম করার পরামর্শ দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *