হরভজন সিং জানালেন বিরাটের অনুপস্থিতিতে কোন খেলোয়াড়ের কাছে থাকবে বড় সুযোগ

ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরে দারুণ রোমাঞ্চের আশা করা হচ্ছে। ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে পৌঁছে গিয়েছে। যেখানে সীমিত ওভারের সিরিজ দিয়ে ২৭ নভেম্বর থেকে এই সফর শুরু হচ্ছে। সীমিত ওভারের সিরিজের পর দুই দলের মধ্যে ১৭ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে।

বিরাট কোহলির যাওয়ার পর বাকি ব্যাটসম্যানদের উপর থাকবে দায়িত্ব

হরভজন সিং জানালেন বিরাটের অনুপস্থিতিতে কোন খেলোয়াড়ের কাছে থাকবে বড় সুযোগ 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা চার ম্যাচের টেস্ট সিরিজের উপর সকলেরই নজর রয়েছে, কিন্তু ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি প্রথম টেস্ট ম্যাচ খেলার পর ভারতে ফিরে আসবেন। বিরাট কোহলি প্রথম টেস্টের পর পিতৃত্বকালীন অবকাশ নেবেন। বিরাট কোহলি টেস্ট সিরিজের বাকি তিনটি টেস্ট খেলবেন না। এই অবস্থায় দলের বাকি ব্যাটসম্যানদের উপর বড় দায়িত্ব থাকবে। বিরাট কোহলির অনুপস্থিতিতে অন্য ব্যাটসম্যানদের কাছে যথেষ্ট ভাল সুযোগ থাকবে।

কেএল রাহুলের কাছে নিজেকে প্রমাণ করার থাকবে ভালো সুযোগ

হরভজন সিং জানালেন বিরাটের অনুপস্থিতিতে কোন খেলোয়াড়ের কাছে থাকবে বড় সুযোগ 2

ভারতীয় ক্রিকেট দলে দীর্ঘ সময় পর কেএল রাহুল টেস্টে প্রত্যাবর্তন করেছেন। কেএল রাহুলকে টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়ছিল। কিন্তু এই সফরে রাহুল টেস্টে প্রত্যাবর্তন করছেন। ভারতের তারকা অফ স্পিনার হরভজন সিং মেনে নিয়েছেন যে বিরাট কোহলির না থাকায় কেএল রাহুলের কাছে নিজেকে প্রমাণ করার সুযোগ থাকবে। হরভজন সিং স্পোর্টস তকে কথা বলতে গিয়ে বলেছেন যে, “বিরাট কোহলি প্রথম টেস্ট ম্যাচের পর ফিরে যাবেন, কিন্তু এই অবস্থায় কেএল রাহুলদের মতোদের কাছে সুযোগের নতুন দরজা খুলে যাবে। বিরাট কোহলি একজন বড় খেলোয়াড় আর ও যখন অস্ট্রেলিয়া সফরে যায় তো রান করে। ওর অনুপস্থিতিতে কিছু খেলোয়াড়দের কাছে এগিয়ে যাওয়ার সুযোগ থাকবে।”

বিরাটের না খেলায় রাহুল, পুজারা আর রোহিতের কাছে সুযোগ

হরভজন সিং জানালেন বিরাটের অনুপস্থিতিতে কোন খেলোয়াড়ের কাছে থাকবে বড় সুযোগ 3

ভারতের সবচেয়ে সফলতম অফস্পিনার হরভজন সিং আগে বলেন, “যদি রোহিত শর্মা টেস্ট সিরিজে ওপেনিং করে তো এটা বড়ো বিষয় হবে। রোহিত ২০১৯-২০তে ভারতের হয়ে টেস্ট সিরিজে ওপেনিং করেছিল। এর আগে রোহিত চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট হাতছাড়া করেছিল, এখন ও অস্ট্রেলিয়া সফরে প্রত্যাবর্তন করবে। বিরাটের অনুপস্থিতি এই দিক দিয়েও দেখা উচিৎ। কেএল রাহুল চেতেশ্বর পুজারা বড় খেলোয়াড়। আর ওদের নিজেদের প্রমাণ করার সুযোগ থাকবে। যদি রোহিত অস্ট্রেলিয়ায় টেস্টে ওপেন করে তো এটা ওর জন্য বড়ো বিষয় হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *