ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলি নিজেকে নয়, বরং এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 1

বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ের দমে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে বিশ্বকাপ ২০১৯এর ৩৪তম ম্যাচে ১২৫ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে বিরাট কোহলি শুরু থেকেই আক্রামণাত্মক মেজাজে ব্যাটিং করেছেন আর তার ব্যাটিংয়ের দমেই ভারতীয় দল ২৬৮ রানের স্কোরে পৌঁছতে পেরেছে। ওয়েস্টইন্ডিজ এই লক্ষ্যের জবাবে মাত্র ১৪৩ রানই করতে পারে।

বিরাট কোহলি দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য পেলেন ম্যান অফ দ্যা ম্যাচ

ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলি নিজেকে নয়, বরং এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 2

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে ভারতীয় দলের হয়ে ৮২ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। বিরাট তার এই ইনিংসে মোট ৮টি চার মেরেছেন। বিরাট কোহলিকে তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

আমরা এক নম্বর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের যোগ্য

ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলি নিজেকে নয়, বরং এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 3

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ম্যান অফ দ্যা ম্যাচ নেওয়ার সময় নিজের বয়ানে বলেন,

“ আমাদের দলের প্রদর্শন আজ এমন থেকেছে যে আমি এতে নিজের দলে কোনো অভিযোগ করতে পারব না। যতদূর র‍্যাঙ্কিংয়ের প্রশ্ন, সম্ভবত কাল আমরা এক নম্বর দল হয়ে গিয়েছি। আমরা এর যোগ্যও ছিলাম, কারণ আমরা ভীষণই ভাল প্রদর্শন করছি আর আমারদের প্রদর্শনকে এইভাবেই বজায় রাখার প্রয়োজনও রয়েছে”।

হার্দিক আর ধোনি করেছে ভাল ব্যাটিং

ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলি নিজেকে নয়, বরং এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 4

বিরাট কোহলি নিজের পোস্টম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“গত দুটি ম্যাচে ব্যাট হাতে আমরা ততটা ভাল করতে পারিনি, কিন্তু তাও আমরা ম্যাচ জিতেছি, এটাই সবচেয়ে সুখের বিষয়। দলে নিজের যোগদান দিয়ে যথেষ্ট খুশি। আমরা আজ একটা ভীষণই খারাপ পরিস্থিতিতে ছিলাম। ১৫০ রানের আশেপাশে নিজেদের ৪ উইকেট হারিয়ে ফেলেছিলাম, কিন্তু তাও ২৭০ রান পর্যন্ত পৌছনো আমাদের লোয়ার মিডল অর্ডারের ভাল প্রয়াস ছিল। শেষ ম্যাচে আমরা ভালভাবে পরিকল্পনা করতে পারিনি, আর নীচের ক্রমে ভীষণই দ্রুত উইকেট হারিয়ে ফেলেছিলাম। কিন্তু আজ আমরা উন্নতি করেছি, হার্দিক বাস্তবে ভাল খেলেছে আর এমএস শেষ ওভারে ভাল ফিনিশ করেছে। ২৭০ রান তাড়া করা মুশকিল ছিল। আমরা শুরুতেই ওদের ব্যাটিংয়ের উপর চাপ দিয়েছি”।

ব্যাটসম্যানদের নিজেদের শক্তি আর কমজুরির অনুসারে হতে হবে সময়োচিত

ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলি নিজেকে নয়, বরং এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 5

বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন,

“আমার নিজেদের ব্যাটসম্যানদের কিছু বলার প্রয়োজন নেই। ওদের নিজেদের শক্তি আর কমজুরির অনুসারে সময়োচিত করতে হবে আর পিচের অনুযায়ী খেলতে হবে। এটা আমার গেম প্ল্যান আর আমি এইভাবেই খেলতে চাই। আমি সিঙ্গলস আর ডবলসের উপর বেশি ফোকাস করি আর এটা ওয়ানডে ক্রিকেটের একটা বড়ো কারক। দুটি মুশকিল পিচে আমি নিজের যোগদানে খুশি আর ভবিষ্যতেও এমনটাই করার জন্য তৎপর রয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *