আবার পতন হল বিরাটের, এবার ম্যাচ না খেলেই টেস্ট রাঙ্কিং তালিকায় নামতে হল তাঁকে 1

অস্ট্রেলিয়া সিরিজের শুরু থেকেই সময়টা খারাপ যাচ্ছে বিরাট কোহলির। বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে রুদ্ধস্বাস জয়ে সিরিজে সমতায় ফিরেছে ঠিকই, কিন্তু টেস্ট ব্যাটিং র্যা ঙ্কিংয়ে ক্রমশই নীচে নেমে যাচ্ছেন তিনি। পুনে ও বেঙ্গালুরুর টেস্টে রান না পাওয়ায়, টেস্ট ব্যাটিং র্যাচঙ্কিংয়ে তৃ্তীয় স্থানে নেমেগিয়েছিলেন তিনি। এবার বাইশগজে খারাপ পারফরম্যান্স না করেই পতন হল তাঁর।

মেক-আপ ছাড়া কেমন দেখতে লাগে ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীদের, দেখলে সত্যিই অবাক হবেন


ভারত অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ চলার পাশাপাশি নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ও টেস্ট সিরিজ চলছে। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসের দুরন্ত শতরানই এবার নামিয়ে আনল কোহলিকে। টেস্ট কেরিয়ারে তাঁর ১৬তম শতরানে তিনি আইসিসি টেস্ট ক্রিকেট ব্যাটসম্যান রাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে চলে এলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে উইলিয়ামসন ১৩০ রানের দারুণ এক ইনিংস খেলেন। সঙ্গে সঙ্গেই ৮৬৯ পয়েন্ট পেয়ে তিনি চলে আসেন দ্বিতীয় স্থানে।তবে তিনি এখনও এই তালিকার শীর্ষে থাকা অজি অধিনায়ক স্টিভ স্মিথের থেকে ৬৭ পয়েন্ট পিছিয়ে রয়েছেন। অন্যদিকে, বেঙ্গালুরু টেস্টে কোহলি ভাল না খেলতে পারায় ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট তৃ্তীয় থেকে দ্বিতীয় স্থানে এসেছিলেন। রুটকে এবার ২১ পয়েন্ট পিছনে ফেলে জায়গা দখল করেছে কিউই অধিনায়ক। স্টিভ স্মিথ নিজের জায়গা ধরে রাখলেও, ক্রমশ নামতে নামতে কোহলি এখন চতুর্থ স্থানে চলে এসেছে। কেন উইলিয়ামস্ন ও জো রুট যথাক্রমে দ্বিতীয় ও তৃ্তীয় স্থানে রয়েছে।

ক্রিকেটের দুনিয়ায় আবার কামব্যাক মহারাজের, সবাইকে চমকে দিয়েই মাঠে ফিরছেন দাদা!


এদিকে, বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে সিরিজে বাংলা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যাট ও বলে বিশেষ ছাপ ফেলতে না পারায় ৩৮ পয়েন্ট খুঁইয়ে আইসিসি টেস্ট অলরাউন্ডার তালিকায় দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে। এই পতনের ফলে ভারতীয় অলরাউন্ডার রবিচন্দ্রণ অশ্বিন পুনরায় তালিকার শীর্ষে আরোহন করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *