ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও দিলেন বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান, বললেন…

অস্ট্রেলিয়া সফর শুরু হতে আর মাত্র কয়েক ঘন্টাই বাকি রয়েছে। কিন্তু এর মধ্যে সবচেয়ে বড়ো প্রশ্ন এটাই উঠছে যে ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পর টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি পরবর্তী তিনটি টেস্ট ম্যাচে ভারতীয় দলে থাকবেন না। এই অবস্থায় টিম ইন্ডিয়ার বিরাট কোহলির অনুপস্থিতি নিয়ে ভারতের কতটা লোকসান হবে আলোচনা হচ্ছে সে নিয়েও। এর মধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হাকলে বিরাট কোহলিকে নিয়ে একটি বড়ো বয়ান দিয়েছেন।

নিক হাকলে বিরাট কোহলির সিদ্ধান্তকে জানালেন সম্মান

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও দিলেন বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান, বললেন… 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের পর টিম ইন্ডিয়ার সঙ্গে থাকবেন না। আসলে তিনি নিজের সন্তানের জন্মের জন্য প্যাটারনিটি লিভ নিয়ে দেশে ফিরে আসবেন। মনে করা হচ্ছে যে পুরো টেস্ট সিরিজে বিরাটের না থাকায় ক্রিকেট অস্ট্রেলিয়ার লোকসান হতে পারে। কিন্তু আপনাদের জানিয়ে দিই যে করোনায় প্রভাবিত ক্রিকেট বোর্ডগুলির মধ্যে একটি হলো ক্রিকেট অস্ট্রেলিয়াও। অন্যদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তরিম প্রধান আধিকারিক নিক হাকলে এখন সোনির সঙ্গে একটি অফিসিয়াল চ্যাট চলাকালীন বলেন যে, “আমরা সম্পূর্ণভাবে বিরাট কোহলির সিদ্ধান্তের সম্মান করছি। আমরা খুশি যে ও ওয়ানডে আর টি-২০-র পর প্রথম টেস্টে দলের অধিনায়কত্ব করবেন”।

বিরাটের না থাকায় পড়বে না কোনো প্রভাব – নিক হাকলে

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও দিলেন বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান, বললেন… 2

তিনি আগে বলেছেন যে, “বিরাট এখানে দলের অধিনায়কত্ব করেছেন, যিনি এখানে প্রতিযোগীতা মূলক নেতৃত্ব দেন, যা আমরা গত সিরিজেও দেখেছিলাম। আর আমরা পুরো বিশ্বজুড়ে ভারতের প্রদর্শনে এটা দেখতে অভ্যস্ত হয়ে গিয়েছি। কিন্তু আর্থিকভাবে কোনো প্রভাব পড়বে না”।
এটা প্রশ্ন করায় যে সিএ আর বিসিসিআই যে কোনো সময় বিরাট কোহলির প্রত্যাবর্তনের জন্য কোয়ারেন্টিন নিয়মে ছাড় দেওয়া নিয়ে আলোচনা করেছে। তো এটা নিয়ে হাকলে বলেছেন যে, “কোয়ারেন্টিনের অপেক্ষা ভালোভাবে বর্ণনা করা হয়েছে। বিরাট কোহলির প্রথম টেস্টের কাছাকাছি পরিকল্পনার সম্পর্কে আমরা আলোচনা করেছি”।

এই সিরিজ বিশ্ব ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ- হাকলে

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও দিলেন বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান, বললেন… 3

তিনি আগে আরও বলেন যে, “এই সিরিজ বিশ্ব ক্রিকেট আর অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। এটা সমস্ত ক্রিকেট খেলিয়ে দেশগুলিকে দেখাবে যে আমরা সুরক্ষিতভাবে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজিত করতে পারি। সিরিজ যথেষ্ট সংখ্যায় দর্শকদের উপস্থিতিতে খেলা হবে”।
অন্যদিকে টিম ইন্ডিয়ায় প্রথম দুটি টেস্টের জন্য জোরে বোলার ঈশান্ত শর্মা আর ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে দলে রাখা হয়নি। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে এই দুই অভিজ্ঞ খেলোয়াড়ের দলে না থাকায় দল কীভাবে সামলায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *