NZvsIND: নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৫ রান করলেই বিরাটের কাছে থাকবে ধোনির চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ

নিউজিল্যান্ডের মধ্যে টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ হ্যামিলটনে খেলা হবে। এই ম্যাচ আজ ২৯ জানুয়ারি হ্যামিলটনের সেডন পার্কে খেলা হবে। ভারত অকল্যান্ডে খেলা হওয়া সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে নিয়েছে। হ্যামিলটনে মাত্র একটিই ম্যাচ খেলা হবে। এই ম্যাচ নিউজিল্যান্ডের জন্য মরণ বাঁচন ম্যাচ হতে চলেছে।

বিরাট কোহলির কাছে বড়ো সুযোগ

NZvsIND: নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৫ রান করলেই বিরাটের কাছে থাকবে ধোনির চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে মহেন্দ্র সিং ধোনির চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে। তিনি ভারতের হয়ে টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রান করা অধিনায়ক হয়ে যেতে পারেন। বিরাট কোহলির নামে ৩৫টি ম্যাচে ৪৫.৩৩ গড়ে ১০৮৮ রান রয়েছে। অন্যদিকে মহেন্দ্র সিং ধোনির নামে ৭২টি ম্যাচে ৩৭.০৭ গড়ে ১১১২ রান রয়েছে। বিরাট তৃতীয় ম্যাচে ২৫ রান করতেই মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দেবেন।

প্রথম স্থানে রয়েছেন ফাফ দু’প্লেসি

NZvsIND: নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৫ রান করলেই বিরাটের কাছে থাকবে ধোনির চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ 2

টি-২০ আন্তর্জাতিকে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান করার বিষয়ে দক্ষিণ আফ্রিকার ফাফ দু’প্লেসি প্রথম স্থানে রয়েছেন। তিনি ৪০টি ইনিংসে ৩৭.৪৪ গড়ে ১২৭৩ রান করেছেন। ফাফ দু’প্লেসির সর্বোচ্চ স্কোর ১১৯ রান। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ৪১টি ইনিংসে ৩১.০৩ গড়ে ১১৪৮ রান করেছেন। তিনি এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে মহেন্দ্র সিং ধোনি। এখন বিরাট কোহলির কাছে তার চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

দ্বিতীয় ম্যাচে চলেনি ব্যাট

NZvsIND: নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৫ রান করলেই বিরাটের কাছে থাকবে ধোনির চেয়ে এগিয়ে যাওয়ার সুযোগ 3

টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বিরাটের ব্যাট থেকে ৪৫ রানের ইনিংস বেরিয়েছিল। দ্বিতীয় ম্যাচে তিনি ১১ রান করে আউট হয়েছিলেন। এই ম্যাচে তার লক্ষ্য থাকবে বড়ো ইনিংস খেলার দিকে। তার ব্যাট চললে ভারতের কাছে এই সিরিজ নিজেদের নামে করার সুযোগও থাকবে। ভারতের হয়ে কেএল রাহুল আর শ্রেয়স আইয়ার দারুণ ব্যাটিং করেছেন। এই কারণে বিরাট আর রোহিত শর্মার ব্যাট থেকে বিস্ফোরক ইনিংস না বেরনো সত্ত্বেও ভারত দুটি ম্যাচেই জয় লাভ করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *