সঞ্জয় মঞ্জরেকর সোজাসুজি এই তারকা ভারতীয় খেলোয়াড়কে মানলেন প্রথম টেস্ট হারের জন্য দায়ী

নিউজিল্যান্ড সফরে চলা টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া ১০ উইকেটে লজ্জাজনকভাবে হেরেছে। এই ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাত কোহলি দুই দিনিংসে রান করতে অসফল থেকেছেন। কোহলির সঙ্গে দ্বিতীয় কোনো ব্যাটসম্যানও দলের জন্য বড়ো ইনিংস খেলতে পারেননি। প্রাক্তন ক্রিকেটার এবং কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকর ভারতের কাছে পাওয়া এই লজ্জাজনক হারের সবচেয়ে বড়ো কারণ বিরাট কোহলির রান না করাকেই জানিয়েছেন।

মঞ্জরেকর বিরাটের ফর্মকে বললেন হারের বড়ো কারণ

সঞ্জয় মঞ্জরেকর সোজাসুজি এই তারকা ভারতীয় খেলোয়াড়কে মানলেন প্রথম টেস্ট হারের জন্য দায়ী 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এই মুহূর্তে আউট অফ ফর্মে রয়েছেন। নিউজিল্যান্দ সফরে এখনো পর্যন্ত তার ব্যাট থেকে একটিও বড়ো এবং ম্যাচ জেতানো ইনিংস বেরয়নি। নিজের বিতর্কিত বয়ানের জন্য জনপ্রিয় সঞ্জয় মঞ্জরেকর বিরাট কোহলির ফর্মকে এই হারের জন্য দায়ী করে স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন,

“কোহলি দুই ইনিংসে দ্রুত আউট হয়ে গিয়েছেন, এটা এই হারের একটা বড়ো কারণ ছিল। যদি বিরাট কোহলি রান করেন তো এটা বিপক্ষ দলের পরিকল্পনাগুলোকে প্রভাবিত করে। নিউজিল্যান্ড নিজেদের পরিকল্পনাগুলির উপর একরোখা থেকেছে, কেউই প্রতিআক্রমণ করছিল না, আর এর কারণে ভারতকে হারের মুখ দেখতে হয়েছে”।

খারাপ ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন অধিনায়ক বিরাট কোহলি

সঞ্জয় মঞ্জরেকর সোজাসুজি এই তারকা ভারতীয় খেলোয়াড়কে মানলেন প্রথম টেস্ট হারের জন্য দায়ী 2

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এই মুহুর্তে খারাপ ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন। কোহলি নিউজিল্যান্ড সফরে এখনো পর্যন্ত একটিও বড়ো ইনিংস খেলেননি। টি-২০আই সিরিজে কোহলি ক্রমশ: ৪৫, ১১,৩৮,১১ অর্থাৎ মোট ১০৫ রান করেছিলেন। তবে তাতে ভারত কিউয়ি দলকে ৫-০ ফলাফলে ক্লীন সুইপ করে দেয়। এরপর কোহলি ৩ ম্যাচের একদিনের সিরিজে ক্রমশ: ৫১, ১৫, ৯ রানের ইনিংস খেলে আর টিম ইন্ডিয়াকে ৩-০ ফলাফলে লজ্জাজনক হারের মুখে পড়তে হয়। এরপর এখন বিরাট কোহলি টেস্ট সিরিজেও নিজের ফর্মে ফিরতে পারেননি। ওয়েলিংটন টেস্টে তিনি প্রথম ইনিংসে ২ আর দ্বিতীয় ইনিংসে ১৯ রান করেন। বিরাটের এই ফর্ম টিম ইন্ডিয়ার জন্য চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ভারতীয় সমর্থকদের আশা থাকবে যে ২৯ ফেব্রুয়ারি থেকে ক্রাইস্টচার্চে খেলা হতে চলা দ্বিতীয় টেস্টে বিরাট নিজের ফর্মে ফিরবেন।

২৯ ফেব্রুয়ারি থেকে খেলা হবে দ্বিতীয় টেস্ট

সঞ্জয় মঞ্জরেকর সোজাসুজি এই তারকা ভারতীয় খেলোয়াড়কে মানলেন প্রথম টেস্ট হারের জন্য দায়ী 3

ভারতের বিরুদ্ধে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে ১-০ লীড হাসিল করে নিয়েছে নিউজিল্যান্ড। এখন সিরিজের দ্বিতীয় ম্যাচ ২৯ ফেব্রুয়ারি থেকে ক্রাইস্টচার্চে খেলা হবে। এই ম্যাচে টিম ইন্ডিয়া ম্যাচ জিতে সিরিজ ১-১ ড্র করতে চাইবে। তো অন্যদিকে ঘরের দল নিউজিল্যান্ড টিম ইন্ডিয়াকে ২-০ ফলাফলে ক্লীন সুইপ করতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *