ভারতীয় দল আইসিসি টুর্নামেন্টে লাগাতার হারছে, এখন অধিনায়ক বিরাট কোহলি দিলেন জবাব

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে আজকের সময়ে প্রত্যেকটা খুশি মজুত রয়েছে। বিরাট কোহলি বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যটসম্যান। এই ভারতীয় তারকা রান মেশিন নিজের নামের সঙ্গে এমন কিছু কৃতিত্ব স্থাপন করেছেন যা তাকে বর্তমান সময়েই নয় বরং ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের তালিকায় রাখে।

বিরাট কোহলি নিজের কেরিয়ারে হাসিল করেছেন অপার সফলতা

ভারতীয় দল আইসিসি টুর্নামেন্টে লাগাতার হারছে, এখন অধিনায়ক বিরাট কোহলি দিলেন জবাব 1

একজন ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি যা হাসিল করেছেন তার কোনো তুলনা নেই। একজন খেলোয়াড় হিসেবে তিনি বিশ্বচ্যাম্পিয়ন দলের অংশ থেকেছেন তো অন্যদিকে ক্রিকেটের তি ন ফর্ম্যাটেরই অধিনায়ক হিসেবেও তার নামে অপার সফলতা মজুত রয়েছে। টেস্ট ক্রিকেটের কথা বলা হয় তিনি ভারতের সবচেয়ে সফল অধিনায়ক হয়ে গিয়েছেন তো অন্যদিকে ওয়ানডে আর টি-২০ ক্রিকেটেও অধিনায়ক হিসেবে তিনি ভারতের ঝুলিতে বেশকিছু জয় এনে দিয়েছেন।

বিরাট কোহলি অধিনায়ক হিসেবে জিততে পারেননি আইসিসি টুর্নামেন্ট

ভারতীয় দল আইসিসি টুর্নামেন্টে লাগাতার হারছে, এখন অধিনায়ক বিরাট কোহলি দিলেন জবাব 2

কিন্তু তাও বিরাট কোহলির ঝুলিতে একটি উপলব্ধি খালি রয়েছে। খেলোয়াড় হিসেবে তো তিনি আসিসির টুর্নামেন্টের খেতাবকে জিতেছেন কিন্তু বিরাট কোহলি অধিনায়ক হিসেবে একটিও আইসিসি ইভেন্ট নিজের নামে করতে পারেননি। ২০১৭ সালের আর তারপর ২০১৯ দুবার তিনি আইসিসির টুর্নামেন্টের অধিনায়ক হিসেবে পাওয়ার কাছে পৌঁছে ছিলেন কিন্তু তা হাসিল করতে পারেননি। স্বয়ং বিরাট কোহলির এর আফসোস রয়েছে আর তিনি আইসিসি টুর্নামেন্টকে জেতার ইচ্ছা রাখেন।

প্রত্যেক খেলোয়াড়ের আইসিসি টুর্নামেন্ট জেতার ইচ্ছা থাকে

ভারতীয় দল আইসিসি টুর্নামেন্টে লাগাতার হারছে, এখন অধিনায়ক বিরাট কোহলি দিলেন জবাব 3

ইন্ডিয়া টুডের সঙ্গে বিশেষ অনুষ্ঠান ইম্প্রেশনে বিরাট কোহলি বোরিয়া মজুমদারের সঙ্গে কথা বলতে গিয়ে এটা নিয়ে বলছেন যে,

“তো আমি বলব যে আপনি আইসিসি টুর্নামেন্টকে প্যাশনের মতো দেখতে পারেন বা একটা ইচ্ছার মতই হতে পারে, যা মানুষের কাছে রয়েছে। এটা একটা সুন্দর জিনিস কারণ এটা বৈশ্বিক স্তরে দেখা হয় আর প্রত্যেক ক্রিকেটার তা জিততে চায়। আমাদের স্পষ্টরূপে আইসিসি টুর্নামেন্ট জেতার ইচ্ছা রয়েছে আর আমরা নিজেদের সর্বশ্রেষ্ঠ দিতে চাই কিন্তু যদি আপনি জিনিসগুলোর উপর ধ্যান কেন্দ্রিত করেন যা খালি সফলতার উপর আধারিত তো আপনি এই প্রক্রিয়ার আনন্দ নিতে পারবেন না। আর আমরা একটি দল হিসেবে খেলি, আমরা এই কারণে খেলি কারণ আমরা আনন্দ নিই”।

কখনো ভাবিনি, প্রথম বিশ্বকাপেই হব চ্যাম্পিয়ন দলের অংশ

ভারতীয় দল আইসিসি টুর্নামেন্টে লাগাতার হারছে, এখন অধিনায়ক বিরাট কোহলি দিলেন জবাব 4

বিরাট আগে নিজের বয়ানে বলেন,

“কিন্তু যদি আপনি আমাকে সতভাবে জিজ্ঞাসা করেন তো আমার বলার মানে হল যে আমি কখনো ভাবিনি যে আমি নিজের প্রথম বিশ্বকাপে জয়ী দলের অংশ হব বা দু বছরে আমরা চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতে নেব। এই কারণে আমি কখনো এই জিনিসগুলির ব্যাপারে ভাবিনি কিন্তু একমটা হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *