ভারতীয় ক্রিকেট দল ওয়েস্টইন্ডিজ সফরে রয়েছে, যেখানে দল বিজয় রথে সওয়ার রয়েছে। টিম ইন্ডিয়া টি-২০ সিরিজে ওয়েস্টইন্ডিজকে ক্লীন সুইপ করে দিয়েছে। ওয়ানডের শেষ ম্যাচ আজ ১৪ আগস্ট খেলা হবে। এই সফরে লাগাতার খেলোয়াড়রা রেকর্ডের পর রেকর্ডস গড়ছেন। আসুন আপনাদের জানানো যাক এমন এক রেকর্ড যা থেকে মাত্র ২৭ রান দূরে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি আর রোহিত শর্মার জুটি।

২৭ রান করে বিরাট-রোহিত জুটি গড়বেন ইতিহাস

বিরাট কোহলি-রোহিত শর্মার জুটি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ১০০০ রানের পার্টনারশিপ গড়া থেকে ২৭ রান দূরে রয়েছেন। যদি তারা এমনটা করেন তো তারা একদিনের ম্যাচে ক্যারিবিয়ান দলের বিরুদ্ধে এই উপলব্ধী হাসিল করা প্রথম জুটি হয়ে যাবেন। আপনাদের জানিয়ে দিই যে ৩২ বছর বয়েসী রোহিতের নামে আরো একটি রেকর্ডও হবে, কারণ তার যুবরাজ সিংয়ের চেয়ে এগিয়ে যেতে মাত্র ২৬ রানের প্রয়োজন রয়েছে, যিনি ওয়ানডে ক্রিকেটে সপ্তম সবচেয়ে বেশি রান করা ভারতীয় খেলোয়াড়। বাঁহাতি যুবরাজ নিজের ওয়ানডে কেরিয়ারের শেষ ৮৭০১ রানের সঙ্গে করেছেন অন্যদিকে রোহিত শর্মার বর্তমান রান ৮৬৭৬।

মহম্মদ শামিকে পেছনে ফেলতে পারেন কুলদীপ যাদব

অন্যদিকে বিরাট কোহলি ওয়ানডে ফর্ম্যাটে যুগ্মভাবে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়েছেন দ্বিতীয় ওয়ানডেতে ১২০ রানের ইনিংস খেলে। তৃতীয় ওয়ানডেতে বিরাটের কাছে সুযোগ রয়েছে সৌরভ গাঙ্গুলীকে পেছনে ফেলে ভারতের হয়ে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হওয়ার।

১৪ আগস্ট হতে চলা তৃতীয় আর শেষ ওয়ানডে ম্যাচে ভারতীয় দলের স্পিনার কুলদীপ যাদবকেও একটি রেকর্ড গড়তে দেখা যেতে পারে। বাঁহাতি স্পিনারের কাছে বর্তমানে ৫৩টি একদিনের ম্যাচে ৯৬টি উইকেট রয়েছে। যদি তিনি এই ম্যাচে চারটি উইকেট নিতে সফল হ্ন তো তিনি একদিনের ক্রিকেটে ১০০ উইকেট নেওয়া সবচেয়ে দ্রুততম ভারতীয় বোলার হয়ে যাবেন। বর্তমানে মহম্মদ শামি সবচেয়ে দ্রুত ১০০ উইকেট নেওয়া ভারতীয় বোলার, তিনি ৫৬টি ম্যাচে এই কৃতিত্ব হাসিল করেছেন।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...