শেষ ওয়ানডেতে ভাঙবে বহু বছরের এই ৩ রেকর্ড, বিরাট-রোহিত জুটি গড়বেন ইতিহাস 1

ভারতীয় ক্রিকেট দল ওয়েস্টইন্ডিজ সফরে রয়েছে, যেখানে দল বিজয় রথে সওয়ার রয়েছে। টিম ইন্ডিয়া টি-২০ সিরিজে ওয়েস্টইন্ডিজকে ক্লীন সুইপ করে দিয়েছে। ওয়ানডের শেষ ম্যাচ আজ ১৪ আগস্ট খেলা হবে। এই সফরে লাগাতার খেলোয়াড়রা রেকর্ডের পর রেকর্ডস গড়ছেন। আসুন আপনাদের জানানো যাক এমন এক রেকর্ড যা থেকে মাত্র ২৭ রান দূরে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি আর রোহিত শর্মার জুটি।

২৭ রান করে বিরাট-রোহিত জুটি গড়বেন ইতিহাস

শেষ ওয়ানডেতে ভাঙবে বহু বছরের এই ৩ রেকর্ড, বিরাট-রোহিত জুটি গড়বেন ইতিহাস 2

বিরাট কোহলি-রোহিত শর্মার জুটি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ১০০০ রানের পার্টনারশিপ গড়া থেকে ২৭ রান দূরে রয়েছেন। যদি তারা এমনটা করেন তো তারা একদিনের ম্যাচে ক্যারিবিয়ান দলের বিরুদ্ধে এই উপলব্ধী হাসিল করা প্রথম জুটি হয়ে যাবেন। আপনাদের জানিয়ে দিই যে ৩২ বছর বয়েসী রোহিতের নামে আরো একটি রেকর্ডও হবে, কারণ তার যুবরাজ সিংয়ের চেয়ে এগিয়ে যেতে মাত্র ২৬ রানের প্রয়োজন রয়েছে, যিনি ওয়ানডে ক্রিকেটে সপ্তম সবচেয়ে বেশি রান করা ভারতীয় খেলোয়াড়। বাঁহাতি যুবরাজ নিজের ওয়ানডে কেরিয়ারের শেষ ৮৭০১ রানের সঙ্গে করেছেন অন্যদিকে রোহিত শর্মার বর্তমান রান ৮৬৭৬।

মহম্মদ শামিকে পেছনে ফেলতে পারেন কুলদীপ যাদব

শেষ ওয়ানডেতে ভাঙবে বহু বছরের এই ৩ রেকর্ড, বিরাট-রোহিত জুটি গড়বেন ইতিহাস 3

অন্যদিকে বিরাট কোহলি ওয়ানডে ফর্ম্যাটে যুগ্মভাবে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়েছেন দ্বিতীয় ওয়ানডেতে ১২০ রানের ইনিংস খেলে। তৃতীয় ওয়ানডেতে বিরাটের কাছে সুযোগ রয়েছে সৌরভ গাঙ্গুলীকে পেছনে ফেলে ভারতের হয়ে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হওয়ার।

১৪ আগস্ট হতে চলা তৃতীয় আর শেষ ওয়ানডে ম্যাচে ভারতীয় দলের স্পিনার কুলদীপ যাদবকেও একটি রেকর্ড গড়তে দেখা যেতে পারে। বাঁহাতি স্পিনারের কাছে বর্তমানে ৫৩টি একদিনের ম্যাচে ৯৬টি উইকেট রয়েছে। যদি তিনি এই ম্যাচে চারটি উইকেট নিতে সফল হ্ন তো তিনি একদিনের ক্রিকেটে ১০০ উইকেট নেওয়া সবচেয়ে দ্রুততম ভারতীয় বোলার হয়ে যাবেন। বর্তমানে মহম্মদ শামি সবচেয়ে দ্রুত ১০০ উইকেট নেওয়া ভারতীয় বোলার, তিনি ৫৬টি ম্যাচে এই কৃতিত্ব হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *