প্যাট কমিন্সের ক্যাচ ধরার পর দেখার মতো ছিল অধিনায়ক কোহলির রিঅ্যাকশন 1

ভারতীয় দল অ্যাডিলেট টেস্টকে ৩১ রানে জিতে নিয়েছে। এই ম্যাচে জেতার পাশাপাশি ভারত ৪টেস্টের এই সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। এই ম্যাচে ভারতীয় বোলারদের পাশাপাশি ব্যাটসম্যান এবং ফিল্ডাররাও দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই সবকিছুর সঙ্গে বিরাট কোহলির রিঅ্যাকশনও প্রত্যেক মুহুর্তে দেখার মতো ছিল।

জসপ্রীত বুমরাহ প্যাট কমিন্সকে করেন আউট

প্যাট কমিন্সের ক্যাচ ধরার পর দেখার মতো ছিল অধিনায়ক কোহলির রিঅ্যাকশন 2
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 07: Jasprit Bumrah of India celebrates after taking the wicket of Pat Cummins of Australia during day two of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 07, 2018 in Adelaide, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

অস্ট্রেলিয়া দলের নীচের দিকের ব্যাটসম্যানরা ভারতকে জমিয়ে সমস্যায় ফেলেছে। এর মধ্যে প্যাট কমিন্স সবচেয়ে বেশি বল খেলেন। অস্ট্রেলিয়ার ইনিংসে কমিন্স শন মার্সের পর সবচেয়ে বেশি ১২১ বল খেলেন। কমিন্সকে জোরে বোলার জসপ্রীত বুমরাহ প্যাভিলিয়ন ফেরত পাঠান। অফ স্ট্যাম্পের বাইরের বলকে কাট করার চক্করে বল তার ব্যাটের বাইরের কোনায় লেগে স্লিপে দাঁড়ানো অধিনায়ক বিরাট কোহলির হাতে চলে যায়।

দেখার মতো ছিল কোহলির রিঅ্যাকশন
প্যাট কমিন্সের ক্যাচ ধরার পর দেখার মতো ছিল অধিনায়ক কোহলির রিঅ্যাকশন 3
ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ম্যাচ চলাকালীন কখনো নিজের মনোভাব গোপন করেন না। বেশ কয়েকবার এই কারণে তার সমালোচনাও হয়, কিন্তু তিনি এটা তার শক্তি বলেই মনে করেন। কমিন্সের ক্যাচ ধরার পরও তিনি দারুণ রিঅ্যাকশন দেন। কমিন্স ভারতীয় বোলারদের প্রচুর সমস্যায় ফেলেন আর ক্যাচ ধরার পর কোহলি দ্রুত বল মাটিতে ছুঁড়ে ফেলেন। তার রাগ থেকে পরিস্কার হচ্ছিল যে এই উইকটেটি বিরাটের জন্য কতটা গুরুত্বপূর্ণ ছিল।

নীচের দিকের ব্যাটসম্যানরা ফেলেছিল সমস্যায়

প্যাট কমিন্সের ক্যাচ ধরার পর দেখার মতো ছিল অধিনায়ক কোহলির রিঅ্যাকশন 4
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 10:
Pat Cummins of Australia bats during day five of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 10, 2018 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

অস্ট্রেলিয়ার লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা ভারতীয় দলের বোলারদের জমিয়ে সমস্যায় ফেলেন। এক সময় ভারতকে সহজেই ম্যাচ জিততে দেখা যাচ্ছিল, কিন্তু শেষ দিকে এই ম্যাচ যথেষ্ট রোমাঞ্চকর হয়ে ওঠে। অস্ট্রেলিয়ার নীচের দিকের চারজন বোলার মিলে ১০৭ রান যোগ করেন। অস্ট্রেলিয়া লাঞ্চের দিক পরেই অধিনায়ক টিম পেনের উইকেট হারিয়ে ফেলেছিল, কিন্তু লোয়ার অর্ডার ব্যাটসম্যানরাই ম্যাচকে এত কাছাকাছি এনে দেয়যে ভারতীয় দলে শিহরণ বয়ে গিয়েছিল

এখানে দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *